বিকাশ থেকে নগদ টাকা ট্রান্সফার করার নিয়ম

বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম


বিকাশ দীর্ঘদিন ধরে বাংলাদেশে তাদের অনেক ধরনের পরিষেবা দিয়ে আসছে। বিকাশ ব্যবহার করে আমরা মুহূর্তেই এক স্থান থেকে অন্য স্থানে টাকা পাঠাতে পারি। তাছাড়া বিকাশের মাধ্যমে এখন আমরা ট্রেনের টিকিট কাটা সহ, অনলাইনে কেনাকাটার জন্য পেমেন্ট করতে পারি।


আমাদের মধ্যে অনেকেই বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে চাই। তারা জানতে চাই বিকাশ থেকে নগদে টাকা পাঠানো কি আদৌ সম্ভব সেই সম্পর্কে।আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে এই সম্পর্কিত বিষয়ে সঠিক ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাহলে চলুন দেরী না করে জেনে নেয়া যাকঃ-


অন্য পোস্টঃরকেট একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম 


বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম 


বিকাশ যেমন বাংলাদেশে মোবাইল ব্যাংকিংয়ের নানা পরিষেবা দিয়ে থাকে তেমনি নগদ ও মোবাইল ব্যাংকিং সেবা দিচ্ছে। অনেকেই নানান ধরনের প্রয়োজনের তাগিদে মাঝেমধ্যে বিকাশ থেকে নগদে টাকা পাঠাতে চান।তখন তারা বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে চাই। তাই তারা অনলাইনে এই সম্পর্কিত বিষয় খোঁজাখুঁজি করে থাকে। আমি এবার আপনাদেরকে বলবো বিকাশ থেকে নগদে টাকা পাঠানো আদৌ সম্ভব কিনা সে সম্পর্কে। 


অন্য পোস্টঃফ্রী ফায়ার গেম খেলে টাকা আয় করার উপায় 


বিকাশ থেকে নগদে টাকা পাঠানো কি সম্ভব 

বর্তমান সময়ে কেউ ইচ্ছে করলেও বিকাশ থেকে নগদে টাকা টান্সফার বা টাকা পাঠাতে পারবেন না। কেননা বাংলাদেশে এখনো এমন কোন কার্যকারী নিয়ম আসেনি যেটার মাধ্যমে একজন ব্যক্তি খুব সহজেই বিকাশ থেকে তার নগদ একাউন্টে টাকা পাঠাতে পারেন।


তবে পরবর্তীতে বাংলাদেশ ব্যাংক এবং ডাক বিভাগের সমঝোতার মাধ্যমে বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর এই বিষয়ে সিদ্ধান্ত হয়ে চালু হওয়ার কথা রয়েছে। এই সেবাটি যদি চালু হয় তাহলে তখন বিকাশ থেকে নগদে টাকা টান্সফার করা যাবে।


তাছাড়া কোনো ব্যক্তি ইচ্ছা করলেও বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করতে পারবেন না। কেননা এটা করার কার্যকারী কোন উপায় নেই। আপনি যদি অন্য কোন পদ্ধতিতে করে থাকেন তাহলে সেটা আপনাকে ঝুঁকি নিয়ে করতে হবে।


অন্য পোস্টঃশরবতের ব্যবসা করে মাসে 30 হাজার টাকা আয় করার উপায় 


বিকাশ থেকে নগদে  টাকা পাঠানোর উপায় কবে বাস্তবায়ন হবে 

অনেকে প্রশ্ন করে থাকেন যে বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম টি কবে বাস্তবায়ন হতে পারে। বাংলাদেশ ডাক বিভাগ খুবই দ্রুত সময়ের মধ্যে এই বিষয়টি বাস্তবায়ন করার কথা বলেছে । 


উপায়টি যদি বাস্তবায়ন হয়ে যায় তাহলে একজন বিকাশ ব্যবহারকারীর চাইলে খুব সহজেই তার বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে নগদে টাকা ট্রান্সফার করতে পারবেন।আর এতে করে মোবাইল ব্যাংকিং সুবিধা আরো বেড়ে যাবে। 


গ্রাহক চাইলে একে অপরের সাথে অনেক উপায়ে এই ক্ষেত্রে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন করতে পারবেন। যা দারুন একটি উদ্যোগ হবে।


অন্য পোস্টঃমবিল ব্যবসা করে মাসে লাখ টাকা ইনকাম করুন


শেষ কথা,আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে বিকাশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম বা বিকাশ থেকে নগদে টাকা পাঠানো সম্ভব কিনা সেই সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা যারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়েছেন এই বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post