সিঙ্গাপুর ভিসা ২০২৩।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ

সিঙ্গাপুর ভিসা ২০২২।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ

সিঙ্গাপুর ভিসাঃ বিদেশ ভ্রমণকারীদের জন্য সিঙ্গাপুর দেশটি খুবই পছন্দের।বিভিন্ন ধরনের কাজের জন্য অনেকেই সিঙ্গাপুর যেতে চান। কিন্তু সিঙ্গাপুর যেতে হলে সিঙ্গাপুর ভিসার প্রয়োজন হয়ে থাকে। 


Singapore Visa করতে গেলে অনেকের নানান ধরনের ভোগান্তির শিকার হতে হয়। আজকে আমি এই আর্টিকেল এর মাধ্যমে সিঙ্গাপুর ভিসা সম্পর্কিত বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। 


সিঙ্গাপুর কিভাবে যাবেন এবং সিঙ্গাপুরে কি কি ধরনের ভিসা দেওয়া হয়,সিঙ্গাপুর ভিসা কত টাকা এই সম্পর্কিত বিভিন্ন বিষয়।তাহলে চলুন দেরী না করে শুরু করা যাকঃ-


সিঙ্গাপুর কিভাবে যাওয়া যায়

যে কোন দেশে যাওয়ার জন্য ভিসা প্রয়োজন হয়ে থাকে। তেমনি সিঙ্গাপুর যাওয়ার জন্য সিঙ্গাপুর ভিসা প্রয়োজন হবে। আমাদের দেশ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে।


কেউ চাইলে সেই সকল ভিসার মাধ্যমে খুব সহজেই সিঙ্গাপুর যেতে পারবেন। সিঙ্গাপুর যাওয়ার জন্য যে সকল ভিসা দেওয়া হয়ে থাকে:-


➡️সিঙ্গাপুর ভিজিট ভিসা/সিঙ্গাপুর টুরিস্ট ভিসা 

➡️সিঙ্গাপুর চিকিৎসা ভিসা

➡️সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা 

➡️সিঙ্গাপুর কাজের ভিসা 

➡️সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা 

➡️সিঙ্গাপুর ক্লিনার ভিসা 


সাধারণত সিঙ্গাপুর যাওয়ার জন্য ভিসা গুলো দেয়া হয়ে থাকে। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক এই ভিসাগুলো সম্পর্কিত কিছু তথ্য।


আরো দেখুনঃনিউজিল্যান্ডে যাওয়ার উপায় এবং নিউজিল্যান্ড ভিসা প্রসেসিং খরচ


সিঙ্গাপুর টুরিস্ট ভিসা/সিঙ্গাপুর ভিজিট ভিসা 

যারা সাধারণত সিঙ্গাপুর ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান তাদেরকে সিঙ্গাপুর টুরিস্ট ভিসা দেওয়া হয়ে থাকে। বাংলাদেশ থেকে চাইলে খুব সহজেই সিঙ্গাপুরের টুরিস্ট ভিসা পেতে পারেন।



সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা 

যারা পড়াশোনার জন্য সিঙ্গাপুর যেতে চান তারা চাইলে সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা নিতে পারেন।পড়াশোনার জন্য অনেকের সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা নিয়ে থাকেন। 


সিঙ্গাপুর চিকিৎসা ভিসা

কোন ধরনের চিকিৎসার জন্য যখন সিঙ্গাপুর যাওয়ার প্রয়োজন পড়ে তখন সে চাইলে সিঙ্গাপুর চিকিৎসা দিতে পারেন। সিঙ্গাপুর চিকিৎসা ভিসার মাধ্যমে নির্দিষ্ট সময়ের জন্য শুধুমাত্র সিঙ্গাপুরের চিকিৎসা নেওয়া যাবে।


সিঙ্গাপুর ভিসা যেভাবে করবেন 

যারা সিঙ্গাপুর যাওয়ার জন্য ভিসা করতে চান তারা রাজধানীর ঢাকা কনস্যুলেট অফিস থেকে চাইলে সিঙ্গাপুরের ভিসা ইস্যু করতে পারবেন।


