বর্তমানে সেরা ১০ টি ইউনিক বিজনেস আইডিয়া (Top ten bussiness ideas)

বর্তমানে সেরা ১০ টি ইউনিক বিজনেস আইডিয়া (Top ten bussiness ideas)


ইউনিক বিজনেস আইডিয়াঃ আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের সাথে আবারো নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হলাম।


আমাদের আজকের আর্টিকেলটি মূলত তাদের জন্য যারা ব্যবসা করতে ইচ্ছুক এবং নতুন নতুন ব্যবসা আইডিয়া সম্পর্কে জানতে চান। আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব কিছু ইউনিক বিজনেস আইডিয়া নিয়ে।


আপনারা আজকের আর্টিকেলটি বিস্তারিত পড়ার পর জানতে পারবেন ইউনিক বিজনেস আইডিয়া কি এবং বেশ কিছু ইউনিক বিজনেস আইডিয়া সম্পর্কে যার মাধ্যমে আপনারা ব্যবসা করে সফল হতে পারবেন। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাকঃ


অন্য পোস্টঃপ্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায়

 

ইউনিক বিজনেস আইডিয়া কি 


ইউনিক বলতে বোঝায় নতুন কিছু কে।বর্তমানে অনেক মানুষ ব্যবসা ক্ষেত্রে সফল হয়েছেন। কেউ কেউ বা তাদের পুরাতন ব্যবসা পদ্ধতি অবলম্বন করে সফল হয়েছেন আবার কেউ কেউ ইউনিক কিছু ব্যবসা আইডিয়া করে সেই মতো সামনে এগিয়ে গিয়ে সফল হয়েছেন। 


ইউনিক বিজনেস আইডিয়া মূলত তাকে বোঝায় যা বর্তমানে নতুন ব্যবসা পদ্ধতি। সহজ কথায় নতুন কোন বিজনেস আইডিয়া কেই বলা হয়ে থাকে ইউনিক বিজনেস আইডিয়া। তাহলে এবার জেনে নেওয়া যাক কয়েকটি ইউনিক বিজনেস আইডিয়া সম্পর্কেঃ


ইউনিক বিজনেস আইডিয়া/ Unique business ideas in Bangladesh


১.মোবাইলের দোকান দিয়ে ব্যবসা 


বর্তমানে আপনি হয়তো এমন লোক খুব কমই পাবেন যাদের হাতে মোবাইল থাকে না।বর্তমানে যেমন মানুষের জীবনযাত্রায় এসেছে পরিবর্তন তেমনি যুগের সাথে তাল মিলিয়ে যোগাযোগ ক্ষেত্রে নানা পরিবর্তন সাধিত হয়েছে। 


মোবাইল ফোনের ব্যবহারের মাধ্যমে মানুষের জীবনযাত্রা আরো অনেক সহজতর হয়ে গিয়েছে এবং আরো অনেক সুবিধা দিয়ে থাকে এই মোবাইল ফোন। তাই মোবাইল ফোনের চাহিদা নিয়ে তেমন কিছু বলতে হবেনা।


আপনি চাইলে এই সুযোগটাকে কাজে লাগিয়ে একটি মোবাইলের দোকান দিতে পারেন।আপনি আপনার মোবাইলের দোকানে বিভিন্ন ধরনের মোবাইল রাখবেন এবং কাস্টমারদের আপনি ভালো মোবাইল উপহার দিবেন।


কাস্টমাররা যখন আপনার দোকানে মোবাইল পাবে  এবং আপনার দোকান থেকে বিভিন্ন ধরনের সুবিধা পাবে তারা অবশ্যই আপনার দোকান থেকে নিয়মিত মোবাইল ক্রয় করবে এবং এখান থেকে আপনি ভালো পরিমাণে লাভ করতে পারবেন।


