১৫ হাজার টাকার ভিতরে ভালো মোবাইল ২০২৩

১৫ হাজার টাকার ভিতরে ভালো মোবাইল


সময়ের সাথে সাথে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কেউ দামি স্মার্টফোন ব্যবহার করে থাকেন আবার কেউ স্বল্প বাজেটের স্মার্টফোন ব্যবহার করছেন। আজকের এই পোস্টে আমি আপনাদেরকে বলবো যারা লো বাজেটে স্মার্টফোন কিনতে চান বা ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কিনতে চান সেই বিষয়ে।নিচে বর্তমান সময়ের লো বাজেটের সেরা দশটি স্মার্টফোন দেওয়া হলো যা ব্যবহারকারীদেরকে উন্নত সেবা প্রদান করছে।


১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল


আমাদের মধ্যে অনেকেই আছেন যারা স্মার্টফোন কিনতে চান কিন্তু বাজেট খুব বেশি না হয় খুব একটা বেশি দামের স্মার্টফোন কিনতে পারেন না।তারা চাইলে 15000 টাকার মধ্যে ভালো ১০ মোবাইল দেওয়া হয়েছে নিচে এর মধ্যে থেকে যেকোন একটি মোবাইল কিনতে পারেন। নিচে দেওয়া প্রত্যেকটি স্মার্টফোনই বর্তমান সময়ে স্মার্টফোনের বাজারে ব্যাপক সাড়া ফেলেছে।


১.Samsung Galaxy A03


স্যামসাং ফোন আমাদের অনেকের পছন্দের।আর যারা লো বাজেটের মধ্যে স্মার্টফোন কিনতে চান তাদের জন্য এই স্মার্টফোনটি সেরা।এই স্মার্টফোনটি বাজারে তিন ধরনের কালারে আপনারা পাবেন কালো, নীল এবং লাল।ডাউল nano-sim বৈশিষ্ট্য এই স্মার্টফোনটি এতে রয়েছে জিপিএস সুবিধা।


স্মার্টফোনটি বডি স্টাইল হচ্ছে Minimal Notch এবং বডিতে ব্যবহার করা হয়েছে Material Glass front, plastic body।স্মার্টফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে 6.5 ইঞ্চি এবং এর মোট ওজন ১৯৬ গ্রাম।স্মার্ট ফোনের ব্যাক ক্যামেরা Dual 48+2 Megapixel যার ফিচারের মধ্যে রয়েছে Autofocus, f/1.8, depth sensor, LED flash & more।তাছাড়া এতে full 1080 pp মোডে ভিডিও রেকর্ডিং করা যাবে।


স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরা 5 Megapixel এবং এতে রয়েছে শক্তিশালী 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি যা ফাস্ট চার্জিংয়ে সক্ষম। অ্যান্ড্রয়েড 11 ভার্সনের এই স্মার্টফোনটির র‍্যাম ক্ষমতা ৪ জিবি এবং প্রসেসর Octa core, up to 1.6 GHz।তাছাড়া রয়েছে শক্তিশালী ৬৪ জিবি ফোন স্টোরেজ।আকর্ষণীয় এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ১৩,৯৯৯ টাকায় পাবেন। 



অন্য পোস্টঃকম দামে ভালো পাঁচটি গেমিং ফোন 

২.Tecno Spark 8 Pro


১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল খুজে থাকলে এই মোবাইলটি নিতে পারেন। টেকনো কোম্পানির এই স্মার্টফোনটি বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি স্মার্টফোন।স্মার্টফোনটি প্রথম রিলিজ হয়েছিল ২১ ফেব্রুয়ারি ২০২১ শে।ডাউল nano-sim বিশিষ্ট এই স্মার্টফোনটিকে আপনারা টুজি, থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সুবিধা পাচ্ছেন।


স্মার্টফোনটির বডি স্টাইল Minimal notch এবং এতে ব্যবহার করা হয়েছে Glass front, plastic body।স্মার্ট ফোনের ডিসপ্লে সাইজ ৬.৮ ইঞ্চি এবং এর রেজুলেশন ক্ষমতা Full HD+ 1080 x 2460 pixels।মাল্টি টাচ ফিচারের এই স্মার্টফোনটিতে রয়েছে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।যা ফুল এইচডি মোডে ভিডিও ধারণ করতে সক্ষম।তাছাড়া স্মার্টফোনটির ব্যাক ক্যামেরা হচ্ছে ৪৮ মেগাপিক্সেলের। 


