চুল ঘন করার তেলের নাম

 

চুল ঘন করার তেলের নাম

বন্ধুরা আজকে আপনাদের চুল ঘন করার তেলের নাম সম্পর্কে জানাতে চলেছি।


চুল পাতলা হওয়া বা চুল পড়ে যাওয়া এই ধরনের সমস্যাটি আমাদের প্রত্যেককে বেশ ভোগান্তির মাঝে ফেলে থাকে। ফলে আমরা প্রত্যেকে নানান ধরনের উপায় সন্ধান করে থাকি এধরনের সমস্যা থেকে মুক্তি পেতে।

তবে দিনশেষে দেখা যায় আমরা আমাদের কাঙ্খিত ফলাফল পাইনা। তবে চিন্তার কারণ নেই আজকে

আপনাদের সমস্যার কথা চিন্তা করে এমন কিছু তেলের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব, যেগুলো আপনার চুল ঘন করতে জাদুকরী ভাবে কাজ করবে।

অর্থাৎ কয়েকটি চুল ঘন করার তেলের নাম আজকে আপনাদের বলবো। তো চলুন তবে বিস্তারিত জেনে নেওয়া যাক।


চুল ঘন করার তেলের নাম | চুল ঘন করার উপায়


চুল ঘন করার ক্ষেত্রে বা চুলের স্বাভাবিক গঠনের ক্ষেত্রে তেলের বিকল্প নেই। বাজারে অসংখ্য ক্যাটাগরির তেল আপনি পেয়ে যাবেন। তবে সব ধরনের তেল আপনার চুলের সাথে মানানসই নাও হতে পারে। আর তাই নিচে আপনাদের জন্য কয়েকটি চুল ঘন করার তেলের নাম দেওয়া হলো, যেগুলো প্রত্যেকে ব্যবহার করতে পারবেন।

আশা করছি যেকোনো একটি ব্যবহারের ফলে আপনিও আপনার এই সমস্যা থেকে মুক্তি পাবেন।


১. iVeda Nivr Intensive Hair Growth Oil


যদি আপনি চুল পাতলা বা চুল পড়ে যাওয়া সমস্যার মধ্যে ভুগে থাকছেন তবে আপনি ব্যবহার করে দেখতে পারেন iVeda Nivr হরেক রকমের গুণসম্পন্ন এই তেলটি। তেলটি ব্যবহারের কয়েকটি সুবিধা হচ্ছে এটি আপনারা অনেকটা কম মূল্যে আপনার নিকটস্থ বাজারে পাবেন, এর গন্ধটি মিষ্টি এবং সুন্দর , এটি আপনার চুলকে ঘন করার ক্ষেত্রে বিশেষভাবে ভূমিকা রাখে।

বিভিন্ন গুণের অধিকারী থাকা এই তেলটি আপনারা বাজারে পেয়ে যাবেন মাত্র ৪৯৯ টাকায়।


২. Khadi Natural Henna Rosemary Herbal Hair Oil


আমাদের দ্বিতীয় যে তেলটি সাটিকে সবাই Khadi (খাদি) তেল নামেও চিনে থাকেন। এই তেলটি ব্যবহারের ফলে আপনারা যে সুবিধাটি পাবেন সেটি হচ্ছে আপনার ছিল আগের তুলনায় অনেকটা ঘন হতে শুরু করবে।

এছাড়া খাদি ন্যাচারাল তেলটি স্ক্যাল্প ইনফেকশন ঝুঁকি দূর করতেও। এর ঘ্রাণও আপনাদের বেশ পছন্দ হবে। তো আপনারা যারা মোটামুটি কম দামের মধ্যে একটি এমন ধরনের তেল খুজছেন যেটি ব্যবহারে আপনাদের চুল ঘন হবে তারা অবশ্যই  এটি ব্যবহার করে দেখতে পারবেন। তেলটি বাংলাদেশ থেকে কিনতে পারবেন মাত্র ২৯০ টাকায়।


অন্য পোস্টঃমসুর ডাল দিয়ে ফর্সা হওয়ার উপায় 


৩.Biotique Bio Bhringraj Therapeutic Oil


যাদের অকালে চুল ঝড়ে যাচ্ছে তাদের জন্য হতাশার জাদুকরী তেল হিসেবে পরিচিত বায়োটিক বায়ো ভৃঙ্গরাজ তেলটি। বলা হয় এটি আপনার চুলের স্বাস্থ্য এর জন্য অত্যন্ত উপকারী।


