সিসি ক্যামেরা কিভাবে মোবাইলে সেট করতে হয়

সিসি ক্যামেরা কিভাবে মোবাইলে সেট করতে হয়


সিসি ক্যামেরা মোবাইলে কিভাবে সেটআপ দিতে হয় আমরা অনেকেই এই বিষয়ে জানিনা। আজকের পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে খুব সহজেই সিসি ক্যামেরা সেটআপ দেওয়া যায়। 


নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা ব্যবহার করা হয়ে থাকে। অতীতে সিসি ক্যামেরা ব্যবহার করা অনেকটা ব্যয়বহুল হলেও এখন ইচ্ছা করলে যে কেউ সিসি ক্যামেরা ব্যবহার করতে পারেন।আপনার ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে বাসা বাড়ির নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা ব্যবহার করতে পারেন। 


যত সময় যাচ্ছে সিসি ক্যামেরা গুলো আরো অনেক শক্তিশালী হয়ে উঠছে। নতুন নতুন টেকনলজি যুক্ত হচ্ছে সিসি ক্যামেরাতে। এখন মোবাইল ফোন ব্যবহার করে আপনার সিসি ক্যামেরায় রেকর্ডকৃত ভিডিও খুব সহজে দেখা যাচ্ছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক কিভাবে খুব সহজেই মোবাইলে সিসি ক্যামেরা সেটআপ করা যায়ঃ-




সিসি ক্যামেরা সেট করতে কি কি লাগে/সিসি ক্যামেরা নজরদারি এখন মোবাইলে


সিসি ক্যামেরা সেট করতে বা মোবাইলের সাথে সিসি ক্যামেরা সেটআপ করার জন্য কি কি লাগবে সেই বিষয়ে আপনাদের প্রথমে জেনে নেওয়া উচিত।সর্বপ্রথম আপনাদেরকে এমন ভার্সনের ক্যামেরা  সিসি ক্যামেরা কিনতে হবে যার সাথে আইপি যুক্ত রয়েছে।আইপি যুক্ত সিসি ক্যামেরা কেনা হয়ে গেলে গুগল প্লে স্টোর থেকে যে কোম্পানির সিসি ক্যামেরা কিনেছেন সেই অ্যাপটি ডাউনলোড করে নিবেন। তারপরে নিচের পদ্ধতি অনুসরণ করে সিসি ক্যামেরা সেট করতে পারবেনঃ-



অন্য পোস্টঃইউনিক আইডি ফরম পূরণ করার নিয়ম

সিসি ক্যামেরা কিভাবে সেট করতে হয়


সিসি ক্যামেরা মোবাইলের দেখার নিয়ম বা মোবাইলের মাধ্যমে সিসি ক্যামেরা সেটআপ করতে হলে আপনাকে সর্বপ্রথম আইপি সুবিধা যুক্ত সিসি ক্যামেরা মার্কেট থেকে কিনতে হবে।কেননা আইপি সুবিধার মাধ্যমে আপনি চাইলে আপনার মোবাইল ফোনের মাধ্যমে অনেক দূর থেকে সিসি ক্যামেরার ভিডিও দেখতে পারবেন। 


বর্তমানে বাজারে এমন কিছু সিসি ক্যামেরা রয়েছে যে ক্যামেরা গুলো ব্যবহার করে ক্যামেরার সামনে থাকা মানুষগুলোর সাথে খুব সহজে কথা বলা যায়। 


যারা ঘরে বসেই মোবাইল ফোন ব্যবহার করে ব্যবসা প্রতিষ্ঠান সহ অন্যান্য স্থানের সিসি ক্যামেরার মাধ্যমে সরাসরি ভিডিও দেখতে চান অর্থাৎ সিসি টিভিটি মোবাইলের সাথে কানেক্ট করতে চান তাদেরকে সর্বপ্রথম যে কোম্পানির সিসিটিভি ক্যামেরা কিনছেন তার মোবাইল অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে চালু করুন।







এ্যাপটি চালু করা হয়ে গেলে আপনার একাউন্টের যাবতীয় সকল তথ্য দিয়ে একটি ইউজার অ্যাকাউন্ট তৈরি করে ফেলতে হবে। অ্যাকাউন্ট তৈরি করা হয়ে গেলেই আপনার কাজ শেষ। এখন আপনারা চাইলে ফোনের ইন্টারনেট কানেকশন ব্যবহার করে যেকোনো স্থান থেকে খুব সহজেই সিসিটিভির ফুটেজ লাইভ দেখতে পারবেন। তবে যারা এই পদ্ধতিতে লাইভ ফুটেজ দেখতে চান তাদের অবশ্যই এনভিয়ার মেশিনে আনলিমিটেড ওয়াইফাই বা নেট কানেকশন থাকতে হবে। 



অন্য পোস্টঃঘরে বসেই লটারি জেতার সহজ উপায়


শেষ কথা, মোবাইলে সিসি ক্যামেরা কিভাবে সেট করতে হয় বা সিসি ক্যামেরা সেটআপ করার নিয়ম সম্পর্কে আজকের পোস্টটি পড়ার মাধ্যমে ইতিমধ্যে জেনে গিয়েছেন। যারা অ্যান্ড্রয়েড ফোনে সিসি ক্যামেরা সেটআপ করতে চান তারা উপরে পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই করতে পারবেন। তারপরেও যদি কোন বিষয়ে সম্পর্কে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে কমেন্ট করে জানাতে পারেন। 


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

Musik

Bisnis