মোটা হওয়ার ঔষধের নাম

মোটা হওয়ার ঔষধের নাম

 

আমরা যারা শারীরিকভাবে চিকন আছি। তাদেরকে সব সময় শরীর নিয়ে চিন্তা করতে হয়। আপনি কি মোটা হওয়ার ঔষধের নাম জানতে চাচ্ছেন? আপনার কত কি না খেয়ে থাকেন মোটা হওয়ার জন্য। যারা ভিন্ন ধরনের ওষুধ খাওয়ার জন্য আগ্রহ বোধ করেন। কিন্তু এর আগে অনেক ঔষধ খেয়ে  কাজ হচ্ছে না। আজকে আমরা এমন ওষুধের নাম বলব যা খেলে আপনি খুব সহজে মোটা হয়ে যাবেন। মোটা হওয়ার ঔষধের নাম তো অনেক ব্লগ এ পরে থাকেন। সেগুলোর চেয়ে আজকে আমাদের ব্লগ ভিন্ন হতে চলেছে। তাই আর দেরি কিসের চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।


মোটা হওয়ার  ঔষধের নাম কি


আপনি কি খুব সহজে মোটা হতে চান তাহলে আপনার জন্য এই তিনটি কার্যকারী ওষুধ দেওয়া হলো যেমন পিউটন  সিরাপ,সিনকারা সিরাপ,ও রুচিবেট।  


পিউটন সিরাপ : আপনারা অল্প সময়ের মধ্যে মোটা তাজা হতে চাইলে এই পিউটন সিরাপ আপনার জন্য খুব কার্যকর হবে। তাই আপনি যদি রোগা পাতলা থেকে সহজে মোটা হতে চান আপনি এই ওষুধটি সেবন করতে পারেন খুব তাড়াতাড়ি আপনার শরীরকে ফিট করে তুলবে। পিউটন সিরাপ আপনার আশেপাশের যেকোনো ঔষধের দোকানে থাকবে। যার যার মূল্য ৩৬০ টাকা।


সিনকারা সিরাপ : সিনকারা সিরাপ পিউটন সিরাপ এর মত। জাহা আপনার শরীরটা খুব সহজে মোটা করে তুলবে ও ফিটনেস করে তুলবে। সিনকারা সিরাপ সেবনের ফলে আপনার ক্ষুধা অনেক বেড়ে যাবে। ফলে শরীরে যে পরিমাণ শক্তি ব্যয় হয় তার চেয়ে বেশি শক্তি উৎপাদন করে। তাই যারা খুব সহজে  শরীরের ওজন ও মোটা তাজা হতে চান তাদের জন্যই এই সিনকারা সিরাপ।


রুচিভিট সিরাপ : মোটা হওয়ার ঔষধের নামের মধ্যে এটি একটি রুচিভিট সিরাপ। যারা ভাত খেতে পারেন না। মুখে একদম রুচি নেই খাবারের প্রতি কোন অন আগ্রহ শীল হয়ে থাকেন সব সময় তাদের জন্যই এই সিরাপটি। খাবার না খেয়ে মোটা হওয়ার কথা যদি আপনি চিন্তা করেন তাহলে আপনার ধারণা একদম ভুল। আজ পর্যন্ত কেউ খাবার না খেয়ে মোটা হতে পারিনি। আপনি যে ডাক্তারের কাছে যাবেন সেই ডাক্তারি বলবে পরিমান মত খাবার খেতে। তাই আপনাকে সর্বপ্রথম খাবার খাওয়ার অভ্যস্ত হতে হবে। তাই আপনার শরীরকে দ্রুত মোটা করে তুলতে এই সিরাপ সেবন করতে পারেন।


মনে রাখবেন এই ঔষধের কিছু প্রশপ্রতিক্রিয়া আসে। তাই আপনাকে ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধ সেবন করা মোকামো হবে। 


অন্য পোস্টঃলম্বা হওয়ার হোমিও ঔষধের নাম 


মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ 


আপনার ভালো মোটা হওয়ার ঔষধের নাম জানার আগ্রহ? তাহলে এটাই আপনার জন্য বেস্ট ওষুধের নাম হতে পারে। আমরা জানি, চলাফেরা এর জন্য শরীরে পর্যাপ্ত পরিমাণ হরমোন প্রয়োজন হয়। তাই বেশি মোটা বা অতিরিক্ত চিকন হওয়া এটা একটা হরমোনের সমস্যা। মোটা হওয়ার একটা আপনার জিনগত ব্যাপার। চিকিৎসা বিজ্ঞানে এখনো কোন মোটা হওয়ার জন্য ওষুধ আবিষ্কার করতে পারেনি।


