ভালো মোবাইল কিভাবো চিনবো

ভালো মোবাইল চেনার উপায়


বর্তমান সময়ে এমন লোক হয়তো খুব কম পাওয়া যাবে যারা ফোন ব্যবহার করেন না।যারা মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তারা অনেক সময় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকেন।আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বাজার থেকে ভালো মোবাইল না কিনে নকল মোবাইল কিনে থাকেন।যার কারণে পরবর্তীতে আর কিছু করার থাকে না এবং বিভিন্ন ধরনের ভোগান্তিতে পড়তে হয়।আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে ভালো ফোন চেনার উপায় বা ভালো মোবাইল আপনারা কিভাবে চিনতে পারবেন সেটা সম্পর্কে বিস্তারিত বলবো। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাকঃ-


ভালো ফোন চেনার উপায় 


ভালো মোবাইল ফোন চেনার অনেকগুলা উপায় রয়েছে যে উপায়গুলো অবলম্বন করার মাধ্যমে যে কেউ ভালো মোবাইল চিনে নিতে পারেন।আশাকরি উক্ত পোস্টটি পড়ার মাধ্যমে ভালো মোবাইল চেনার উপায় কি এটা সম্পর্কে আপনাদের আর কোন ধরনের প্রশ্ন থাকবে না। 



অন্য পোস্টঃমোবাইল ভাইরাস দূর করার উপায়
 

ভালো মোবাইল কিভাবে চিনবো


যারা বাজার থেকে ভাল ফোন কিনতে চান তারা চাইলে এই জিনিসগুলোর ওপর ভিত্তি করে ভালো মোবাইল কিনতে পারেন।সাধারণত একটি ফোনের কার্যক্ষমতা কেমন সেগুলো বিবেচনা করেই ভালো মোবাইল নির্বাচন করা হয়ে থাকে।যেমনঃ-


১.প্রসেসর ভালো হতে হবে


সাধারণত একটি ভালো ফোন তাকেই বলা যাবে যে ফোনে ব্যবহার করা হয়েছে উন্নত মানের প্রসেসর।যে ফোনের প্রসেসর ক্ষমতা যত ভালো সে ফোনের কার্যক্ষমতাও তত ভালো। মোবাইল ফোনের জন্য প্রসেসর হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস। কোন ফোনের প্রসেসর যদি নরমাল বাস অতিসাধারণ হয়ে থাকে তাহলে ফোনটি কেনার কয়েক মাস পরে সেটা ধীর গতির  কাজ করবে।তাই ভালো মোবাইল চেনার ক্ষেত্রে এটি কে বেশি গুরুত্ব দেওয়া হয়ে থাকে।


২.ব্যাটারি পারফরম্যান্স ভালো হতে হবে


যারা মোবাইল ফোন কিনতে চান বা ভাল ফোন কিনতে চান তাদেরকে অবশ্যই ব্যাটারি পারফরম্যান্স টা আগে চেক করে নিতে হবে। অর্থাৎ আপনি যে ফোনটি কিনছেন সেটার ব্যাটারি ক্ষমতা কত সেটা দেখে নিতে হবে। আপনার ফোনের ব্যাটারির যদি শক্তিশালী না হয়ে থাকে তাহলে আপনি কোন কাজই ভালোভাবে করতে পারবেন না। তাই অনেকেই ভালো ফোন চেনার উপায় গুলোর মধ্যে এটাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে।



অন্য পোস্টঃলাইকি থেকে টাকা ইনকাম করার উপায়
 

৩.জেনারেশন সাপোর্টেড কেমন সেটা দেখতে হবে 


বর্তমানে আমরা ফোরজি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা পাচ্ছে। তবে বিশ্বের অনেক দেশে ইতিমধ্যে ফাইভ-জি নেটওয়ার্কের সুবিধা চালু হয়ে গিয়েছে।যার কারণে অনেক স্মার্টফোন কোম্পানি তাদের ফোনের জেনারেল সাপোর্টেডে ফাইভ জি অপশনও রেখেছে।তাই আপনি যখন স্মার্টফোন কিনবেন সেটি দেখে নিবেন যে পরবর্তী সময়ে যদি কখনো 5g নেটওয়ার্ক সুবিধা আসে সেটা আপনার স্মার্টফোনে ব্যবহার করা যাবে কিনা।


৪.ক্যামেরা ভালো কিনা দেখে নিতে হবে 


যদি স্মার্ট ফোনের ক্যামেরা ভাল না হয় তাহলে সেই স্মার্ট ফোন দিয়ে আপনারা তেমন ভালো ছবি তুলতে পারবেন না। অর্থাৎ স্মার্টফোনের ক্যামেরা হচ্ছে মূল আকর্ষণের কেন্দ্রবিন্দু। তাই যারা ভালো মোবাইল কিনতে চান অবশ্যই ক্যামেরাটা দেখে নিবেন। আপনি যে ফোনটি কিনতে চান তার ক্যামেরা কমপক্ষে ১২ মেগাপিক্সেল নেবেন এতে করে আপনি যেকোন ধরনের স্পষ্ট ছবি যেকোনো মুহূর্তে তুলতে পারবেন। যার ফলে আপনার ফোনটি অন্যদের কাছেও আকর্ষণীয় হয়ে উঠবে। 



অন্য পোস্টঃস্যামসাং অফিশিয়াল ফোন চেনার উপায়

৫.মোবাইল স্টোরেজ কত সেটা দেখে নিতে হবে


মোবাইলের কাজ সঠিকভাবে পরিচালনা করার জন্য অবশ্যই স্মার্টফোনটি ফোন স্তরেজ বেশি হতে হবে। আপনার ফোন স্টোরেজ যত বেশি হবে আপনি মোবাইলে ততো বেশি কাজ করতে পারবেন। আর যদি ফোন স্তরেজ কম হয়ে থাকে তাহলে গেম, বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন এবং গান ডাউনলোড খুব ধীর গতির হবে। তাই মোবাইল কেনার আগে অবশ্যই আপনাদেরকে এই বিষয়টি ভালো করে দেখে নিতে হবে যে আপনার স্মার্টফোনের র্যাম এবং ফোন স্তরেজ ঠিক রয়েছে কিনা।


৬.নতুন কিছু ফিচার থাকতে হবে 


বর্তমান সময়ে যারা স্মার্ট ফোন ব্যাবহার করে থাকেন তারা অনেকেই তাদের স্মার্টফোনটির নতুন নতুন ফিচার যুক্ত করতে চান। কিন্তু ফোন কেনার আগেই যদি এই ফিচারগুলো আপনার স্মার্টফোনে থেকে থাকে তাহলে এটি অন্য ফোনের তুলনায় আর একটু আকর্ষণীয় মনে হয়। তাই আপনারা চাইলে ফোন কেনার আগে এই বিষয়গুলো দেখে নিতে পারেন।



আমাদের শেষ কথা 


আশা করি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে ভালো ফোন চেনার উপায় বা কিভাবে আপনারা বাজার থেকে একটি ভালো ফোন কিনে নিয়ে আসবেন সেটা সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন।তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্টের মাধ্যমে প্রশ্ন করতে পারেন।প্রশ্নটির সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post