স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি যা ফাস্ট চার্জিং তুলতে সক্ষম। স্মার্টফোনটির র‍্যাম ৪ জিবি এবং এর ফোনে স্টোরেজ ৬৪ জিবি।সিকিউরিটির জন্য স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। আকর্ষণীয় এই স্মার্টফোনটি বাংলাদেশের ফোনের বাজারে ১৪,৯৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন।



অন্য পোস্টঃকম দামে ভালো পাঁচটি ক্যামেরা ফোন 

৩.Realme C31


১৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন গুলোর মধ্যে রিয়েল মির এই ফোনটি অসাধারণ। এই ফোনটি রিলিজ হয়েছে ৩ মার্চ ২০২২ শে।ডাউনলোড ন্যানো সিম বিশিষ্ট এই স্মার্টফোনটিতে আপনারা টুজি, থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সুবিধা পাবেন। ফোনটিতে রয়েছে আকর্ষণীয় 6.5 ইঞ্চির ডিসপ্লে যার রেজুলেশন ক্ষমতা HD+ 720 x 1600 pixels (270 ppi) এবং টেকনোলজি IPS LCD Touchscreen।স্মার্টফোনটির ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে Triple 13+2+0.3 Megapixel এর ক্যামেরা যা ফুল 1080 p মোডে ভিডিও রেকর্ডিং করতে পারবে।



স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরা হচ্ছে ৫ মেগাপিক্সেলের।তাছাড়া স্মার্টফোনটিতে এর ব্যবহার করা হয়েছে শক্তিশালী 5000 মিলি এম্পিয়ার এর ব্যাটারি চার্জিং তুলতে সক্ষম।অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের ফোনটির র‍্যাম ক্ষমতা হচ্ছে ৪ জিবি এবং ফোন স্টোরেজ হচ্ছে ৬৪ জিবি।ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Octa core, up to 1.8 GHz।আকর্ষণীয় এই স্মার্টফোনটি বাজারে আপনারা ১২,৯৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন। 


৪.Oppo A33


কম বাজেটে স্মার্টফোনগুলোর মধ্যে এই স্মার্টফোনটি খুবই অসাধারণ। এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ১৩,৯৯০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।স্মার্টফোনটির 2g 3g 4g নেটওয়ার্ক সুবিধা রয়েছে। স্মার্টফোনটির ব্যাটিং স্টাইল হচ্ছে punch-hole এবং মোট ওজন হচ্ছে ১৮৬ গ্রাম।স্মার্টফোনটি ডিসপ্লে সাইজ ৬.৫ ইঞ্চি এবং এর রেজুলেশন ক্ষমতা হচ্ছে HD+ 720 x 1600 pixels (269 ppi)।আর এতে টেকনোলজি হিসাবে ব্যবহার করা হয়েছে IPS LCD Touchscreen এবং Corning Gorilla Glass 3 প্রটেকশন রয়েছে।



তাছাড়া স্মার্টফোনটির ব্যাক ক্যামেরা হচ্ছে Triple 13+2+2 Megapixel যার  নতুন ফিচারের সাথে রয়েছে PDAF, LED flash, depth sensor, macro, 1/3.06″, 1.12µm & more।তাছাড়া যারা ভিডিও ধারণ করতে চান তারা এই স্মার্টফোনটি থেকে 1080 p মোডে ভিডিও ধারণ করতে পারবেন।ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং এর ব্যাটারির ক্ষমতা হচ্ছে ৫০০০ মিলি এম্পিয়ার।যা ফাস্ট চার্জিং তুলতে সক্ষম। স্মার্টফোনটির ram3gb এবং এর ফোন স্টোরেজে রয়েছে ৩২ জিবি।এ স্মার্টফোনটিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। 


৫.Vivo Y21


ভিভো কোম্পানি সকল সময়ই তাদের গ্রাহকদের আকর্ষণীয় সব স্মার্টফোন উপহার দিয়ে থাকেন। তেমনি যারা লো বাজেটের মধ্যে স্মার্টফোন কিনতে চান তাদের জন্য এই ফোনটি দারুন হতে পারে। এই ফোনটিতে আপনারা মসজিদ থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সুবিধা পাবেন ডাউল ন্যানো সিমের সাথে। ফোনটির বডি স্টাইল হচ্ছে মিনিমাল টাচ এবং এটি ব্যবহার করা হয়েছে ম্যাটেরিয়াল গ্লাস front এবং প্লাষ্টিক বডি। স্মার্টফোনটির মোট ওজন হচ্ছে ১৮২ গ্রাম। 


