লতা হারবাল ক্রিম এর উপকারিতা এবং ব্যবহারবিধি

 

লতা হারবাল ক্রিম এর উপকারিতা এবং ব্যবহারবিধি


আসুন জেনে নেওয়া যাক লতা হারবাল ক্রিম এর উপকারিতা। এখনকার সময়ে ছেলে ও মেয়ে উভয়ে একটু শ্যামলা বর্ণের হয়ে থাকে। তারা চায় আরেকটু সুন্দর হতে। তার জন্যই মুখের মধ্যে নানা ধরনের ক্রিম ব্যবহার করে থাকে। তারপর তারা ভালো ফলাফল পায় না।


তাই আপনি লতা হারবাল ক্রিম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন? ভালো! লতা হারবাল ক্রিম ব্যবহার করলে খুব সহজে আপনার মুখের ত্বক পরিবর্তন হয়ে যাবে। যাই হোক, এখন মূল বিষয়ে আসা যাক এই ক্রিম কতটা উপকারী। লতা হারবাল টি ব্যবহার করলে আপনার  মুখের ব্রণের দাগ দূর করে। যা  আপনার মুখের কালো কালো চপচপ দাগ   সহজেই দূর করে। লতা হারবাল টি প্রাকৃতিক তেজপাতা দিয়ে তৈরি, যা আপনার ত্বক কে সুন্দর করতে সাহায্য করে।  লতা হারবাল ক্রিম এর উপকারিতা সম্পর্কে নিচে আরো বিস্তারিত ভাবে আলোচনা করা হলো। 


এই হারবাল এ শুধু   উপকারী হয় না অপকারও আছে। যদি উপকারী হতো তালে মানুষ কালো হয়ে জর্ম্ম নিলে সেটা কালো থাকতো না। এই পৃথিবীতে এখনো অনেক মানুষ কালো রয়েছে ,বিষেশ করে ছেলেরা। তারা কখনো গায়ের রং সাদা করতে চায় না। তারাই আজকের দিনে ভালো আছে। এটা ও  আমরা নিচে,র ব্লগে   জানতে পারবো।  


লতা হারবাল ক্রিম এর উপকারিতা



কোম্পানির দাবি এই ক্রিম ১০০ % উপকার করে। এবং কি ক্রিমের সাথে একটা ওয়ারেন্টি দিয়ে থাকে, সেখানে লেখা থাকে ১০০% কাজ না করলে টাকা ফেরত। এই তিনটি বিভিন্ন ধরনের ফর্মুলা দিয়ে তৈরি করা হয়ে থাকে। যেমন অ্যালোভেরা, লাউ, আমলকি, মিষ্টি কুমড়া, গাজর, নিম ,গোল আলু, কমলা, আঙ্গুর, চন্দন ও অন্যান্য সহযোগিতা উপাদান দিয়ে তৈরি করা হয়ে থাকে, এমনটাই দাবি কোম্পানির । যাইহোক এখন অধিকাংশ মানুষই এটি ব্যবহার করে থাকে।আপনারা যদি আরো ভালো ভাবে ত্বক কে সুন্দর করে তুলতে চান তাহলে লতা হারবাল এর সাথে লতা হারবাল ফেসওয়াস ব্যাবহার করতে হবে। এই ফেসওয়াশে আছে,এলোভেরা ও ভিটামিন সমৃদ্ধ,তাই ত্বক এর জন্য খুব কার্যকরী। রোদে নষ্ট হওয়া ত্বক কে পূর্ণরায় ফিরিয়ে দেয়। 


অন্য পোস্টঃ-ফর্সা হওয়ার সেরা নাইট ক্রিম


লতা হারবাল ক্রিম এর দাম


লতা হারবাল ২০ গ্রাম ক্রিম এর দাম মাএ ৬০ টাকা। লতা হারবাল ক্রিম এটি যে কোনো কসমেটিক এর দোকানেই পেয়ে যাবেন।


লতা হারবাল ক্রিম এর ক্ষতিকর দিক


লতা হারবাল ক্রিম ব্যবহার করার কারনে ত্বকের ক্ষতি হয়ে থেকে, যেমন মুখে ব্রণ উটতে পারে,মুখ জ্বলে যেতে পারে, মুখে দাগ হতে পারে। আপনি এগুলো মুখে ব্যবহার করা বাদ দিলে রোদে যেতে পারবে  না। আরও অনেক ধরনের প্রবলেম হবে। এগুলো নিচে দেওয়া হলো – 


