৭ হাজার টাকার মধ্যে ভালো ৫ টি মোবাইল

 

৭ হাজার টাকার মধ্যে ভালো ৫ টি মোবাইল

বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া যেন দিন কাটানো কেমন একটা লাগে। মানুষ এতোটাই স্মার্টফোন আসক্ত হয়ে গিয়েছে যে তারা স্মার্ট ফোন ছাড়া এখন কিছুই বোঝেনা।কেউ লাখ টাকার স্মার্টফোন থেকে শুরু করে কেউ অল্প দামের স্মার্টফোন ব্যবহার করে থাকেন।যারা স্মার্টফোন কিনতে চান এবং বাজেট খুবই কম আজকের পোস্টটি শুধুমাত্র তাদের জন্য। আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কোনগুলা হবে সেই সম্পর্কে বলবো। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-


৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল 


বর্তমান বাজারে ৭০০০ টাকার মধ্যে বেশকিছু ভালো মোবাইল ফোন রয়েছে আপনারা চাইলে এই ফোনগুলো ব্যবহার করতে পারেন।আমি সেই সকল উক্ত ফোনগুলোর ফিচার এবং এদের সুযোগ-সুবিধা নিয়ে বিশ্লেষণ করবো। এর মাধ্যমে আপনারা খুব সহজেই স্মার্টফোন সিলেক্ট করে কিনতে পারবেন।নিচের ৭ হাজার টাকার মধ্যে সেরা পাঁচটি ফোনের রিভিউ দেওয়া হলোঃ-


১.Symphony i69


যারা স্মার্টফোন কিনতে চান কিন্তু বাজেট খুব বেশি নয় তারা চাইলে এই ফোনটি নিতে পারেন।ডাউল nano-sim বিশিষ্ট এই ফোনটিতে আপনারা টুজি, থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সুবিধা পাবেন। স্মার্টফোনের বডি তৈরিতে ব্যবহার করা হয়েছে material Glass front, plastic body।স্মার্টফোনটির মোট ওজন হচ্ছে ১৫২ গ্রাম।

ফোনটিতে রয়েছে আকর্ষণীয় ৫.৭ ইঞ্চি ডিসপ্লে যার রেজুলেশন ক্ষমতা হচ্ছে HD+ 1440 x 720 pixels (282 ppi) এবং টেকনোলজি হিসেবে ব্যবহার করা হয়েছে IPS Touchscreen।স্মার্টফোনটির রয়েছে ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৩০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি। 

আকর্ষণীয় এই স্মার্টফোনটির রেম ২ জিবি এবং রয়েছে ৩২ জিবি ফোন স্টোরেজ সুবিধা। তাছাড়া স্মার্টফোনটির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি ৬,৯৯০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। 

অন্য পোস্টঃ১৫ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল 


২.itel A26

 

যারা কম বাজেটের মধ্যে স্মার্টফোন কিনতে চান তারা এই ফোনটি কিনতে পারেন। ফোনটির বডি স্টাইল Minimal Notch এবং এতে ব্যবহার করা হয়েছে Glass front, plastic body।ফোনটিতে রয়েছে আকর্ষণীয় 5.7 ইঞ্চি ডিসপ্লে রেজুলেশন ক্ষমতা HD+ 720 x 1520 pixels।multi-touch ফিচারের এই স্মার্টফোনটির রয়েছে ৫ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।


স্মার্টফোনটির এর ব্যবহার করা হয়েছে ৩ হাজার মিলি এম্পিয়ার এর ব্যাটারি।এন্ড্রয়েড 10 ভার্সনের এই ফোনটিতে রয়েছে ৩২ জিবি ফোন স্টোরেজ সুবিধা এবং এর র‍্যাম ২ জিবি।Quad-core প্রসেসর এর এই ফোনটি আপনারা বাজারে ৬,৪৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

অন্য পোস্ট:কম দামে ভালো পাঁচটি গেমিং ফোন 


৩.itel A55

 