বর্তমানে অনেক মোবাইল কোম্পানি দোকানদারদের বিভিন্ন ধরনের সুযোগ দিয়ে থাকে তার মধ্যে আপনি যদি তাদের কাছ থেকে মোবাইল নেন তাহলে তারা ২০ শতাংশ বা ৪০ শতাংশ টাকা আগে নিয়ে থাকে এবং পরে মোবাইল বিক্রির পর সেই টাকা তাদেরকে দিতে হয়।


আপনি চাইলে এইভাবে মোবাইলের দোকান দিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং নিজেকে স্বাবলম্বী করে গড়ে তুলতে পারেন। তাই আপনি যদি ইউনিক বিজনেস আইডিয়া খুঁজে থাকেন এটি হতে পারে আপনার জন্য দারুন একটি আইডিয়া। 



২.কফি শপের ব্যবসা  ইউনিক বিজনেস আইডিয়া


কফি শপের ব্যবসা টি বর্তমানে অনেক জনপ্রিয় এবং লাভজনক একটি ব্যবসা হিসেবে প্রমাণিত হয়েছে।তবে অবশ্যই কফি শপের ব্যবসা দেওয়ার আগে আপনাকে সুন্দর একটি জায়গা নির্বাচন করতে হবে যেন জায়গাটি হয় অনেক নিরিবিলি। 


যেখানে সবাই খুব স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারবে এবং খুব সহজে তারা তাদের মনের ভাব পোষণ করতে পারবে আপনার দোকানে কফি খাওয়ার সাথে সাথে। 


আপনার দোকানটির যদি জনপ্রিয়তা অর্জন করে যাই তাহলে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না। অনেক দূর দূরান্ত থেকে লোকজন আসবে আপনার দোকানের কফি খাওয়ার জন্য এবং আপনি চাইলে এর মধ্যে আরো অনেক আইটেম এড করে দিতে পারেন। 


তাই বর্তমানে আপনি যদি লাভজনক ইউনিক বিজনেস আইডিয়া খুঁজে থাকেন তাহলে কপি শপের ব্যবসা কি হতে পারে আপনার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য এবং চমকপ্রদ একটি ব্যবসার আইডিয়া। 


৩.ফার্মেসি এর দোকান দিয়ে ব্যবসা 


আমাদের সবারই শরীরে কিছু না কিছু সমস্যা মাঝে মধ্যে হয়ে থাকে। তখন আমরা বিভিন্ন ওষুধের দোকানে যেয়ে থাকি এবং আমাদের শরীরে কি সমস্যা সেটা তাদেরকে বলে ঔষধ ক্রয় করে থাকি। 


আপনি নিজে যদি দক্ষ হয়ে থাকেন এক্ষেত্রে তাহলে আপনি নিজেই একটি ওষুধের ফার্মেসি দিতে পারেন। ঔষধের ফার্মেসির দোকান দিয়ে ব্যবসাটি বর্তমানে খুবই লাভজনক একটি ব্যবসা কেননা এই ব্যবসাতে আপনি আপনার ইচ্ছামত ঔষধ বিক্রয় করতে পারবেন। 


তাছাড়া এই ব্যবসার প্রতিযোগী অনেক কম থাকে যার ফলে আপনাকে এই ব্যবসায় লাভবান হতে তেমন বেশি সময় লাগবে না। আপনি একটি সুন্দর জায়গা দেখে যদি ঔষধের দোকান দিতে পারেন তাহলে বেশ কিছুদিনের মধ্যেই আপনি এর রেজাল্টটা নিজের চোখেই দেখতে পারবেন। 


তাই আপনি যদি ইউনিক বিজনেস আইডিয়া খুঁজে থাকেন তাহলে আপনার জন্য এটি হতে পারে দারুন একটি ব্যবসা পদ্ধতি। 


অন্য পোস্টঃলুডু খেলে টাকা ইনকাম করার উপায়


৪.পোশাকের দোকান দিয়ে ব্যবসা ইউনিক বিজনেস আইডিয়া


বর্তমানে যত সময় যাচ্ছে মানুষ যেন অনেক সৌখিন হয়ে যাচ্ছে। আপনি এই সুযোগটাকে কাজে লাগিয়ে একটি ব্যবসা দাঁড় করাতে পারেন সেটি হচ্ছে পোশাকের দোকান দিয়ে ব্যবসা।


