১০ হাজার টাকায় সেরা ৫ টি ব্যবসা আইডিয়া

 

১০ হাজার টাকায় সেরা ৫ টি ব্যবসা আইডিয়া

১০ হাজার টাকায় ব্যবসাঃআজকে আবারও আপনাদের সাথে নতুন আরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম ব্যবসা সম্পর্কিত।আজকেরে আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের সাথে আলোচনা করব আপনারা ১০ হাজার টাকায় যে ব্যবসা শুরু করতে পারবেন সে ব্যবসা গুলো সম্পর্কে।

তো এজন্য অবশ্যই আপনাদেরকে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি পুরোপুরি বিস্তারিত পড়তে হবে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক ১০ হাজার টাকায় ব্যবসা আইডিয়া সম্পর্কেঃ


১০ হাজার টাকায় কয়েকটি ব্যবসা আইডিয়া


আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ব্যবসা করতে চান কিন্তু তাদের কাছে কত বেশি মূলধন থাকেনা। তাই তারা ওই অনেক মূলধনের কারণে বড় কোন ব্যবসা করতে পারেন না।

তাই আপনাদের যারা ১০ হাজার টাকায় ব্যবসা শুরু করতে চান তাদেরকে আমি সেরা কয়েকটি ব্যবসা আইডিয়া সম্পর্কে বলবো।তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক কয়েকটি সেরা ব্যাবসা আইডিয়া সম্পর্কেঃ

১.ফলের ব্যবসা


আপনার পুঁজি যদি এই ক্ষেত্রে ১০ হাজার টাকা হয়ে থাকে তাহলে আপনি চাইলে অল্প পরিসরে ফলের ব্যবসাটি শুরু করতে পারেন।আপনাকে এই ক্ষেত্রে পাইকারি কিছু ফলের আরত থেকে ফল ক্রয় করে এনে কিছু দোকান ঠিক করে সেই দোকানে দোকানে দিতে হবে।

আপনি প্রথম দিন হল দেবেন এবং তার পরের দিন সেই ফলের দাম এসে দোকানদারের কাছ থেকে নিয়ে নিবেন। এইভাবে আপনি প্রতিদিনই কিছু না কিছু লাভ করতে পারবেন এই ফল দেয়ার মাধ্যমে। আস্তে আস্তে আপনি এই ব্যবসায়ী যত লাভ করতে পারবেন আপনার পরিমাণ বৃদ্ধি পাবে।

তাই আপনি যদি ১০ হাজার টাকায় ব্যবসা করতে চান তাহলে আপনার জন্য এটি হতে পারে সবচেয়ে কার্যকরী একটি ব্যবসার আইডিয়া।বর্তমানে এই ব্যবসাটি অনেক লাভজনক একটি ব্যবসা হিসেবে প্রমাণিত হয়েছে।


২.চায়ের দোকান দিয়ে ব্যবসা


আপনি যদি চায়ের দোকান দিয়ে ব্যবসা করতে চান তাহলে কিন্তু এই ক্ষেত্রে আপনি ১০ হাজার টাকার মধ্যে এই ব্যবসাটা শুরু করতে পারবেন।চায়ের দোকানের ব্যবসা করার জন্য তেমন বেশি মূলধনের প্রয়োজন হয় না।

আপনারা চাইলে এই অল্প মূলধনের মাধ্যমে চায়ের দোকানের ব্যবসাটি শুরু করতে পারবেন এবং এখান থেকে আপনি প্রতিদিন কিছু না কিছু টাকা লাভ করতে পারবেন। আপনি এক্ষেত্রে যত বেশি টাকা লাভ করতে পারবেন আপনার পুঁজিও ততবেশি বাড়তে থাকবে তাই আপনি চাইলে পরবর্তীতে বৃহৎ পরিসরে এই দোকানটির দিতে পারে।

আপনারা এই ব্যবসাতে কম ঝুঁকি নিয়ে ভালো টাকা লাভ করতে পারবেন অনায়াসেই এবং পুঁজি যখন আপনার বেশি হয়ে যাবে তখন আপনি দোকানটি বড় করতে পারেন। তাই আপনি যদি মনে করে থাকেন যে ১০ হাজার টাকায় ব্যবসা শুরু করবেন তাহলে এই ব্যবসাটি আপনার জন্য হতে পারে সঠিক ব্যবসা।

৩.মোবাইল রিচার্জের দোকান দিয়ে ব্যবসা


কম পুজির মধ্যে যারা ব্যবসা করতে চান তাদের জন্য এই ব্যবসাটি হতে পারে দারুন একটি ব্যবসা। আপনারা চাইলে এই স্বল্প পুঁজির মধ্যে মোবাইল রিচার্জের ব্যবসাটি চালু করতে পারেন।

