রোমানিয়া দেশের আয়তন কত। রোমানিয়াতে কত মাস শীত থাকে

রোমানিয়া হচ্ছে দক্ষিণ-পূর্ব ইউরোপের বৃহত্তম একটি দেশ। ইউরোপের দ্বাদশ তম বৃহত্তম দেশের একটি হচ্ছে রোমানিয়া। রোমানিয়ার উত্তর পূর্বে রয়েছে ইউক্রেন ও মলদোভা,পশ্চিমে রয়েছে হাঙ্গেরি ও সার্বিয়া, ও দক্ষিণে রয়েছে বুলগেরিয়া।
 
রোমানিয়া ম্যাপ
রোমানিয়া ম্যাপ

তাছাড়া রোমানিয়ার পূর্ব দিকে রয়েছে কৃষ্ণ সাগর ও দক্ষিণাংসে রোমানিয়ার মধ্যভাগ অবস্থিত। রোমানিয়া খুব দ্রুত সময়ের মধ্যেই ইউরোপীয় ইউনিয়ন বা সেনজেনভুক্ত দেশে পরিণত হবে। 

আজকের পোস্টে রোমানিয়ার আয়তন কত ও রোমানিয়াতে কত মাস শীত থাকে এই নিয়ে জানানোর চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

রোমানিয়া আয়তন কত?

রোমানিয়া ইউরোপের বৃহত্তম একটি দেশ। রোমানিয়ার মোট আয়তন হচ্ছে ২ লক্ষ ৩৮ হাজার ৩৯৭ বর্গ কিলোমিটার। যা সাধারণত মাইলের হিসেব করলে দাড়াবে ৯২,০৪৬ বর্গমাইল। রোমানিয়াতে বেশিরভাগ খ্রিস্টান ধর্মাবলম্বীর মানুষ রয়েছে। 

রোমানিয়াতে কত মাস শীত থাকে?

রোমানিয়া যেহেতু ইউরোপের একটি দেশ তাই রোমানিয়াতে ইউরোপের অন্যান্য দেশের মতো আবহাওয়া প্রায় সময়ই ঠান্ডা থাকে। রোমানিয়াতে ৮ মাস ঠান্ডা থাকে এবং চার মাসের মতো গরম থাকে। 

রোমানিয়া মেয়েরা কেমন?

রোমানিয়া মেয়েরা কেমন ইন্টারনেটে অনেকেই সার্চ করে থাকেন। রোমানিয়ার মেয়েরা সাধারণত অনেক সুন্দর হয়ে থাকে। রোমানিয়ার বেশিরভাগ মেয়েরা অনেক লম্বা ও শিক্ষিত হয়। 

রোমানিয়ার মেয়েরা শিক্ষিত ছেলেদেরকে অনেক বেশি পছন্দ করে এবং রোমানিয়ার মেয়েদের ব্যবহার অন্যান্য দেশের মেয়েদের তুলনায় অনেক ভালো। রোমানিয়াতে মুসলমান মেয়েরা বেশিরভাগ সময়েই পর্দা করে থাকে। 
Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post