দেখুন আমাদের সকলেরই কিন্তু পোশাক লাগে। তাই অবশ্যই আমাদের কোন না কোন দোকান থেকে পোশাক ক্রয় করতে হবে। আপনি যদি কোন একটি দোকানে ভালো পোশাক পেয়ে থাকেন এবং আপনার চাহিদার যদি তারা পূরণ করতে পারে তাহলে অবশ্যই তার দোকানে আপনি বারবার যাবেন।


আর যখনই কাস্টমার দোকানে যাবে মাল ক্রয় করবে তখনই দোকানদারের লাভ হবে।কিন্তু একটা কথা পোশাকের দোকান দেওয়ার আগে অবশ্যই আপনাকে ভালো পোশাক আর খারাপ পোশাক চিনতে হবে।


কেননা কাস্টমারদের খারাপ পোশাক আপনি যদি দেন তাহলে কিন্তু পরের বার তারা আর আপনার দোকানে আসবে না এবং আপনার বিক্রির পরিমাণ টা আস্তে আস্তে কমে যেতে থাকবে। 


তাই অবশ্যই পোশাক নেওয়ার আগে আপনাকে ভালো করে পোশাকগুলো পাইকারি দামে পোশাকের বাজার থেকে নিয়ে আসতে হবে এবং কাস্টমারদের ভালো পোশাক দিতে হবে। 


আপনি যদি সঠিকভাবে এই ব্যবসা করতে পারেন তাহলে এই ব্যবসার মাধ্যমে আপনি ভাল টাকা উপার্জন করতে পারবেন খুব দ্রুত সময়ের মধ্যেই। আর আপনার দোকানটির যখন এই ক্ষেত্রে অনেক জনপ্রিয় হয়ে যাবে তখন তো আর কোন কথাই নাই। তাই আপনি ইউনিক বিজনেস আইডিয়া মধ্যে এই ব্যবসাটি করতে পারেন। 



৫.খাবার হোটেলের দোকান দিয়ে ব্যবসা ইউনিক ব্যবসা আইডিয়া


খাবার হোটেলের দোকান দিয়ে ব্যবসা করা এটি খুবই সুন্দর একটি ব্যবসা পদ্ধতি। এই ব্যবসাটি করার মাধ্যমে আপনি অনেক বেশি লাভবান হতে পারবেন। 


শুধুমাত্র এই ক্ষেত্রে আপনাকে ভালো খাবার কাস্টমারদের কে পরিবেশন করতে হবে এবং আপনার খাবারের গুণগত মান ভালো হতে হবে। আপনি যদি এইভাবে খাবারের হোটেল চালিয়ে ব্যবসা করতে পারেন তাহলে অবশ্যই কিছুদিনের মধ্যেই আপনি এই ব্যবসা থেকে ভালো টাকা লাভ করতে পারবেন।


তাই আপনাকে এই ক্ষেত্রে ভালো একটি জায়গা দেখে খাবারের হোটেল দিতে হবে এবং জায়গাটি অবশ্যই যেন কাস্টমার বান্ধব হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তাই আপনি যদি ইউনিক বিজনেস আইডিয়া খুঁজে থাকেন তাহলে এই ব্যবসাটি আপনি করতে পারেন। 


অন্য পোস্টঃকবুতরের ব্যবসা শুরু করে স্বাবলম্বী হয়ে উঠার উপায়


৬.ফ্লাক্সি লোড ও বিকাশের দোকান দিয়ে ব্যবসা 


আপনি যদি ছাত্র হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই ব্যবসাটি হতে পারে খুবই ভাল একটি ব্যবসা। বর্তমানে অনেক ছাত্ররাই এই ব্যবসাটি করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। 


আপনি চাইলে এই ব্যবসাটি পড়াশোনার পাশাপাশি করতে পারেন। তবে এই ব্যবসা করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে বেশ কিছু টাকা ইনভেস্ট করতে হবে। 


