আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার | আলবেনিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে

আলবেনিয়া হচ্ছে দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। আলবেনিয়া দেশটির পশ্চিম দিকে রয়েছে আদরিআতিক সাগর এবং দক্ষিণ পশ্চিমে রয়েছে আইওনীয় সাগর। দেশটির পূর্ণ নাম হচ্ছে আলবানিয়া প্রজাতন্ত্র। 
আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার
আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার

আলবেনিয়াতে প্রায় ২৯ লক্ষ মানুষের বসবাস। আলবেনিয়া থেকে ইতালির দূরত্ব খুবই কম। অনেকেই আছেন যারা আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার বা আলবেনিয়া থেকে ইতালির দূরত্ব কত এই বিষয়ে জানেন না।

আলবেনিয়া কোন মহাদেশ অবস্থিত?

আলবেনিয়া ইউরোপ মহাদেশের একটি দেশ। আলবেনিয়া দেশটির অভ্যন্তর পাহাড়-পর্বত দিয়ে পূর্ণ। আলবেনিয়া দেশটির মোট আয়তন ২৮ হাজার ৭৪৮ বর্গ কিলোমিটার। ইউরোপ মহাদেশের এই দেশটি আয়তনের দিক থেকে খুবই ক্ষুদ্রতম একটি দেশ। 

আলবেনিয়া রাজধানীর নাম কি? 

আলবেনিয়ার রাজধানীর নাম হচ্ছে তিরানা। এটি হচ্ছে আলবেনিয়া প্রজাতন্ত্রের বৃহত্তম একটি শহর ও রাজধানী। এই শহরটির রয়েছে অনেক ইতিহাস। 

আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার?

আলবেনিয়া  থেকে ইতালির মোট দূরত্ব হচ্ছে ৭৫৩ বর্গ কিলোমিটার। যদি মাইলের হিসাব করা যায় তাহলে আলবানিয়া থেকে ইতালির দূরত্ব ৪৬৭ মাইল এবং যদি নটিক্যাল মাইলের হিসাব করা যায় তাহলে আলবেনিয়া থেকে ইতালির দূরত্ব হবে ৪০৬ নটিক্যাল মাইল। 

আলবেনিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে?

আলবেনিয়া থেকে যদি ইতালির যেতে হয় তাহলে বিমানের মাধ্যমে যেতে হবে। একটি হলো ওয়ান স্টাফ ফ্লাইট এবং অন্যটি হলো নন স্টাফ  ফ্লাইট। 

ওয়ান স্টপ ফ্লাইটে করে আলবেনিয়া থেকে ইতালি যেতে চার ঘন্টা থেকে সাত ঘণ্টার মতো সময় লেগে থাকে। কেউ যদি নন স্টাফ ফ্লাইটে করে আলবেনিয়া থেকে ইতালি যেতে চান তাহলে মাত্র ১ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগে। 

আলবেনিয়া কি সেনজেন দেশ?

আলবেনিয়া এখনো সেনজেন ভুক্ত দেশ হয়ে ওঠেনি । তবে আলবেনিয়ার সেনজেনভুক্ত দেশ হওয়ার কথা রয়েছে। হয়তোবা খুব অল্প সময়ের মধ্যেই আলবেনিয়া সেনজেনভুক্ত দেশে পরিণত হবে। 

শেষ কথা, আশা করি ইতিমধ্যে আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার বা আলবেনিয়ার সম্পর্কে গুরুত্বপূর্ণ অনেক তথ্য জানতে পেরেছেন। 

তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন অসুবিধা হয়ে থাকে তাহলে নির্বিঘ্নে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 
Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post