লো বাজেটের স্মার্টফোন গুলোর মধ্যে এই ফোনটি আমার কাছে আকর্ষণীয় লেগেছে। ফোনটিতে এফএম রেডিও এবং জিপিএস সুবিধা রয়েছে। ফোনটির বডিতে ব্যবহার করা হয়েছে Glass front, plastic body এবং এতে রয়েছে আকর্ষণীয় ৬ ইঞ্চি ডিসপ্লে। যার রেজুলেশন ক্ষমতা হচ্ছে HD+।


স্মার্টফোনটির রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। ফোনটিতে আরো ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৩০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি।প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ওটা কোরের প্রসেসর। স্মার্টফোনটির র‍্যাম ক্ষমতা হচ্ছে ২ জিবি এবং রয়েছে 16gb ফোন স্টোরেজ সুবিধা। তাছাড়া ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।ফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ৬,৯৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন। 

৪.Walton Primo F10

 

৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কিনতে চাইলে এই ফোনটি নিতে পারেন। এই ফোনটিতে আপনারা ফোরজি পর্যন্ত নেটওয়ার্ক সুবিধা পাবেন।ফোনটির মোট ওজন হচ্ছে 192 grams।


স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে 5.99 inches ডিসপ্লে যার রেজুলেশন ক্ষমতা হচ্ছে FWVGA+ 480 x 960 pixels।মাল্টিটাচ ফিচারের ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫ মেগা পিক্সেল এর ক্যামেরা।


তাছাড়া স্মার্টফোনটিতে ৩ হাজার মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে।অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ফোনটির র‍্যাম হচ্ছে ২ জিবি এবং এর ফোনে স্টোরেজ ক্ষমতা হচ্ছে ১৬ জিবি।তাছাড়া ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।আকর্ষণীয় এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাংলাদেশ ৬৮৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

অন্য পোস্টঃকম দামে সেরা পাঁচটি ভালো ক্যামেরা ফোন 


৫.Symphony i74

 

সিম্ফোনি কোম্পানি সকল সময়ই কম দামে তাদের গ্রাহকদের ভালো স্মার্টফোন উপহার দিয়ে আসছে। কম বাজেটের যত স্মার্টফোন রয়েছে তার মধ্যে এটাকে সেরা হিসেবে ধরা হয়ে থাকে। 

স্মার্টফোনটির বডি স্টাইল হচ্ছে Minimal Notch এবং এতে ব্যবহার করা হয়েছে Glass front, plastic body।স্মার্টফোনটির ডিসপ্লে সাইজ ৫.৪৫ ইঞ্চি যা রেজুলেশন ক্ষমতা হচ্ছে HD+ 1440 x 720 pixels (295 ppi)।


multi-touch ফিশারের এই ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগা পিক্সেল ক্যামেরা। স্মার্টফোনটির রয়েছে 16gb ফোন স্টোরেজ সুবিধা এবং ২ জিবি র‍্যাম।স্মার্টফোনের ব্যাটারি হিসাবে রয়েছে তিন হাজার মিলিয়াম্পেরের ব্যাটারি।তাছাড়া স্মার্টফোনটির মোট ওজন হচ্ছে 156 grams।বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটি আপনারা ৬,৩৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

আমাদের শেষ কথা 

 

আশা করি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে ৭ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কোনটি হবে সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। আপনারা এই ফোন গুলোর মধ্যে থেকে যেকোনো একটি ফোন নিয়ে ব্যবহার করতে পারেন। লো বাজেটের স্মার্টফোন গুলোর মধ্যে বর্তমান বাজারে এই ফোনগুলো অন্যতম।এই বিষয়ে যদি আর কিছু জানার থাকে কমেন্ট করে জানাবেন। 


More keyword:৭০০০ টাকার মোবাইল বাংলাদেশ,৭০০০ টাকার মধ্যে মোবাইল ২০২২,7000 টাকার মোবাইল,7000 টাকার মধ্যে ভালো ফোন বাংলাদেশ,৭ থেকে ৮ হাজার টাকার মোবাইল,সাত হাজার টাকার মোবাইল বাংলাদেশ,7500 টাকার মোবাইল বাংলাদেশ

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post