আপনি ফ্লেক্সিলোডের ব্যবসার সাথে সাথে যদি বিকাশের ব্যবসা করতে পারেন তাহলে আপনি বিভিন্ন কোম্পানির কাছ থেকে বিভিন্ন ধরনের কমিশন পাবেন এবং আপনি খুব দ্রুতই এই ব্যবসার লাভ বুঝতে পারবেন। 


তবে অবশ্যই এই ক্ষেত্রে আপনার ব্যবহার অনেক ভালো হতে হবে এবং কাস্টমারদের পটানোর মত দক্ষতা আপনার থাকতে হবে। বর্তমানে এই ব্যবসা করে অনেককে স্বাবলম্বী হয়েছেন। তাই আপনি যদি ইউনিক বিজনেস আইডিয়া খুঁজে থাকেন তাহলে এই ব্যবসাটি করতে পারেন। 



৭.ইলেকট্রনিক এর দোকান দিয়ে ব্যবসা ইউনিক ব্যবসার আইডিয়া 


বর্তমানে যেমন প্রযুক্তির উন্নয়ন হয়েছে তেমনি মানুষের ইলেকট্রনিক জিনিসের চাহিদা আরো বেড়ে গিয়েছে। সেইসাথে ইলেকট্রনিক জিনিসের চাহিদা যেমন বেড়েছে তেমনি এর সমস্যা ও বেড়ে গিয়েছে। 


তাই এই সুযোগটাকে কাজে লাগিয়ে একটি ইলেকট্রনিকের দোকান দিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং আপনার দোকানে বেশ কিছু দক্ষ ইলেকট্রনিক কর্মী রাখতে পারেন। 


যারা ইলেকট্রনিক সমস্যাজনিত যেকোনো ধরনের কাজ করে দিতে সক্ষম। আপনি এইভাবে একটি ইলেকট্রনিক দোকান দেওয়ার পাশাপাশি দুই একজন দক্ষ কর্মী রেখে আপনি আপনার দোকানের প্রচার শুরু করে দিতে পারেন। 


আপনি যদি কাস্টমারদেরকে ভাল সার্ভিস দিতে পারেন তাহলে অবশ্যই তারা আপনার দোকান খুজবে এবং আপনার দোকানে অনেক দূর দুরান্তের থেকেও লোকজন আসবে। তাই আপনি চাইলে ইউনিক বিজনেস আইডিয়া মধ্যে এই ব্যবসাটি করতে পারেন। 


৮.অনলাইনে পোশাক বিক্রির ব্যবসা ইউনিক বিজনেস আইডিয়া


বর্তমানে মানুষ অফলাইনের চেয়ে অনলাইনে জিনিস কিনতে বেশি পছন্দ করছে। কেননা অনলাইনের মাধ্যমে তারা বিনা ভোগান্তিতে পোশাক কিনতে পারছে এবং অনেক পোশাক দেখার মাধ্যমে তারা ভালোমানের পোশাক কিনতে পারছে।


আপনি চাইলে অনলাইনের মাধ্যমে কোন একটি প্ল্যাটফর্ম ব্যবহার করে পোশাক বিক্রির এই ব্যবসাটি করতে পারেন এবং আপনি খুব অল্পসময়ের মধ্যেই এই ব্যবসা করার মাধ্যমে একজন সফল ব্যবসায়ী তে পরিণত হতে পারেন।


আপনি যদি সঠিক ব্যবসা পদ্ধতি অবলম্বন করে এই ব্যবসাটি করতে পারেন তাহলে কিছুদিন পরেই আপনি এই ব্যবসার রেজাল্ট দেখতে পারবেন। যেহেতু আপনি এই ব্যবসাটি অনলাইনের মাধ্যমে করবেন তাই আপনার কাস্টমারের কোন অভাব হবে না। আপনি যদি ইউনিক বিজনেস আইডিয়া খুঁজতে থাকেন তাহলে এই ব্যবসাটি হতে পারে আপনার জন্য দারুন একটি ব্যবসা।


