আলবেনিয়া ভিসা পাওয়ার সহজ উপায়

 

আলবেনিয়া ভিসা পাওয়ার সহজ উপায়


আলবেনিয়া দেশটি খুবই সুন্দর একটি দেশ।বাংলাদেশ থেকে অনেকেই কাজের জন্য আলবেনিয়া যেতে চাই । বাংলাদেশ থেকে যদি আলবেনিয়া যেতে হয় তাহলে অবশ্যই আলবেনিয়া ভিসা থাকতে হবে।অনেকেই আলবেনিয়াতে কাজের ভিসা নিয়ে যেতে চাই। যারা কাজের ভিসার জন্য আলবেনিয়া যেতে চান আজকের আর্টিকেলটি মূলত তাদের জন্যই। আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলবেনিয়া ভিসা সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবো।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-

আলবেনিয়া কাজের ভিসা 

ইউরোপের একমাত্র মুসলিম দেশ হচ্ছে আলবেনিয়া। যার কারণে বাংলাদেশ থেকে অনেকেই আলবেনিয়াতে কাজের জন্য যেতে চাই।তাছাড়া আলবেনিয়ার পার্শ্ববর্তী দেশগুলো ইতালি,ক্রোশিয়া হওয়াই দেশগুলোতে যাওয়ার জন্য মানুষের আগ্রহ অনেক বেশি।যারা আলবেনিয়াতে যেতে চান তারা চাইলে সেখানে চাকরির পাশাপাশি বিভিন্ন ধরনের ব্যবসা করতে পারবেন।আলবেনিয়াতে বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। যেমনঃ-


➡️আলবেনিয়া ওয়ার্ক পারমিট ভিসা 

➡️আলবেনিয়ার বিজনেস পারমিট ভিসা 

➡️আলবেনিয়া ভিজিট ভিসা /আলবেনিয়া টুরিস্ট ভিসা 

➡️TRC (রেসিডেন্স পারমিট ভিসা)


আলবেনিয়া ভিসার জন্য আবেদন /আলবেনিয়া ভিসা চেক


যারা আলবেনিয়ায় যেতে চান তারা চাইলে নিজের এলাকার নিকটবর্তী দূতাবাস বা কনস্যুলেটের সাথে যোগাযোগ করতে পারেন।অনেক দেশ রয়েছে যে সকল দেশগুলোতে আলবেনিয়ার যাওয়ার জন্য ভিসার প্রয়োজন নেই। কিন্তু বাংলাদেশ থেকে আলবেনিয়া যেতে হলে ভিসার প্রয়োজন হবে। আলবেনিয়া ভিসার জন্য আবেদন করার জন্য যে সমস্ত ডকুমেন্ট লাগবেঃ-


 ➡️পাসপোর্ট এর মেয়াদ অবশ্যই সর্বনিম্ন  এক বছর থাকতে হবে

➡️জন্ম নিবন্ধন এর ফটোকপি প্রয়োজন হবে 

➡️শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট লাগবে 

➡️পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগবে 

➡️পিতা-মাতার এনআইডি কার্ডের ফটোকপি লাগবে 

➡️বায়ো ডাটা বা অভিজ্ঞতার সার্টিফিকেট লাগবে

➡️ 35×45 mm সাইজের সাদা ব্যাকগ্রাউন্ডের ফটো


উক্ত কাগজ বা ডকুমেন্টগুলো থাকলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে আলবেনিয়ান এম্বাসি থেকে পাসপোর্ট এর মাধ্যমে ভিসা করানো যাবে। পরবর্তীতে এখান থেকেই আলবেনিয়া ভিসা চেক করা যাবে। তারপর  চাইলে ম্যানপাওয়ার করার মাধ্যমে ঢাকা থেকে সরাসরি আলবেনিয়া যেতে পারবে। 

অন্য পোস্টঃসহজে সিঙ্গাপুর যান এবং মাসে লক্ষাধিক টাকা ইনকাম করুন


আলবেনিয়া যেতে কত টাকা লাগে

 

যারা আলবেনিয়াতে কাজের ভিসার জন্যে যেতে চায় তারা অনেকেই প্রশ্ন করে থাকেন যে আলবেনিয়া যেতে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে যারা কাজের ভিসার জন্য আলবেনিয়া যেতে চান তাদের মোট খরচ হতে পারে ৭০০ ডলারের কাছাকাছি।যারা আলবেনিয়াতে দ্রুততম সময়ের মধ্যে যেতে চান তাদের মোট খরচ হতে পারে ১২০০-১৫০০ ডলার। বাংলাদেশ থেকে যদি আলবেনিয়ার যেতে হয় তাহলে ১৮ থেকে ২০ ঘণ্টার মধ্যেই আলবেনিয়া যাওয়া যাবে। 