তবে সেখানে সরাসরি ভিসার জন্য আবেদন করা যায় না ।সিঙ্গাপুর ভিসা ইস্যু করার জন্য আপনাকে অনুমোদিত ভিসা এজেন্ট এর মাধ্যমে আবেদন করতে হবে। তাছাড়া সিঙ্গাপুরে বসবাসকারী এমন কারো কাছ থেকে আপনাকে আমন্ত্রণ পেতে হবে।


সিঙ্গাপুর visa আবেদনের ৫ থেকে ৭ কার্যদিবসের মধ্যে এর প্রক্রিয়া শেষ হয়ে থাকে।সিঙ্গাপুর ভিসার জন্য আবেদন করতে হলে আপনাকে ৩০ সিঙ্গাপুর ডলার ভিসা ফি এবং এজেন্টের সার্ভিস চার্জ জমা দিতে হবে।


সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম 

সিঙ্গাপুর visa জন্য আবেদন করার জন্য বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্রের দরকার হবে।সিঙ্গাপুর যাওয়ার উপায় বা সিঙ্গাপুর যাওয়ার জন্য যে সকল কাগজপত্র লাগবে তা উল্লেখ করা হলোঃ-


➡️14a ফর্ম লাগবে সিঙ্গাপুর যাওয়ার জন্য।ফরমটি আপনারা চাইলে https://drive.google.com/file/d/12jlH1apQy4DzFKCiuFl1DcinbfvAEcxv/view?usp=drivesdk এই লিঙ্ক থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন। 


 ➡️সিঙ্গাপুরে পৌঁছানোর দিন থেকে ন্যূনতম ৬ মাস মেয়াদি পাসপোর্ট থাকতে হবে এবং পাসপোর্টে একটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে। 


➡️যারা সাধারন ভ্রমণকারী তাদের ক্ষেত্রে ২১ বছর বয়স এবং সিঙ্গাপুরের স্থায়ী নাগরিক দ্বারা লেটার অফ ইন্ট্রোডাকশন ফ্রম ইস্যু থাকতে হবে। 


➡️ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এবং ব্যাংক সলভেন্সি সার্টিফিকেট দেখাতে হবে।


➡️আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন তাহলে অফিস থেকে ছুটি আবেদনের কপি, ছাত্র-ছাত্রী হলে আইডি কার্ডের কপি এবং ব্যবসায়ীর যদি হয়ে থাকেন তাহলে ট্রেড লাইসেন্স এর কপি লাগবে।


➡️কোম্পানির একটি খালি পেড এবং ভিজিটিং কার্ড লাগবে


➡️হোটেল বুকিং এর তথ্য 


➡️বিবাহিত হলে ম্যারেজ সার্টিফিকেট দেখাতে হবে 


অবশ্যই পড়ুন 

আমেরিকা ভিসা পাওয়ার উপায় এবং ভিসা প্রসেসিং খরচ

ইতালি ভিসা করার নিয়ম ভিসা প্রসেসিং খরচ

কুয়েত ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ


সিঙ্গাপুর ভিসার দাম কত /সিঙ্গাপুর ভিসা প্রসেসিং খরচ 

সিঙ্গাপুরে বিভিন্ন ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে। তবে যারা সিঙ্গাপুর কাজের ভিসার জন্যে যেতে চান তাদের এজেন্ট খরচ সহ সবকিছু দিয়ে সিঙ্গাপুরে যাওয়ার জন্য ভিসা নিতে হলে মোট ৭-৮ লাখ টাকা খরচ হতে পারে। তারা এই টাকাতে বৈধভাবে সিঙ্গাপুর যেতে পারবেন এবং সেখান থেকে ভালো টাকা আয় করতে পারবেন।


আপনাদের আরো সুবিধার জন্য সিঙ্গাপুরের এজেন্ট দের তালিকা নিচে দেওয়া হলো।আপনারা চাইলে সরাসরি এদের সাথে যোগাযোগ করতে পারেন। 