অন্য পোস্টঃকসমেটিকস ব্যবসা শুরু করে লাখ টাকা ইনকাম করার উপায়


৯.কনটেন্ট রাইটিংয়ের টিম তৈরি করে ব্যবসা 


আপনি যদি অনলাইনে ইনকাম এর প্রতি বেশি আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি আপনার নিজস্ব একটি জায়গায় কনটেন্ট রাইটিং এর জন্য একটি টিম তৈরি করতে পারেন।


আপনি যাদেরকে আপনার টিমে রাখবেন তাদেরকে নির্দিষ্ট একটি বেতন দেওয়ার মাধ্যমে আপনার টিমে কাজ করতে বলবেন। তবে অবশ্যই এ ক্ষেত্রে দক্ষ কিছু কনটেন্ট রাইটারকে আপনার টিমে রাখবেন।


যখন আপনার টিম তৈরি করা হয়ে যাবে তখন আপনি বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজের অর্ডার নিবেন এবং আপনি আপনার কনটেন্ট রাইটারদেরকে দিয়ে সেই কাজগুলো করিয়ে নেবেন।


আপনি যদি সঠিকভাবে তাদের কাজগুলো সাবমিট করতে পারেন এবং আপনার কাজ যদি তাদের ভালো লেগে থাকে তাহলে তারা আপনার সাথে অনেকদিন কাজ করবে। যার ফলে আপনি ভালো পরিমাণে টাকা লাভ করতে পারবেন এই টিম তৈরি করার মাধ্যমে। যারা ইউনিক বিজনেস আইডিয়া খুঁজতে চাইছেন তারা এ ব্যবসাটি করতে পারেন। 


১০.ওয়েবসাইট কেনাবেচা করার ব্যবসা 


বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে বর্তমানে অনেক ওয়েব সাইটের সংখ্যা বেড়েছে। আপনি এই সুযোগটাকে কাজে লাগিয়ে একটি ব্যবসা চালু করতে পারেন। 


সেটি হচ্ছে ওয়েবসাইট কেনা বেচার ব্যবসা। আপনাকে এই ক্ষেত্রে বিভিন্ন ফেসবুক গ্রুপে জয়েন হতে হবে এবং সেখান থেকে অনেক ওয়েবসাইট আপনি কম দামে কিনতে পারবেন এবং ভালো জায়গায় সেই ওয়েবসাইট গুলো বিক্রি করার মাধ্যমে ভালো পরিমাণে টাকা লাভ করতে পারবেন। 


তাছাড়া আপনি চাইলে কোন ওয়েবসাইট ডেভেলপ করার মাধ্যমেও আপনি নিজে নিজেই এই ব্যবসাটা শুরু করতে পারেন। বর্তমানে যারা ইউনিক বিজনেস আইডিয়া খুঁজছেন তারা এই ব্যবসাটি করতে পারেন এবং খুব অল্পসময়ের মধ্যেই এই ব্যবসা থেকে আপনি ভাল টাকা উপার্জন করতে পারবেন। 


আমাদের শেষ কথা 


বর্তমানে যেমন সময়ের সাথে সাথে মানুষের জীবনযাত্রায় পরিবর্তন এসেছে তেমনি অনেক পরিবর্তন এসেছে ব্যবসাক্ষেত্রেও।আপনি যদি আগের সনাতন ব্যবসা পদ্ধতি অবলম্বন করে সামনে এগিয়ে যেতে চান তাহলে আপনি বেশিদূর এগোতে পারবেন না।


আপনাকে এর জন্য যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে এবং নতুন কিছু ইউনিক বিজনেস আইডিয়া নিয়ে আপনাকে ভাবতে হবে। আর আজকের আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদেরকে সেই বিষয়েই আইডিয়া দিতে চেয়েছি। 


আশা করি আপনারা যারা সম্পূর্ণ আর্টিকেলটি বিস্তারিত পড়েছেন তারা সবই বুঝতে পেরেছেন আর যদি কেউ কোন বিষয় বুঝতে না পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ। 

 

আরো দেখুন 





Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post