এই তেলটি ব্যবহারের ফলে একদিকে যেমন আপনি হেয়ার ফল এর হাত থেকে মুক্তি পাবেন অন্যদিকে তেমনি চুল ঘন হওয়া, চুল গোড়া থেকে মুজবুত হওয়া, চুল লম্বা হওয়া ইত্যাদি সব সুবিধা গুলো আপনারা এই তেল ব্যবহারের মাধ্যমে ভোগ করতে পারবেন।

এই তেলটি আপনি আপনার নিকটস্থ ফার্মেসি এর দোকানে পেয়ে যাবেন মাত্র ২৯৪ টাকার বিনিময়ে। সুতরাং চুল ঘন করতে চাইলে তেলটি একবার এর জন্য হলেও ব্যবহার করে দেখতে পারেন।


৪. Soulflower Coldpressed Olive Carrier Oil


আমাদের চুলের স্বাস্থ্য ঠিক রাখার ক্ষেত্রে আরো একটি উপকারী তেল হচ্ছে সোলফ্লাওয়ার কোল্ডপ্রেসড তেলটি। স্বল্প মূল্যের এই তেল আপনার চুলকে গোঁড়া থেকে মজবুত করতে দারুণভাবে উপকার করে থাকে। একইসাথে এটি আপনার চুলকে ঘন রাখতে সাহায্য করে।

এই তেলটি আপনি আপনার আশেপাশের বাজারে পেয়ে যাবেন মাত্র ২৯৮ টাকায়। যদি আপনার নিকটস্থ বাজারে না পেয়ে থাকেন তবে অনলাইনেও অর্ডার করতে পারেন। সবচেয়ে বেস্ট রেজাল্ট ভোগ করতে চাইলে অবশ্যই নিয়ম করে কয়েক মাস টানা ব্যবহার করবেন। আপনার চুলের স্বাস্থ্য এর পরিবর্তন হয়েছে কিনা সেটা আপনি নিজেই লক্ষ করতে পারবেন।


৫. Himalaya Anti-Breakage Hair Oil


হিমালয়া ব্র্যান্ড মানেই আয়ুর্বেদিক জগতের এক অন্যতম নাম। সবার মাঝেই এই ব্র্যান্ড এর কার্যকারিতা সুপরিচিত। ঠিক একইভাবে চুলের যত্নে অ্যান্টি হেয়ারফল অয়েল তেলটি খুবই উপকারী একটি তেল।

এই তেলটি ব্যবহারের ফলে আপনার চুল লম্বা হবে, চুলের আর্দ্রতা টিকিয়ে রাখে সবশেষ এটি আপনার চুল ঘন হতে বেশ সাহায্য করবে। এই তেলটি আপনারা মাত্র ১২৬ টাকা বাজারমূল্যে পেয়ে যাবেন। ভালো ফল পেতে কয়েক ফাইল ব্যবহার করা যেতে পারে।


অন্য পোস্টঃকফি দিয়ে ফর্সা হয়ে ওঠার উপায়

 

৬. Indulekha Bhringa Hair Oil


আমাদের চুল ঘন করার তেলের নাম এর তালিকায় এটি সর্বশেষ তেল, যেটি আমাদের চুলে বিভিন্নভাবে পুষ্টি যুগিয়ে থাকে এবং এটি আমাদের চুলকে মজবুত রাখতে বেশ সাহায্য করে থাকে।

এটি চুলের নানাবিধ উপকার সাধন করতে সক্ষম। অনেকে এই তেলটি ব্যবহারের মাধ্যমে তাদের কাঙ্খিত ফল পেয়েছেন। হেয়ার অয়েল টি আপনারা ফার্মেসি বা লাইব্রেরীতে খোঁজ নিলে পেয়ে যাবেন।এছাড়াও এটি আপনারা অনলাইনের মাধ্যমে অর্ডার করে নিতে পারবেন।


সর্বশেষ


আজকে আপনাদের চুল ঘন করার তেলের নাম সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করেছি। উপরে যে ৬ টি তেলের সম্পর্কে বলেছি সেগুলো থেকে যেকোনো একটি আপনি আপনার চুলের সমস্যায় ব্যবহার করে দেখতে পারেন।

আশা করছি আপনি আপনার চুল পাতলা হওয়া বা চুল পরে যাওয়া সমস্যা থেকে সহজে মুক্তি পাবেন। আর্টিকেলটা শেষ করছি এখানেই, কোনো প্রশ্ন বা মতামত জানানোর থাকলে মন্তব্য করবেন।

Post a Comment (0)
Previous Post Next Post