আপনি একদম ধরে নিতে পারেন মোটা হওয়ার জন্য প্রাকৃতিক বা এলোপ্যাথিক কোন ঔষধ আবিষ্কার করা হয়নি।তবে স্বাস্থ্য ফিট করার জন্য আপনাকে পর্যাপ্ত পরিমাণ খাবার খেতে হবে। তবে হালকা-পাতলা শরীরের জন্য কিছু সমাধান খুঁজে বের করেছেন চিকিৎসা বিজ্ঞান। সেই মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে আলোচনা করা হচ্ছে। তাইতো হামদর্দ, স্কয়ার, ইনসেপ্টা, ড্রাগ ইন্টারন্যাশনাল, ইবনেশিয়া ইত্যাদি সেজন্য এই নামিদামি কোম্পানি গুলো ভালো ভালো ওষুধ তৈরি করা শুরু করছে। সেগুলো সেবনের কারণে একজন রোগা পাতলা লোক খুব সহজে মোটা হয়ে যেতে পারে।


মোটা হওয়া হারবাল ঔষধের নাম জানব 


রোগা পাতলা থেকে খুব সহজে মোটা হওয়ার জন্য আপনার প্রয়োজন সিনকারা লিমিটেড এর সিনকারা ঔষধটি। যেটি সেবনের কারণে আপনার শরীরে নানা ধরনের  পুষ্টির কমতি থেকে রক্ষা করবে। আপনার চলার শক্তি কে আরো দ্বিগুন বৃদ্ধি করে।  এর বাজার মূল্য ২০০ টাকা। শুধু ঔষধ খেলে কি মোটা হওয়া যায়। আমি বলবো না। প্রাকৃতিক উপায়ে কিভাবে মোটা হওয়া যায় সে বিষয়ে নিচে কিছু টিপস দেওয়া হয়েছে। 


মোটা হওয়ার ট্যাবলেট : মোটা হওয়ার সবচেয়ে কার্যকারী ট্যাবলেট হলো গুড হেলথ। বলতে পারেন এটি আপনার জন্য একটি আদর্শ ঔষধ। এটি একটি ইন্ডিয়ান ট্যাবলেট যেটি খুব সহজে আপনি অনলাইন থেকে কিনে নিতে পারবেন।


বাংলাদেশের মোটা হওয়ার ঔষধের নাম : ইতিমধ্যে আপনাকে জানিয়েছি রুচিবেট 

ওষুধ সম্পর্কে। যেটা কিনা আমাদের বাংলাদেশের তৈরি আপনি চাইলে এটি সেবন করতে পারেন ভালো কার্যকারী ঔষধ। এটি খাওয়ার ফলে আপনার খাদ্য তাড়াতাড়ি হজম হবে। এটি আপনার হজম শক্তিকে বৃদ্ধি করে। যার বাজার মূল্য ৩৫০ টাকা। যখন আপনি ভালোভাবে খাবার সেবন করতে পারবেন। তখন আপনি আপনার স্বাস্থ্য কে ফিটনেস করে তুলতে পারবেন।


আর একটি মোটা হওয়ার ঔষধের নাম হলো হোমিও: হোমিও ঔষধের মধ্যে সবচাইতে কার্যকারী ওষুধ হল আলফামালট। তবে এই ওষুধটি সেবনের আগে আপনাকে হোমিও ডাক্তারের পরামর্শ নিতে হবে। না হলে আপনার শরীরের যেকোনো সময় খারাপ হয়ে যেতে পারে।


মোটা হওয়ার ঔষধের নাম মধ্যে আর একটি হলো ভিটামিন ই ক্যাপসুল :  মোটা হওয়ার জন্য ওজন বাড়ানোর জন্য ভিটামিন ই ক্যাপসুল জাতীয় খাবার খেতে হয়। তবে এটি দ্রুত ফলাফল দিবে না। কিন্তু এটি খাওয়ার ফলে আপনার শরীরের ক্যালসিয়াম বৃদ্ধি পাবে। ক্যালসিয়াম বৃদ্ধি পেলে আপনি একাই মোটা হয়ে যাবেন তাই এই ভিটামিন ই ক্যাপসুল খেতে পারেন। এই ক্যাপশন কি খাবার ফলে আপনার শরীরের ওজন বৃদ্ধি পাবে। আপনার শরীরের অস্থির অস্থির ভাব দূর হয়ে যাবে। আপনি আগের চেয়ে ও শক্তিবান হয়ে উঠবেন


সাস্থ হওয়ার ঔষধ :


 

Practin: ওয়ার্ক হার্ড কোম্পানির এটি জনপ্রিয় একটি ওষুধ। যা খেলে আপনার হজম শক্তি বৃদ্ধি পাবে। এবং এটির কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে যেমন বমি বমি ভাব হতে পারে, মাথা ব্যাথা হতে পারে। মাথা ঘুরানো হতে পারে। তবে ওজন বাড়ানোর জন্য এই ওষুধটি আপনার জন্য সেরা ওষুধ হতে পারে। এটি ১০ টি ট্যাবলেটের দাম ২৮ টাকা।


