৩ দিনে ফর্সা হওয়ার উপায়

৩ দিনে ফর্সা হওয়ার উপায়


আপনি কি মাত্র ৩ দিনে ফর্সা হওয়ার উপায় খুঁজছেন? তবে আজকের আর্টিকেলটা কেবল আপনার জন্য।


আমরা প্রত্যেকে নিজেদের ত্বক ফর্সা দেখানোর জন্য কতকিছুই না করে থাকি। তবে দিনশেষে অনেকে ভালো ফল পেয়ে থাকি আবার বেশিরভাগ মানুষ তেমন একটা ভালো ফলাফল না পেয়ে হতাশ হয়ে যাই।


তবে ফর্সা হওয়া নিয়ে ঝামেলা পোহানোর দিন শেষ। ৩ দিনে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটা মনোযোগ সহকারে পড়ুন। আজকের আর্টিকেল এ আপনাদের সাথে এমন কিছু কার্যকরী টিপস শেয়ার করবো যেগুলি আপনাদের দ্রুত ফর্সা হওয়ার ক্ষেত্রে দারুণভাবে কাজ করবে। চলুন তবে কথা না বাড়িয়ে শুরু করা যাক।


৩ দিনে ফর্সা হওয়ার উপায় | দ্রুত ফর্সা হওয়ার উপায়


প্রথমত আপনাকে বলি এমন কোনো জাদুকরী টিপস নেই যেটি ফলো করলে আপনি ৩ দিনের মধ্যেই কালো থেকে স্থায়ীভাবে ফর্সা হয়ে যেতে পারবেন। হ্যাঁ এক রাতে ফর্সা হওয়া যায়, তবে সেটি স্থায়ীভাবে নয়।


তাই আমি আপনাদের রেকমেন্ড করবো অবশ্যই প্রাকৃতিক বা অকৃত্তিম উপায়গুলো ফলো করুন যাতে করে আপনার উজ্জ্বলতা প্রাকৃতিকভাবে বা ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকে এবং যাতে এটি আপনার ত্বকে বেশিদিন পর্যন্ত স্থায়ী হয়।


আজকে আপনাদের জন্য থাকছে সবচেয়ে বেশি কার্যকরী কিছু টিপস এবং শেষে থাকছে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ। চলুন দেখা যাক।


টিপস ১. ত্বকের যত্নে অ্যালোভেরা


অ্যালোভেরা হচ্ছে একটি বহুপদী গুণসম্পন্ন উপাদান। এটি আমাদের ত্বকের জন্য ভীষণ উপকারী। এটি যেমন ডার্ক সার্কেল দূর করে, তেমনি ত্বক উজ্জ্বল করতে, ব্রণ কমাতে, কালো দাগ দূর করতে বিশেষভাবে সাহায্য করে থাকে।


একটি বাটিতে কিছুটা বাদাম গুঁড়ো করে নিন। অতঃপর তাতে নিয়ে নিন পরিমাণমতো অ্যালোভেরার জেল। দুটি উপাদান ভালোমতো মিশ্রণ করে নিন এবং আপনার ত্বকে লাগিয়ে নিন। ত্বকে লাগানোর ১৫-২০ মিনিট অতিক্রম হয়ে গেলে পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি জাদুকরী ভাবে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করবে।


অন্য পোস্টঃগোলাপ জল দিয়ে ফর্সা হয়ে ওঠার উপায় 


টিপস ২. ত্বকের যত্নে মধু ও লেবুর


ত্বকের যত্নে মধু এবং লেবুর উপকারিতার সম্পর্কে নতুন করে বলার মত কিছু নেই। লেবুতে বিদ্যমান ভিটামিন সি উপাদান ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, কালো দাগ কমানো এবং ব্রণ কমাতে বিশেষ ভূমিকা রাখে। এছাড়াও মধু ত্বক ফর্সা করতে দারুন কার্যকরী।


একটি বাটিতে কিছুটা মধু এবং পরিমান অনুযায়ী লেবুর রস এর মিশ্রণে একটি পেস্ট বানিয়ে নিন প্রথমে। অতঃপর উক্তি পেস্ট আপনার ত্বকে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১৫-২০ মিনিট পর পরিষ্কার জল দিয়ে মুখ ভালোমতো ধুয়ে নিন। প্যাকটি নিয়মিত ব্যবহারে ধীরে ধীরে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং ত্বক দাগ মুক্ত থাকবে।


টিপস ৩. ত্বকের যত্নে গোলাপজল


এই প্যাকটি বানানোর জন্য একটি বাটিতে নিয়ে নিন পরিমান অনুযায়ী গোলাপজল। অতঃপর সেটিতে মিশিয়ে নিন এক চামচ পরিমাণ কাঁচা দুধ, কয়েক ফোঁটা লেবুর রস। তিনটি উপাদানের মিশ্রণে একটি পেস্ট বানিয়ে নিন।