সিঙ্গাপুর ভিসার এজেন্ট দের তালিকা 


➡️discovery towers and losectics, banani,tel,9821820

➡️International travel Corruption, gulshan,tel-9848618

➡️Mass Travels and tour limited, Gulshan,Tel-9881672,9893414,9565380

➡️Novoair limited,Banani tel-55042385,hotline no 01978443717

➡️Saimon overseas-Gulshan,tel,9882273,9881408,9885307

➡️Union tours and travel limited-Gulshan,tel-9854566


আপনারা যারা সিঙ্গাপুর যেতে চান তারা চাইলে সরাসরি এই এজেন্ট গুলোর মাধ্যমে যোগাযোগ করে সিঙ্গাপুর যেতে পারেন। 


সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম/সিঙ্গাপুর ভিসা চেক  বাংলাদেশ 

যারা সিঙ্গাপুর যেতে চান তাদের ভিসা চলে আসলে বিষয়টি বৈধ কিংবা অবৈধ এটা চেক করার জন্য ভোগান্তিতে পড়তে হয়। তারা চাইলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে খুব সহজেই অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে পারবেন।তার আগে চলুন জেনে নেই সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য যেসকল ডকুমেন্টের প্রয়োজন হবে:-


➡️পাসপোর্ট নাম্বার 

➡️আপনার পূর্ণ নাম 

➡️ওয়ার্ক পারমিট নম্বর 

➡️ওয়ার্ক পারমিটের আবেদনের তারিখ ইত্যাদি।



সিঙ্গাপুর ভিসা কিভাবে চেক করবেন 

➡️প্রথমে আপনাদেরকে সরাসরি এই লিংকটি ভিজিট করতে হবে। নিচে সিঙ্গাপুর ভিসা চেক করার লিংক দেওয়া হল:-https://www.mom.gov.sg/check-wp


➡️তারপরে আপনি এরকম একটি ছবি দেখতে পারবেন এবং আপনাকে এখানে এসে I Agree বাটনে ক্লিক করতে হবে।

সিঙ্গাপুর ভিসা ২০২২।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ


➡️তারপরে আবারো এরকম আরেকটি ছবি দেখতে পারবেন এখানে এসে আপনাকে বামপাশের enquary বাটনে ক্লিক করতে হবে। তারপরে আপনারা ওয়ার্ক পারমিট ভেলিডিটি নামক একটি অপশন দেখতে পারবেন ওখানে ক্লিক করতে হবে।

সিঙ্গাপুর ভিসা ২০২২।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ


➡️তারপরে আপনারা এরকম একটি অপশন দেখতে পারবেন পাসপোর্ট নাম্বার একটি বক্স দেখতে পারবেন এখানে আপনার পাসপোর্ট নাম্বার টি দিতে হবে। আপনার পাসপোর্টে যে সংখ্যাগুলো দেওয়া আছে ঠিক সেইভাবে আপনাকে ওই সংখ্যাগুলো বসাতে হবে। তারপরে ডান পাশের নেক্সট বাটনে ক্লিক করতে হবে। 

সিঙ্গাপুর ভিসা ২০২২।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ


➡️এবার এখানে আপনাকে ওয়ার্ক পারমিট নম্বর এবং আবেদনের তারিখ দেওয়ার মাধ্যমে যাচাই করতে হবে। অপশন ৩ নামক যে অপশনটি এখানে আপনারা দেখতে পাচ্ছেন এখানে আপনার ওয়ার্ক পারমিট নাম্বারটি এবং ওয়ার্ক পারমিটের আবেদন তারিখ দিয়ে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

সিঙ্গাপুর ভিসা ২০২২।সিঙ্গাপুর ভিসা চেক এবং ভিসা প্রসেসিং খরচ


➡️আপনি যদি সব কাজ সঠিক ভাবে করতে পারেন তাহলে সিঙ্গাপুর ভিসার যাবতীয় তথ্য আপনারা এখান থেকে দেখতে পারবেন।তারপরে আপনি এখান থেকে ডকুমেন্ট প্রিন্ট করে নিতে পারেন। 


শেষ কথা,আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে সিঙ্গাপুর ভিসা সম্পর্কিত বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর আপনারা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post