মেসেঞ্জারে ব্লক কিভাবে খুলবো

মেসেঞ্জারে ব্লক কিভাবে খুলবো


মেসেঞ্জারে আমরা কমবেশি সকলেই সময় কাটিয়ে থাকি।বন্ধু বান্ধবদের সাথে চ্যাট করা সহ মজাদার কিছু সময় আমরা ম্যাসেঞ্জারের মাধ্যমে কাটিয়ে থাকি।ম্যাসেঞ্জারে অনাকাঙ্ক্ষিত এবং বিরক্তিকর কিছু কন্টাক্ট থাকে যেগুলো ব্লক দেওয়ার প্রয়োজন পড়ে।



তাছাড়া মেসেঞ্জার বর্তমানে ব্যবসার সাথে অনেকটা সম্পৃক্ত হয়ে গিয়েছে।মেসেঞ্জার ব্যবহার করে এখন অনেক লেনদেনও হয়ে থাকে।আর এই ক্ষেত্রে অনেক প্রতারক রয়েছে যারা ম্যাসেঞ্জারের মাধ্যমে কাজের টাকা নিয়ে ব্লক দিয়ে থাকে।এছাড়া একজন মেসেঞ্জার ব্যবহারকারী আরেকজন মেসেঞ্জার ব্যবহারকারীকে আরো অনেক কারণে ব্লক দিয়ে থাকে।



ব্লক দেওয়ার পর সে ব্যক্তিকে কোন ধরনের মেসেজ বা কল করা যায় না।তাই অনেকেই জানতে চাই মেসেঞ্জারে ব্লক কিভাবে খুলবো বা মেসেঞ্জারে ব্লক খোলার নিয়ম সম্পর্কে ।তাই আজকের পোস্টটি আপনাদের যদি বিস্তারিত পড়েন তাহলে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পাবেন।



অন্য পোষ্টঃলুডু খেলে টাকা ইনকাম করার উপায়

মেসেঞ্জার ব্লক খোলার নিয়ম 


মেসেঞ্জার ব্যবহারকারীরা অনেক সময় একে অপরকে ব্লক দিয়ে থাকে। তাই মেসেঞ্জারে যে ব্যক্তিকে ব্লক দেওয়া হয়ে থাকে সেই ব্যক্তি অনেক ক্ষেত্রে মেসেঞ্জারে তাকে আনব্লক করতে চাই।হ্যাঁ আপনি চাইলে মেসেঞ্জারে যদি কেউ আপনাকে ব্লক দিয়ে থাকে তাহলে সেটি খুব সহজেই আনব্লক করতে পারবেন। কিভাবে মেসেঞ্জার ব্লক খুলবো এটা জানাার জন্য পোস্টটি পড়তে থাকুন:-




step 1: সর্বপ্রথম আপনাকে ফেসবুক লাইট অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে। সেখানে এবার আপনার নিজের যে একাউন্ট রয়েছে সেটি দিয়ে লগইন করবেন। 



Step 2: এবার যে মেসেঞ্জার ব্যবহারকারী আপনাকে ব্লক করেছে তার আইডি এবং যে আইডি ব্লক করেছে সেই আইডি নিয়ে একটি মেসেঞ্জার গ্রুপ খুলবেন। 



step 3: আপনাকে অবশ্যই একটি বিষয় খেয়াল রাখতে হবে সেটি হচ্ছে যে আপনাকে ব্লক করেছে গ্রুপের নাম অবশ্যই তার আইডি নামে দিতে হবে। তারপর ফেসবুক লাইট থেকে যে একাউন্ট দিয়ে লগইন করেছেন সে আইডি থেকে গ্রুপ থেকে Leave নিবেন।



Step 4: তারপরে আপনার একাউন্টে চলে আসতে হবে এবং যে আপনাকে ব্লক করে দিয়েছিল তাপ মেসেঞ্জারে মেসেজ দিতে হবে। মেসেজ দেওয়ার পরপরই দেখবেন আপনাকে ব্লক করা আইডিটি আনব্লক হয়ে গিয়েছে। এইভাবে যেকোনো ব্যক্তি চাইলে খুব সহজেই মেসেঞ্জারে ব্লক করা আইডি থেকে আনব্লক করে নিতে পারবেন। 



মেসেঞ্জারে ব্লক বুঝবেন যেভাবে


এমন অনেক ব্যক্তি রয়েছে যারা আপনাকে না জানিয়ে তাদের মেসেঞ্জার থেকে আপনাকে ব্লক করে দিতে পারে। আপনি তখন তাকে মেসেঞ্জারে কোন ধরনের বার্তা দিতে পারবেন না। কিন্তু কেউ মেসেঞ্জারে ব্লক দিলে সহজে সেটা ধরা যায় না। 



কোন ব্যক্তিকে বার্তা পাঠাবেন বার্তাটি যদি সেই ব্যক্তির কাছে ম্যাসেঞ্জারের মাধ্যমে নেওয়া যায় তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি আপনাকে মেসেঞ্জারে ব্লক দিয়েছে।তাছাড়া কোন ব্যক্তি যদি কাউকে ব্লক দেয় তাহলে তার আইডিতে আপনি গেলে the person is unavailable on messenger এই লেখা টি দেখতে পারবেন।



অন্য পোষ্টঃজিমেইল বিক্রি করে টাকা ইনকাম করার উপায়


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা মেসেঞ্জারে ব্লক কিভাবে খুলবো অর্থাৎ মেসেঞ্জার ব্লক খোলার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন কিছু জানার থাকে তাহলে সরাসরি কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার প্রশ্নটির সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। 


Post a Comment (0)
Previous Post Next Post