অন্য পোস্ট:নিউজিল্যান্ড ভিসা পাওয়ার সহজ উপায় এবং সেখানে চাকরি পাওয়ার উপায় 

আলবেনিয়াতে কাজের বেতন কত

 

আলবেনিয়া হচ্ছে ইউরোপের একটি মুসলিম দেশ।যার কারণে এশিয়া থেকে অনেক দেশের নাগরিকই আলবেনিয়া যেতে চাই। যারা আলবেনিয়াতে কোম্পানি ভিসায় কাজ করে থাকেন তারা প্রতি মাসে ৪০০-৫০০ ইউরো ইনকাম করে থাকেন। তাছাড়া কেউ যদি পার্টটাইমে সেখানে কোনো কাজ পেয়ে থাকেন তাহলে সেখান থেকে অতিরিক্ত ইনকাম আসে। শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে এখানে বেতন কম বেশী হয়ে থাকে। 



আলবেনিয়া কি কি কাজ করতে পারবেন 


যারা আলবেনিয়াতে যেতে চান তারা চাইলে সেখানে বিভিন্ন কাজের পাশাপাশি অনেক ধরনের ব্যবসা করতে পারবেন। আলবেনিয়াতে যাওয়ার পর সেখানে উক্ত কাজগুলো করতে পারেন:-


➡️শপিং মলের কাজ 

➡️সুপার শপে কাজ 

➡️বিভিন্ন ধরনের হোটেলে কাজ 

➡️ফুড প্যাকিং করা কাজ 

➡️রাস্তা পরিষ্কারের কাজ 


তাছাড়া আলবেনিয়াতে আরো অনেক ধরনের কাজ রয়েছে যে কাজগুলো যে কোন ব্যক্তি আলবেনিয়া ভিসা নিয়ে যাওয়ার পর করতে পারেন। 


অন্য পোস্টঃকম খরচে কানাডা যান এবং মাসে লক্ষাধিক টাকার উপরে আয় করুন 


আলবেনিয়া ভিসা খরচ 


আলবেনিয়া ভিসা খরচ কেমন হবে এটা বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে থাকে। আলবেনিয়াতে যাওয়ার জন্য যেমন বিভিন্ন ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে তেমনি এর খরচও ভিন্ন হয়ে থাকে।আলবেনিয়া তে যাওয়ার জন্য ভিসা খরচ কত হতে পারে সেটা সরাসরি আলবেনিয়া দূতাবাস থেকে জেনে নিতে পারেন।তাছাড়া যারা বাংলাদেশ থেকে আলবেনিয়া যেতে চান তারা সরাসরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করতে পারেন। সেখান থেকে আলবেনিয়া ভিসা পেতে পারেন।

 

আলবেনিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা/আলবেনিয়া টাকার রেট 


আলবেনিয়াতে যারা কাজের জন্য যেতে চাই তারা অনেকেই এই প্রশ্নটা করে থাকেন যে আলবেনিয়া এক টাকা সমান বাংলাদেশের কত টাকা। কেননা আলবেনিয়াতে যাওয়ার আগে অবশ্যই এই বিষয়টা সম্পর্কে জানা জরুরী।আলবেনিয়ান এক টাকা সমান বাংলাদেশি ০.৭৯ টাকা। আলবেনিয়াতে টাকাকে লেক বলা হয়ে থাকে। 


অন্য পোস্টঃইতালি কাজের ভিসা পাওয়ার সহজ উপায় 

আলবেনিয়া থেকে ইতালি যাওয়া কি সম্ভব?


অনেকে আলবেনিয়াতে কাজের জন্য যান আলবেনিয়া থেকে ইতালি ইতালি যাওয়ার জন্য। আলবেনিয়াতে কর্মরত অবস্থায় অনেকই ইতালি ভিসা করে ইতালি যেয়ে থাকেন।আলবেনিয়া থেকে ইতালি মাত্র ৭২৫ কিলোমিটার যার কারণে অনেকে এই সুযোগটা নিয়ে থাকেন। 


অন্য পোস্ট:কম খরচে আমেরিকা ভিসা করুন এবং সেখানে স্থায়ী হওয়ার সুযোগ নিন


আমাদের শেষ কথা 


আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আলবেনিয়া ভিসা সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। উক্ত উপায়ে খুব সহজেই বাংলাদেশ থেকে আলবেনিয়া যাওয়া যাবে। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

1 Comments

  1. বাংলাদেশ থেকে আলবেনিয়া যাওয়ার ওয়ার্ক পার্মিট নিয়ে কাজ করে এরকম এজেন্সি সম্পর্কে জানতে চাই।

    ReplyDelete
Post a Comment
Previous Post Next Post