উপাদানগুলো ভালোমতো মিশিয়ে নেওয়ার পর এইবার সেগুলো মুখে মাখিয়ে নিন। এটি আপনি রাতে ঘুমানোর আগে মেখে ঘুমাতে পারেন সকালে পানি দিয়ে মুখ ধুয়ে ফেললে হবে। তারা দ্রুত সময়ে বা একদিন দুদিনে নিজের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চাচ্ছেন তাদের জন্য এই ফর্মুলা বেশ কার্যকর হবে।


এইবার আসুন কিছু পরামর্শ জেনে নেওয়া যাক। কিছু বিষয়ে যদি আপনি একটু ফোকাস থাকেন তবে আপনার ত্বক প্রাকৃতিকভাবে ফর্সা হতে থাকবে। নীচে আপনাদের কিছু গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করছি, যদি আপনি এসব মেনে চলেন তবে আপনি নিজেই লক্ষ করবেন পার্থক্য।


১. পর্যাপ্ত পরিমাণে ঘুমানো


বিশেষজ্ঞদের কথা হচ্ছে ঘুম হচ্ছে সকল রোগের মহাওষুধ। অর্থাৎ একজন মানুষ যদি পর্যাপ্ত পরিমাণে ঘুমান তবে তিনি অনেকটা রোগ মুক্ত থাকেন। ত্বক ফর্সা বা উজ্জ্বল রাখতে অবশ্যই পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে। একইসাথে মাথায় রাখতে হবে রাত জাগা যাবে না। ১১-১২ টা সময়ের মধ্যে ঘুমিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে। এতে ত্বকে ব্রণ হওয়ার সম্ভবনা কম থাকে।


২. বেশি বেশি পানি পান করা


বেশি বেশি পানি পান করলে সেটি আপনার শরীরের উপর যে কতটা ভালো প্রভাব ফেলবে সেটা হয়তো আপনি জানেন না। একজন মানুষের প্রতিদিন কমপক্ষে ৬-৭ লিটার জল পান করা উচিত। সে হিসেবে আপনি কতটুকু পান করছেন? অবশ্যই চেষ্টা করুন বেশি বেশি পানি পান করতে। এটি আপনার শরীরের নানান উপকার সাধন করে।


৩. সূর্যের আলো থেকে দূরে থাকুন


যদি আপনি সূর্যের তাপে কোনো কারণে থেকে থাকেন তবে আপনার মুখে ব্রণ হওয়া এবং ত্বক কালো হওয়ার পেছনে এটিই একটি বড় কারন। হ্যাঁ, সূর্যের ক্ষতিকারক তাপ ব্রণ বাড়াতে এবং ত্বক কালো করতে ভীষণ প্রভাব ফেলে। আর তাই যতটা সম্ভব সূর্যের তাপ থেকে দূরে থাকুন।


৪. শাক সবজি বেশি পরিমাণে খান


আমরা অনেকে পর্যাপ্ত পরিমাণে শাক সবজি খাইনা। এতে আমাদের শরীরে নানান সমস্যা দেখা দেয়। ত্বক ফর্সা হওয়ার সাথেও এর একটু সম্পর্ক আছে। আর তাই মাঝে মাঝে শাক সবজি খেতে চেষ্টা করুন।

এছাড়াও যারা অতিরিক্ত পরিমাণে চা খান তাদের জন্য বলবো যতটা সম্ভব এই অভ্যাস ছাড়িয়ে ফেলতে পারলে ত্বক অনেকটা উজ্জ্বল হয়ে শুরু করবে।


অন্য পোস্টঃশসা দিয়ে ফর্সা হয়ে ওঠার উপায় 



শেষ কথা


আজকে আপনাদের ৩ দিনে ফর্সা হওয়ার উপায় বা দ্রুত ফর্সা হওয়ার উপায় সম্পর্কে বললাম। আশা করছি আমার বলা টিপস গুলো ফলো করলে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পেতে শুরু করবে দ্রুত সময়ের মধ্যেই।


তবে শেষে একটা কথা বলবো ফর্সা হওয়ার জন্য কোনো ধরনের ক্রিম ডাক্তারের পরামর্শ ব্যতীত ব্যবহার করবেন না। এতে হয়তোবা হিতে বিপরীতও হতে পারে। আর একদিন, দুদিনে নয় বরং স্থায়ীভাবে ফর্সা হতে চেষ্টা করুন।

Post a Comment (0)
Previous Post Next Post