Betnesol:  এই ঔষধটি মূলত চোখের ইনফ্লামেশন, স্কিন রাস এটা  কাজ করে থাকে। তাই আপনি রোগা পাতলা শরীরকে মোটা করার জন্য এই ঔষধটি ব্যবহার করতে পারেন।


Ciplactin: এই ঔষধ টি সেবনের ফলে আপনার অতিরিক্ত ঘুম আসবে। প্রেসার কমে যায়। ক্লান্তি দূর হয়ে যায়। আপনার যত ধরনের দুশ্চিন্তা আসে সব চলে যায়। এই ঔষধটি মোটা হওয়ার জন্য আপনি সেবন করতে পারেন। এটি একটি ভাল মানের  ঔষধ।


অন্য পোস্টঃতিন দিনে ফর্সা হওয়ার উপায় 


মোটা হওয়ার জন্য প্রাকৃতিক ঔষধ


আপনি মোটা হওয়ার জন্য ঔষধ না খেয়ে প্রাকৃতিক ভাবে মোটা হতে পারবেন। প্রাকৃতিক ভাবে মোটা হতে চাইলে আপনাকে সর্বপ্রথম খাদ্য তালিকায় সুষম যুক্ত খাদ্য দিতে হবে। নিয়মিত ঘুমাতে হবে। দুশ্চিন্তা মুক্ত হতে হবে। রোদে যাওয়া বাদ দিতে হবে। প্রত্যেকদিন ব্যায়াম করতে হবে। আপনি যতটুকু পরিশ্রম করেন তার চেয়ে বেশি খাবার খান। এবং সাথে চর্বিযুক্ত খাবার খান চর্বিযুক্ত খাবার আপনাকে মোটা হওয়ার জন্য অনেক সাহায্য করবে।


মোটা হওয়ার ঔষধের নাম গুলো হতে পারে। বেশি রাত জাগা যাবে না। বেশি রাত জাগার ফলে আপনার হরমোন কমে যায়। যেহেতু মোটা হওয়ার নির্দিষ্ট কোন ঔষধ এখনো আবিষ্কার হয়নি সেই ক্ষেত্রে আপনাকে এইসব নিয়মাবলী মেনে চলতে হবে। তাহলে আপনি মোটা হতে পারবেন খুব সহজে। আর প্রাকৃতিক ভাবে মোটা হলে আপনার শরীরের কোন ক্ষতি হবে না। এবং এই মোটা সারা জীবন থেকে যাবে। কোন বিপরীত প্রতিক্রিয়া হবে না।


এখনকার দিনে মোটা হওয়া ওষুধের নাম জানা খুবই রিস্ক। কেননা আপনি যেখানেই যান না কেন ইন্টারনেট অথবা ডাক্তারের কাছে। তারা আপনাকে এমন ভাবে বুঝিয়ে দিবেন যে আপনি ওষুধ খেলে সারা জীবনের জন্য মোটা হয়ে যাবেন। এখনকার ডাক্তাররা মানুষকে খুব সহজেই ধোকা দেয়। তারা চায় সহজে  ইনকাম করতে। তাই আপনি লাইসেন্স প্রাপ্ত ডাক্তারদের কাছ থেকে পরামর্শ নিবেন। আপনার আশেপাশে যে সমস্ত ডাক্তার আছে তাদের কাছ থেকে জানার চেষ্টা করবেন না। তারা আপনাকে খুব সহজে ধোকা দেবে। তাই খুব সাবধান ঔষধ কেনার আগে ভালোভাবে ভেবে চিন্তে নিবেন।


মোটা হওয়ার ওষুধ সম্পর্কে সতর্কতা


প্রত্যেক ওষুধের একটি বিপরীত প্রতিক্রিয়া রয়েছে। তাই আপনাকে খুব সতর্কতার সাথে ওষুধ গুলো সেবন করতে হবে। আপনি যদি এই ঔষধ কিনে বা খেয়ে প্রতারিত হন সেই দায়ী আমরা থাকবো না। তাই ওষুধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। আমরা অনেকে দেখেছি।


তারা ওষুধের নাম শুনেই ওষুধ কিনে আনে তারপর তারা প্রতারিত হয় খুব সহজেই। আপনি অনলাইনে পড়েন বা ভিডিও দেখেন। প্রায় সবাই একই কথা বলবে। ইতিপূর্বে যে ওষুধগুলো আবিষ্কৃত হয়েছে সেগুলোর কোন না কোন পার্শ্বপ্রতিক্রিয়া আছে। তাই আমার মতামত অনুসারে আপনাকে প্রাকৃতিক ভাবেই মোটা হতে হবে।  আজকের ব্লগ এ  মোটা হওয়ার ঔষধের নাম বলা হয়েছে সেগুলো উপলারী হবে এবং উপকার ও হবে। 

Post a Comment (0)
Previous Post Next Post