লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম

 

লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম

আসসালামু আলাইকুম। লম্বা হতে চান? তাহলে আর্টিকেল টি পড়ুন।কারণ আজকের আর্টিকেলে লম্বা হওয়ার হোমিও ওষুধের নাম জানাব।


মানুষ স্বাভাবিকভাবেই লম্বা হতে চায়।কিন্তু সবার উচ্চতা একরকম নয়।আমাদের মধ্যে যারা লম্বা তারা তো উচ্চতা নিয়ে খুশি থাকেন কিন্তু যারা তুলনামূলক কম লম্বা তাদের উচ্চতা নিয়ে আফসোস থাকে কিছুটা।


কিন্তু উচ্চতা আমাদের হাতে নেই। স্রষ্টা আমাদের যাকে যতটুকু উচ্চতা দিয়েছেন তাতেই সন্তুষ্ট হতে হয়।তারপরেও মানুষের মনে এই লম্বা হওয়ার  ইচ্ছা বারবার উঁকি দেয়।এজন্য তারা বিভিন্ন গবেষণা করে ব্যায়াম ও ওষুধ গ্রহণের উপায় বের করেছে।যা দিয়ে বয়ঃসন্ধিতে কিছুটা হলেও লম্বা হওয়ার সম্ভাবনা থাকে।


মানবদেহের জিনগুলি মূলত নির্ধারণ করে যে আপনি কতটা লম্বা হবেন।  সুষম খাদ্য খাওয়া, পর্যাপ্ত ঘুম, ব্যায়াম করে লম্বা হতে পারেন, কিন্তু এসবের কোন গ্যারান্টি নেই।হোমিওপ্যাথিক চিকিৎসায় কয়েকটি ওষুধ আবিষ্কার করা হয়েছে লম্বা হওয়ার জন্য।চলুন জেনে নিই সেগুলোর ব্যাপারে।


উচ্চতা বৃদ্ধিতে হোমিওপ্যাথি ওষুধ


আপনি যদি উচ্চতা বাড়ানোর সবচেয়ে নিরাপদ অথচ প্রাকৃতিক উপায় খুঁজে থাকেন, তাহলে হোমিওপ্যাথি ওষুধ  আপনাকে সঠিক পথ দেখাবে।হোমিওপ্যাথি আপনার ব্যায়াম এবং খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণের পাশাপাশি  ড্রপ, ট্যাবলেট, টনিক এর মাধ্যমে উচ্চতা বৃদ্ধিতে সাহায্য করতে পারে। তাই আজকে জানাবো কয়েকটি লম্বা হওয়ার হোমিও ওষুধের নাম।


উচ্চতা বৃদ্ধির জন্য কিছু হোমিও ওষুধের নাম


১.Thyroidinum Dilution 200


লম্বা হওয়ার হোমিও ওষুধের নাম হল থাইরয়েডিনাম ডাইলিউশন ২০০। এটি থাইরয়েডের সাথে সম্পর্কিত অসুস্থতার চিকিৎসার জন্য ব্যবহৃত হয়।  থাইরয়েডিনাম হল একটি প্রাকৃতিক সমাধান যা হাইপারথাইরয়েডিজমের সাথে যুক্ত বেশিরভাগ অসুস্থতা যেমন সাধারণ এবং পেশী দুর্বলতা, ঠান্ডার প্রতি সংবেদনশীলতা এবং স্থূলতার চিকিৎসা করে।


মূল উপাদান:থাইরয়েডিনিয়াম

প্রধান কাজ: এটি হাইপারথাইরয়েডিজম, হাইপোথাইরয়েডিজম এবং এর সাথে সম্পর্কিত অসুস্থতার চিকিৎসার জন্য ব্যবহৃত হয়।

★থাইরয়েড গ্রন্থির অপর্যাপ্ততার কারণে মাইগ্রেনের চিকিৎসায় উপকারী

★গলগন্ডের চিকিৎসায় উপকারী, বিশেষ করে এক্সোপথালমিক ধরনের

★সাধারণ এবং পেশী দুর্বলতা উপশম করে এবং শরীরের স্বাভাবিক শক্তি পুনরুদ্ধার করে

★ দুর্বলতা ও ক্লান্তি কমায়

 ★হজমের উন্নতি এবং ক্ষুধা হ্রাস, স্থূলতা এবং মেজাজ পরিবর্তনে সহায়তা করে

 ★হোমিওপ্যাথিক ফর্মুলেশনের উপর ভিত্তি করে, এটি ব্যবহার করা নিরাপদ এবং এর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই

ব্যাবহারবিধি: ৩-৫ ফোঁটা ১ চা চামচ পানিতে মিশ্রিত করে দিনে তিনবার বা চিকিৎসকের নির্দেশ অনুসারে নিন।


অন্য পোস্টঃতিন দিনে ফর্সা হওয়ার উপায় 


২.Baryta Carb 


উচ্চতা বৃদ্ধিতে ব্যারিটা কার্ব ( Baryta Carb) গ্রুপের ওষুধ অনেক কাজে দেয়।আপনি যদি হোমিও ডাক্তারের পরামর্শ নেন তো সে অবশ্যই আপনাকে এই ওষুধটি সেবন করতে বলবে।এ গ্রুপের বিভিন্ন নামে বিভিন্ন কোম্পানির ওষুধ বাজারে রয়েছে।এটির কাজ Pituitary gland কে সক্রিয় করা এবং গ্রোথ হরমোনকে রিলিজ করে  হাড়কে বাড়তে সাহায্য করা।

ব্যাবহারবিধি: ২ ফোঁটা  আধা কাপ পানিতে মিশ্রিত করে সপ্তাহে একবার বা চিকিৎসকের নির্দেশ অনুসারে সেবন করুন।


৩. Thuja Occidentalis


উচ্চতা বৃদ্ধির আরেকটি কার্যকর হোমিও ওষুধ হল থুজা অক্সিডেন্টালিস।এই ওষুধটি মুলত থুজা নামক একটি গাছের পাতা থেকে তৈরি হয়।উচ্চতা , হরমোনের ভারসাম্য, পুষ্টির অবস্থা এবং সাধারণ স্বাস্থ্যের মতো অনেক প্রয়োজনে এটি ব্যবহৃত হয়।


ব্যাবহারবিধি: ২ ফোঁটা  আধা কাপ পানিতে মিশ্রিত করে সকালবেলা খালি পেটে সপ্তাহে একবার বা চিকিৎসকের নির্দেশ অনুসারে সেবন করুন।


৪.SBL Rite Hite


SBL Rite-Hite হল হোমিওপ্যাথির সু-প্রমাণিত এমন ওষুধের সংমিশ্রণ যা ব্যবহৃত হয় যেসব বাচ্চাদের বিকাশ কম তাদের জন্য।  এটি উচ্চতা বৃদ্ধিতে সহায়তা করে।এছাড়া যেসব শিশুদের রক্তশূন্যতা আছে, হজমশক্তি দুর্বল,দুর্বল স্মৃতিশক্তি এবং একাগ্রতার অভাব তাদের জন্য এই ওষুধ ।

ব্যবহার বিধি:

১৩ বছরের কম বয়সী শিশুদের জন্য প্রতিদিন ১ টা ট্যাবলেট।

১৩+ বয়সীদের জন্য প্রতিদিন ২ টা ট্যাবলেট।


৫. Pituitary Gland 3X


Pituitary gland 3X  ওষুধটি উচ্চতা বৃদ্ধির আরেকটি কার্যকর হোমিওপ্যাথিক ওষুধ।এটি আমাদের ব্রেনের নিচে অবস্থিত Pituitary gland কে সক্রিয় করে এবং গ্রোথ হরমোনকে রিলিজ করে হাড়ে পৌঁছে হাড়কে বাড়তে সাহায্য করে। 

ব্যবহার বিধি:

এই ওষুধ ট্যাবলেট আকারে পাওয়া যায়। সকালে ১ টি ও সন্ধ্যায় ১ টি ট্যাবলেট ৬ মাস সেবন করতে হবে।ট্যাবলেটগুলো চুষে খাবেন এবং এরপর কিছুটা পানি খেতে পারেন।

অন্য পোস্টঃগোলাপ জল দিয়ে ফর্সা হওয়ার উপায় 


শেষকথা,আজকে যেসব লম্বা হওয়ার জন্য হোমিওপ্যাথি ওষুধের নাম বললাম সেগুলো কিন্তু অবশ্যই কোনো হোমিওপ্যাথিক ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। নইলে হিতে বিপরীত হতে পারে। আর পাশাপাশি জীবন যাপনের রুটিন পাল্টাতে হবে।নিয়মিত ব্যায়াম,পুষ্টিকর খাবার ও পর্যাপ্ত ঘুম আপনার স্বাস্থ্যকে সুন্দর করবে এমনি।

Post a Comment (0)
Previous Post Next Post