গায়ের রং কিছুটা মলিন, কিন্তু অনেক নারী এই নিয়ে সন্তুষ্টি থাকে না।


লতা হারবাল এটা ব্যবহার করলে আপনার ত্বক  সুন্দর হবে অবশ্যই কিন্তু আপনার ত্বকের চামড়া হালকা হয়ে যাবে। যখন আপনি ক্রিম ব্যবহার করা ছেড়ে দিবেন তখন আপনার আরো আগের চেয়ে বিশ্রী দেখাবে। রোদে  বের হতে পারবেন না ব্রণ হবে, মেছতা হবে। আরো অনেক সাংঘাতিক সমস্যা হতে পারে। অনেকেই আরও সুন্দর হতে, বাজার থেকে বিভিন্ন ধরনের সুন্দর হওয়ার ক্রিম কিনে নিয়ে আসে।


কিন্তু এসব ক্রিম উপকারের চেয়ে বেশিরভাগ অপকার করে থাকে। আবার কোন সময় হুমকির মুখে পড়তে হয়। এই নিয়ে বিস্তারিত বলেছেন ব্রিটিশ গণমাধ্যমের বিবিসি। সেখানে এসব ক্রিম ব্যবহার না করতে উৎসাহ দিয়েছেন এবং এগুলো ব্যবহার না করাই উত্তম বলে বিবেচনা করেছে। লতা হারবাল ক্রিম এর ক্ষতিকর দিক আরো আছে। এই নিয়ে বিস্তারিত জানবো।


শ্রীলঙ্কার রাজধানীর কলম্বিয়ার  কাছে থাকেন এক নারী। তিনি ৩১ বছর বয়সী একজন নারী। তার নাম রোমা। গত বছর বিয়ের আগে তিনি তার ত্বকের রং ফর্সা করতে চেয়েছিলেন। তার মত দক্ষিণ এশিয়া আরো অনেক নারী আগ্রহে বসে আছে। তাদের গায়ের রং ফর্সা করবে। তিনি বলেন বিয়ের দু মাস আগে আমি একটা সেলুনে গিয়েছিলাম তারা আমাকে একটি ফর্সা হওয়ার ক্রিম দিয়ে, ছিল। রেগুলার দুই সপ্তাহ ব্যবহার করার পর দেখলাম আমার গায়ের রং জ্বলে গেছে। আমি আমার ত্বক ফর্সা করতে চেয়েছিলাম শেষ পর্যন্ত আমার ত্বক পুড়ে গিয়েছিল। তখন তিনি ব্যস্ত হয়ে গেলেন  তারপর চিকিৎসার জন্য। সে সময় তার অনেক টাকা ব্যয় হয়েছিল। লতা হারবাল ক্রিম এর ক্ষতিকর দিক এর মধ্যে এগুলোই বেশিরভাগ  হয়ে থাকে।    


বাজার


সারা বিশ্বের মধ্যে গায়ের রং ফর্সা করার বাজারের আকার ২০১৭ সালে ছিল প্রায় ৮৮০ কোটি ডলার ধারণা করা হয়েছে। 20২7 সালের মধ্যে ধারণা করা হয়েছে  এই বাজার বেড়ে দাঁড়াবে ৮৯০ কোটি ডলার। রং ফর্সা করা এসব পন্যের মধ্যে রয়েছে সাবান, ক্রিম, ব্রাশ, ট্যাবলেট, এবং কি ইনজেকশন। বিশেষ সাস্থ সংস্থা এক হিসেবে দেখা গেছে প্রতিদান ১০ জন  নারীর মধ্যে চারজন  ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করে।আমার মতে এসব ক্রিমে ব্যবহার না করাটাই ভালো। 


অন্য পোস্ট:চুল ঘন করার তেলের নাম


শেষকথা,আশা করি লতা হারবাল ক্রিম এর উপকারিতা এবং ক্ষতিকর দিকগুলো ও ভালোর দিকগুলো বুঝতে পেরেছেন । আমাদের ব্লগ যদি ভালো লাগে তাহলে আপনাদের বন্ধুদের কে শেয়ার করুন। তাদেরকে সাহায্য করার চেষ্টা করুন। ধন্যবাদ। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post