মেসেঞ্জার গ্রুপ খোলার নিয়ম মাত্র ২ মিনিটে

মেসেঞ্জার গ্রুপ খোলার নিয়ম মাত্র ২ মিনিটে



ফেসবুকের মেসেঞ্জার হচ্ছে অনলাইনে যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম।অর্থাৎ ম্যাসেঞ্জার ব্যবহার করে আমরা খুব সহজেই অনলাইনে একে অপরের সাথে যোগাযোগ করতে পারি। অনেক বন্ধু যদি মেসেঞ্জারে আড্ডা দিতে হয় তাহলে একটি গ্রুপ খুলতে হয় এবং তারপর আড্ডা দিতে হয়। 



মেসেঞ্জার গ্রুপে আমরা একে অপরের সাথে কথা বলা সহ এসএমএস পাঠাতে পারি। তাই আপনার যদি অনেক বন্ধু থেকে থাকে তাহলে আপনি তাদের নিয়ে মেসেঞ্জারে একটি গ্রুপ তৈরি করতে পারেন এবং আপনার মেসেঞ্জারে কাটানো সময়টাকে উপভোগ্য করে তুলতে পারেন। 



আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো মেসেঞ্জার গ্রুপ খোলার নিয়ম বা কিভাবে মেসেঞ্জার গ্রুপ খুলতে হয় সেই সম্পর্কে।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-



কিভাবে মেসেঞ্জার গ্রুপ খুলতে হয় 


মেসেঞ্জারে গ্রুপ চাইলে যেকোনো ব্যক্তি চাইলে মাত্র ২ মিনিটে খুলতে পারবেন।কিন্তু অনেকেই আছেন যারা মেসেঞ্জার চালিয়ে থাকেন কিন্তু মেসেঞ্জার গ্রুপ চালানোর নিয়ম সম্পর্কে জানেন না।নিচে ধাপে ধাপে দেখানো হল কিভাবে মেসেঞ্জার গ্রুপ খোলা হয়:-



Step 1ঃমেসেঞ্জার গ্রুপ খোলার জন্য সর্বপ্রথম আপনার মেসেঞ্জার অ্যাপ টি চালু করতে হবে। তারপর উপরে একটি কলম আইকন দেখতে পারবেন সরাসরি আইকনে ক্লিক করতে হবে।



Step 2ঃকলম আইকনে ক্লিক করার সাথে সাথে নিচের মত একটি ছবি আপনারা দেখতে পারবেন।



এবার উপরে create a group chat এর যে অপশন রয়েছে সেটাতে ক্লিক করতে হবে। এবার আপনি যাদেরকে নিজের গ্রুপে রাখবেন অর্থাৎ যাদেরকে নিয়ে গ্রুপ তৈরী করবেন তাদের নাম আস্তে আস্তে সার্চ করে এনে সিলেক্ট করতে হবে।



Step 3ঃসিলেক্ট করা হয়ে গেলে Next বাটনে ক্লিক করতে হবে। এবার আপনি নিজের মেসেঞ্জার গ্রুপের কি নাম দিতে চান সেটা সিলেক্ট করতে হবে।মেসেঞ্জার গ্রুপে আপনি নিজের পছন্দ অনুযায়ী যেকোনো নাম দিতে পারেন।



Step 4ঃপছন্দমত নাম দেওয়া হয়ে গেলে সবশেষে আপনাদেরকে create বাটনে ক্লিক করতে হবে।



অর্থাৎ আপনার মেসেঞ্জার গ্রুপটি এতক্ষণে তৈরি হয়ে গেছে এখন আপনি চাইলে মেসেঞ্জার গ্রুপে আপনি প্রোফাইল পিকচার সেট করে নিতে পারবেন।

 


অন্য পোস্টঃঘরে বসেই প্রতিদিন 1000 টাকা ইনকাম করার উপায়

মেসেঞ্জার গ্রুপ বন্ধ করার নিয়ম 


মেসেঞ্জার গ্রুপ বন্ধ করার নিয়ম বা কিভাবে মেসেঞ্জার গ্রুপ ডিলিট করতে হয় সেটা সম্পর্কে এবার জানাবো।মেসেঞ্জার গ্রুপ সরাসরি ডিলিট করার কোন অপশন ফেসবুক কর্তৃপক্ষ এখনো চালু করে নি।তবে একটা মেসেঞ্জার গ্রুপে যত জন মেম্বার থাকে সকল মেম্বার যদি গ্রুপ থেকে লিভ নেয় তাহলে এমনিতেই মেসেঞ্জার গ্রুপ ডিএক্টিভ হয়ে যায়।তাছাড়া আপনি যদি মেসেঞ্জার গ্রুপের এডমিন হয়ে থাকেন তাহলে সকল মেম্বারকে রিমোভ করে নিজে leave নিলে এই গ্রুপটা বন্ধ হয়ে যাবে। এভাবে কেউ চাইলে খুব সহজেই মেসেঞ্জার গ্রুপ বন্ধ করতে পারবেন। 




মেসেঞ্জার গ্রুপের ফানি নাম 


অনেকে মজা করার জন্য মেসেঞ্জার গ্রুপ খুলতে চান। তখন তাদের মেসেঞ্জার গ্রুপ খোলার জন্য একটি খালি নাম প্রয়োজন হয়। তাই ইন্টারনেটে অসংখ্য লোক সার্চ করে থাকেন মেসেঞ্জার গ্রুপের ফানি নাম পাওয়ার জন্য।আপনারা চাইলে নিচের ফানি নাম গুলোর মধ্যে থেকে যে কোন একটি নাম নিজের মেসেঞ্জার গ্রুপের জন্য সিলেক্ট করতে পারেন। 



মজা মাস্তি,

হাসি হবে সাউন্ড হবে নাহ,

একটু হাসি প্লিজ,

ফাজলামি করস?

হারামী-৪২০

,আনকমন হারামী

চুপ!

ফানি এক্সপ্রেস,

মি. বিন অফিসিয়াল,

সার্কাসম।

হাসতে মানা আছে,

আনলিমিটেড মজা মাস্তি,



অন্য পোস্টঃদাবা খেলে টাকা ইনকাম করার উপায়


শেষ কথা,মেসেঞ্জার গ্রুপ খোলার নিয়ম বা কিভাবে খুব সহজে মেসেঞ্জার গ্রুপ খোলা যায় পোস্টটি পড়ার মাধ্যমে আশা করি সেটা সম্পর্কে বুঝতে পেরেছেন। যারা মেসেঞ্জারে বন্ধুদের নিয়ে গ্রুপ খুলতে চান তারা উপরের দেওয়ার নিয়ম অনুযায়ী খুব সহজেই একটি সুন্দর গ্রুপ খুলে ফেলতে পারবেন।


Post a Comment (0)
Previous Post Next Post