আপনি এই ক্ষেত্রে যত বেশি টাকা মোবাইল রিচার্জ ব্যবসায়ী ইনভেস্ট করতে পারবেন আপনার লাভের সম্ভবনা টাও কিন্তু তত বেশি বাড়বে।

আপনি চাইলে ১০ হাজার টাকার মধ্যে খুব সহজেই মোবাইল রিচার্জ এর ব্যবসা শুরু করতে পারবেন এবং সেখান থেকে আপনি ভালো পরিমাণে লাভ করতে পারবেন।

যারা মূলত ছাত্র তাদের জন্য এই ব্যবসাটি হতে পারে দারুন একটি ব্যবসা। তাই যদি মনে করে থাকেন যে ব্যবসা শুরু করবেন ১০ হাজার টাকার মধ্যে তাহলে আপনার জন্য ১০ হাজার টাকায় সেরা ব্যবসা হচ্ছে এটি।

৪.কাঁচামালের ব্যবসা


আপনারা যদি ১০ হাজার টাকায় ব্যবসা করতে চান তাহলে কাঁচামালের ব্যবসা শুরু করতে পারেন।আপনাদের অল্প টাকার মধ্যে এই ব্যবসাটি হতে পারে খুবই লাভজনক একটি ব্যাবসা আইডিয়া এবং এই ব্যবসাটি আপনারা খুব সহজেই করতে পারেন।

আপনাকে শুধুমাত্র এই ক্ষেত্রে পাইকারি কিছু কাঁচামালের আড়ত থেকে কাঁচামাল সংগ্রহ করে এনে সেগুলো বাজারে বাজারে বিক্রি করতে হবে। আপনি প্রতিদিনই এ ব্যবসার মাধ্যমে ভালো টাকা লাভ করতে পারবেন খুব সহজে।আর আপনি যত বেশি লাভ করতে পারবেন এক্ষেত্রে আপনার পুজির পরিমাণ ততবেশি বৃদ্ধি পাবে।

তাই আপনি যদি ১০ হাজার টাকায় ব্যবসা শুরু করতে চান তাহলে কাঁচামালের ব্যবসাটি শুরু করতে পারেন এটা হতে পারে আপনার জন্য সবচেয়ে লাভজনক একটি ব্যবসা। তাই দেরি না করে এই ব্যবসাটি খুব দ্রুতই আপনারা শুরু করে দিন।

৫.কফি শপের ব্যবসা


আপনি একটি ভালো নির্জন স্থানে দেখে কফিশপের একটি ছোট আকারের দোকান দিয়ে এই ব্যবসাটি শুরু করতে পারেন।সাধারণত এই ব্যবসার সবচেয়ে বড় সুবিধা হল এই ব্যবসাটি আপনি অল্প পুঁজিতে করতে পারবেন।

আপনি অল্প পুঁজি খাটানোর মাধ্যমে একটি সুন্দর কফিশপের দোকান দিতে পারবেন এবং এখান থেকে আপনি অনায়াসেই ভালো পরিমাণে টাকা লাভ করতে পারবেন। তাই আপনার পুঁজির যদি স্বল্প হয়ে থাকে তাহলে আপনি এই ব্যবসাটি শুরু করতে পারেন এবং প্রতিদিন এই ব্যবসার মাধ্যমে আপনি লাভ করতে পারেন অনায়াসেই।

যারা মূলত ৫ হাজার টাকায় ব্যবসা শুরু করতে চান তাদের জন্য এর চেয়ে ভাল ব্যবসা আর হয় না বললেই চলে।তাই দেরি না করে সঠিক স্থান দেখে আপনারা এই ব্যবসাটি শুরু করতে পারেন।


আমাদের শেষ কথা


আশা করি ৫ হাজার টাকায় ব্যবসা শুরু করবেন বলে ভাবছেন তারা আজকের এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার পর বুঝতে পেরেছেন যে আপনারা এটা কার মাধ্যমে কোন ব্যবসা শুরু করবেন।তারপরও যদি আপনাদের এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে আমাদেরকে কমেন্ট করে জানাবেন আমরা উত্তর দেওয়ার চেষ্টা করব।

আরো দেখুন

স্ট্ক মালের সেরা কয়েকটি ব্যবসা আইডিয়া

৫ হাজার টাকায় ১০ টি ব্যবসার আইডিয়া  

 সেরা কয়েকটি ইউনিক বিজনেস আইডিয়া

Post a Comment (0)
Previous Post Next Post