সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম

সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম


সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম কিভাবে সেভ করা পাসওয়ার্ড খুব সহজেই বের করবেন সেই নিয়ে থাকছে আজকের পোস্টটি। আমরা যারা ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করে থাকি তাদের মধ্যে অনেকেই সেভ করা পাসওয়ার্ড দেখতে চান। অর্থাৎ ওয়াইফাই সংযোগে যে পাসওয়ার্ডটি ব্যবহার করছেন সেই পাসওয়ার্ড বের করতে চান।আমি আপনাদেরকে কয়েকটি উপায় বলবো যে উপায় গুলো ব্যবহার করে খুব সহজেই উইন্ডোজ দিয়ে কানেক্ট করা ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে হয় মোবাইল এবং পিসি ব্যবহার করে।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-


কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করা যায়


সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায় খুবই সহজ। প্রথমে আপনাকে সরাসরি চলে যেতে হবে কানেক্ট করা ওয়াইফাই লিস্টে।তারপর এখান থেকে যে ওয়াইফাই কানেক্ট করা সেটার উপর চাপ দিয়ে ধরে রাখতে হবে এবং modify নেটওয়ার্কে ক্লিক করতে হবে।


সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম

নিচের ছবিতে যেভাবে ক্লিক করা হয়েছে ঠিক সেইভাবে করতে হবে। 



তারপরে show advanced opsson এ টিক মার্ক দিয়ে ip setting static করে দিতে হবে। 


সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম



তারপরে নিচের মত আরেকটি পেজ চলে আসবে ।এখান থেকে আপনাদেরকে getaway এর আইপি টা কপি করে নিতে হবে। তারপর স্ক্রিনশটে দেখানো ব্রাউজারে পেস্ট করে দিতে হবে।


সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম


এবার এখান থেকে আইপি টা নিয়ে গুগোলে সার্চ করলেও একটি ওয়েবসাইটে চলে যাবেন সেটি ওপেন করবেন।



আইপি দিয়ে ভিজিট করার পর এমন একটি পেজ ওপেন হবে দুই বক্সেই admin লিখতে হবে। ইউজারনেমের স্থানেও অ্যাডমিন দিতে হবে এবং পাসওয়ার্ড এর স্থানে এডমিন দিতে হবে।



তারপরে আরেকটি পেজ চালু হবে এবার এখান থেকে মার্ক করা অপশনে গেলে কানেক্ট করা পাসওয়ার্ডটি শো করবে।আপনি এখন এখান থেকে চাইলে পাসওয়ার্ড চেঞ্জ করে নিতে পারবেন। এভাবে খুব সহজেই ওয়াইফাই সেভ করা পাসওয়ার্ড দেখে নেওয়া যায়।



অন্য পোস্টঃওয়াইফাই রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

QR কোডের মাধ্যমে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম


কিউআর কোড দিয়ে খুব সহজেই ওয়াইফাই পাসওয়ার্ড দেখা যায়। বর্তমান ভার্সনের মোবাইলগুলোতে অনেকেই এই সিস্টেম ব্যবহার করে ওয়াইফাই পাসওয়ার্ড চেক করে থাকেন। কিভাবে qr কোডের মাধ্যমে ওয়াইফাই পাসওয়ার্ড বের করবেন নিচে ধাপে ধাপে দেখানো হলো:-



ধাপ ১ঃপ্রথমে ওয়াইফাই সেটিং থেকে ওয়াইফাই এর লিস্টে চলে যেতে হবে।তারপরে কানেক্ট থাকা ওয়াইফাই এর উপর ক্লিক করতে হবে। তারপরে নিচের ছবির মত qr code চলে আসবে। এবার qr কোডের স্ক্রিনশটটি নিয়ে নিন এবং স্ক্রিনশট থেকে শুধু কিউআর কোড দিয়ে রাখুন আর বাকি যা কিছু আছে ছবিতে সব কেটে দিন। 



ধাপ ২:তারপরে সরাসরি ব্রাউজার থেকে zxing.org এই ওয়েবসাইটটি লিখে সার্চ করে উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। তারপরে আপনার কাছে যে সেভ করা qr কোড রয়েছে সেটি আপলোড করে দিবেন। তাহলে ওয়াইফাই পাসওয়ার্ড আপনার সামনে চলে আসবে। 




এইভাবে যে কোন ব্যক্তি চাইলে খুব সহজেই শুধুমাত্র কিউআর কোড ব্যবহার করেই ওয়াইফাই পাসওয়ার্ড চেক করতে পারবেন  



অন্য পোস্টঃজিমেইল বিক্রি করে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করার উপায়

অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানার উপায়


যারা অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানতে চান তারা উপরের এই দুটি নিয়ম অনুসরন করে খুব সহজেই পাসওয়ার্ড বের করতে পারবেন। তাছাড়া আপনি চাইলে কারো ফোন থেকে কিউআর কোড কানেক্ট করার মাধ্যমে খুব সহজেই উক্ত ব্যক্তির ওয়াইফাই কানেকশন নিজে ব্যবহার করতে পারবেন। তাই যারা অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানতে চান তারা উপরের দেওয়া দুইটি নিয়ম অবলম্বন করে আনলিমিটেড ফ্রিতে ওয়াইফাই চালাতে পারেন। তবে অবশ্যই এই ক্ষেত্রে ওয়াইফাই কানেক্ট করা ব্যক্তির অর্থাৎ যার ফোনে ওয়াইফাই কানেক্ট রয়েছে তার সাহায্য প্রয়োজন হবে। 



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায় বা কিভাবে খুব সহজেই কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড বের করা যায় সেই বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 

Post a Comment (0)
Previous Post Next Post