ডিসপ্লে হিসাবে ব্যবহার করা হয়েছে ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে যার রেজুলেশন ক্ষমতা HD+ 720 x 1600 pixels (270 ppi)।স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে Dual 13+2 Megapixel যা Full HD (1080p) তে ভিডিও রেকর্ডিং করতে সক্ষম।তাছাড়া front ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।


স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৫ হাজার মিলি এম্পিয়ার ব্যাটারি যা ফাস্ট চার্জিং তুলতে সক্ষম।তাছাড়া ফোনটিতে রয়েছে ৬৪ জিবি ফোন রিস্টোর এর সুবিধা এবং ৪ জিবি র্যাম।সিকিউরিটির জন্য ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আকর্ষণীয় এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ১৪,৯৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন।


৬.Walton Primo NX6


এটি সম্প্রতি রিলিজ হওয়া ওয়ালটনের দারুন একটি স্মার্টফোন। এই স্মার্টফোনটি ডাউল nano-sim বিশিষ্ট এবং এতে রয়েছে 2g, 3g এবং ফোরজি নেটওয়ার্ক সুবিধা। তাছাড়া ফোনটিতে জিপিএস সুবিধা সাথে পাশে এফএম রেডিওর সুবিধাও।punch hole মডেলের স্মার্টফোনটিতে গ্লাস front এবং প্লাস্টিক বডি ব্যবহার করা হয়েছে।স্মার্টফোনটির মোট ওজন হচ্ছে ২০৬ গ্রাম।


স্মার্টফোনটির এর ব্যবহার করা হয়েছে আকর্ষণীয় ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে রেজুলেশন ক্ষমতা Full HD+ 2460 x 1080 pixels।স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরা হচ্ছে Full HD+ 2460 x 1080 pixels এবং এর ব্যাক ক্যামেরায় রয়েছে Triple 48+5+2 Megapixel যা full hd1080 p তে ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। 


স্মার্টফোনে রয়েছে ৬৪ জিবি ফোন স্টোরেজ সুবিধা এবং এর ram4gb। তাছাড়া এতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৬ হাজার এম্পিয়ার এর ব্যাটারি।সিকিউরিটির জন্য ব্যবহার করতে পারবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আকর্ষণীয় এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ১৬,৯৯৯ টাকার মধ্যে পেয়ে যাবেন। 



অন্য পোস্টঃ5000 টাকার মধ্যে সেরা পাঁচটি মোবাইল 

৭.Infinix Hot 11S


১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল যারা কিনতে চান তারা এই মোবাইলটি নিতে পারেন।এই মোবাইলটি আপনারা বাজারের ৪ ধরনের কালারের পেয়ে যাবেন ।ডাউল ন্যানো সিম বিশিষ্ট স্মার্টফোনটিতে আপনারা 2g 3g 4g নেটওয়ার্ক সুবিধা পাবেন।panch hole বৈশিষ্ট্যের বডি স্টাইল এর সাথে থাকছে Material Glass front, plastic body।স্মার্টফোনটির মোট ওজন হবে 205 গ্রাম। 


স্মার্ট ফোন করতে ব্যবহার করা হয়েছে আকর্ষণীয় ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে যার রেজুলিউশন ক্ষমতা Full HD+ 1080 x 2480 pixels (399 ppi) এবং টেকনোলজি হিসাবে ব্যবহার করা হয়েছে IPS Touchscreen।


স্মার্টফোনটির ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করেছে Triple 50+2+2 Megapixel ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে Triple 50+2+2 Megapixel ক্যামেরা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ৫০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি যা ফাস্ট চার্জিং তুলতে সক্ষম।Ota corore প্রসেসরের এই ফোনটিতে রয়েছে 128gb ফোন স্টোরেজ সুবিধা এবং ৬ জিবি র্যাম। এই স্মার্টফোনটি আপনারা বাংলাদেশের বাজারে ১৫,৯৯০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। 


আমাদের শেষ কথা 


যারা বর্তমান সময়ে নতুন স্মার্টফোন কিনতে চান কিন্তু বাজেট খুব একটা বেশি নয় অর্থাৎ ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কিনতে চান তারা চাইলে এগুলোর মধ্যে থেকে যে কোন একটি মোবাইল নিজের পছন্দ অনুযায়ী কিনে নিয়ে আসতে পারেন। উপরে উল্লেখ করা সবকয়টি মোবাইলে বর্তমান সময়ে সেরা এবং জনপ্রিয়।তাই এদের মধ্যে থেকে আপনি যেকোনো একটি কিনতে পারেন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post