ফর্সা হওয়ার নাইট ক্রিম

 

ফর্সা হওয়ার নাইট ক্রিম

ফর্সা হওয়ার নাইট ক্রিম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মেডিসিন। আমরা দেখেছি অনেকেই ত্বকের যত্ন নেয় না। ত্বকের যত্ন নেওয়া নিজের উপর এক্সট্রা একটা দায়িত্ব। আপনি যদি প্রতিদিন রাতে আপনার  ত্বক ফেসওয়াশ দিয়ে ভালোভাবে ধুয়ে টোনার লাগিয়ে সঠিকভাবে নাইট ক্রিম ব্যবহার করেন তাহলে আপনার ত্বক সুন্দর সতেজ টান থাকবে। বলিরেখা পড়ার সম্ভাবনা কম থাকবে। ঘুমানোর সময় আমাদের যেমন মস্তিষ্কের বিশ্রামের প্রয়োজন হয়।


তেমনি আমাদের ত্বক বিশ্রাম নেয়। সোজা ভাষায় ত্বকেরও খাবারের প্রয়োজন হয়। কিন্তু বাজারে অনেক ব্র্যান্ডের নাইট ক্রিম পাওয়া যায় সেগুলোর মধ্যে কোনটা সঠিক নাইট ক্রিম সেটা অনেকেই বুঝতে পারে না। তাই অধিকাংশ লোক এই নাইট ক্রিম ব্যবহার করতে চায়না। তাই আমাদের আজকের এই ব্লকে আপনাদের সঠিক নাইট ক্রিমের ধারণা দেওয়ার চেষ্টা করব।



ফর্সা হওয়ার নাইট ক্রিম বেছে নেওয়ার উপায়


আপনার ত্বকের জন্য আপনি নিজেই বেছে নিন যাতে করে আপনার কোন ধরনের সমস্যা না হয়।বাজারে যেমনি অনেক নাইট ক্রিম পাওয়া যায় তেমনিভাবে আবার অনেক নাইট ক্রিম নকলও পাওয়া যায়। তাই আপনাকে দোকানের বিক্রেতার লাইসেন্স দেখে কিনে আনতে হবে।


কেনার সময় নাইট ক্রিমের গায়ে লেখা উপাদান গুলো ভালোভাবে দেখে  কিনতে হবে। যদি কোন নির্দিষ্ট উপাদান আপনার ত্বকের এলার্জি থাকে তাহলে সেটি বাদ দিবেন।


নাইট ক্রিমের উৎপাদনের তারিখটা সঠিকভাবে দেখে নিবেন। যাতে করে পুরনো প্রজেক্ট না দেয়। তাতে করে আপনার ত্বকের আরো বেশি ক্ষতি হবে।একবার ব্যবহার করে দেখবেন সেটি যদি আপনার ক্ষতি করে। তাহলে না ব্যবহার করাই ভালো।


অন্য পোস্টঃ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম


ফর্সা হওয়ার নাইট ক্রিম এর নাম 


নাইট ক্রিম লাগানোর আগে ধুয়ে নিন তারপর আলতো করে মুখ মুছে নিন। আঙ্গুলের উপর নাইট ক্রিম নিয়ে ত্বকের উপরে আলতো করে ঘুরিয়ে ঘুরিয়ে মিশিয়ে নিন। সতর্ক থাকতে হবে চোখে যাতে না লাগে। চোখে লাগলে চোখ ফুলে যাওয়া সম্ভাবনা আছে। ফর্সা হওয়ার নাইট ক্রিম এর নাম আপনারা অনেকেই হয়তো জানেন না।



লোটাস হারবাল  নাইট ক্রিম


সস্তা দামের মধ্যে এটি একটি বিখ্যাত ব্যান্ডের নাইট ক্রিম। এটি পুষ্টি সম্পূর্ণ ও গুণের দিক দিয়ে বিখ্যাত নাইট ক্রিম যা ঘুমানোর সময় আপনার ত্বকে সতেজ করে তোলে। নাইট ক্রিম এই জন্য বিখ্যাত যে এটি আপনার ত্বকের সতেজ ও ড্যামেজের হাত থেকে রক্ষা করবে ও ত্বকের ইলাস্টসিটি বাড়ায়।


লোটাস হারবাল ক্রিম ব্যবহার করে যা আপনার ত্বক কে নরম ও মসৃণ করে তোলে। এই ক্রিমে আছে আলফাহাইড্রক্সি ফুট অ্যাসিড যা তৈলাক্ত থেকে পুরোপুরি রক্ষা করে। আঙ্গুর জিংসান ও লিলি নেটটারে এসিড থাকে।



হিমালয়া রিভাইটালাইজিং


তৈলাক্ত ত্বকের জন্য এটি একটি ভালো নাইট ক্রিম হতে পারে আপনার বাজেটের মধ্যে। হিমালয়া রিভাইটালাইজিং এই নাইট ক্রিম টি খুব হালকা ফরমেট দিয়ে তৈরি যা ত্বকের ভেতরে তাড়াতাড়ি মিশে যায়। এই নাইট ক্রিম এ আছে লেমন এসেন্সিয়াল অয়েল ভিটামিন ও অ্যাপেল টমেটো সাদা পদ্ম। এই উপাদান গুলো আপনার ত্বক কে নষ্ট হওয়া থেকে বাঁচাতে পারে।



অলে ন্যাচারাল হোয়ট অন  ইন ওয়ান অ্যাফেয়ানেস


১০ টি ভিটামিন সমৃদ্ধ এই ক্রিমে আছে ত্রিপল ফর্মুলা ভিটামিন বি তিন প্রো ভিটামিন ফাইভ।মা ত্বকে উজ্জ্বল করতে সাহায্য করে। এটি নিয়ে ব্যবহার করা দরকার। এটি আপনার ত্বকের সজীবতা ধরে রাখতে সাহায্য করে। এই ক্রিম ব্যবহারের ফলে আপনার ত্বককে তেল তেল করে তুলবে না। যদি আপনার একনেথাকে এটি বাড়িয়ে তুলতে সাহায্য করবে না কারণ এতে আছে এন্টি অক্সিজেন। এর জন্যই এটি একটি উন্নত মানের নাইট ক্রিম।


অন্য পোস্টঃ৭ দিনে লম্বা হয়ে ওঠার জাদুকরি উপায়


ছেলেদের ফর্সা হওয়ার নাইট ক্রিম 


ছেলেদের ত্বক নিয়ে আলাদা করে কিছু বলার অবকাশ আছে। কেননা ছেলেদের ত্বকের সাথে মেয়েদের ত্বকের অনেকটা পার্থক্য রয়েছে। এন্ড্রোজেন হরমোন নিঃসরণের কারণে ছেলে ও মেয়েদের ত্বকের মধ্যে পার্থক্য থাকে। এই হরমোন নিঃসরণ হওয়ার কারণে মেয়েদের চোখের চেয়ে ছেলেদের ত্বক ২০% বেশি পুরু হয়ে থাকে।


মেয়েদের তুলনায় ছেলেদের কোলাজেনের ঘনত্ব অনেক বেশি। ছেলেদের ত্বকের আদ্রতার সমস্যা হয় ভারী ত্বকের কারণে। ছেলেদের থেকে সেবামের পরিমাণ এবং উৎপাদনের পরিমাণ কম বা বেশি থাকে। মেয়েদের চেয়ে ছেলেদের সেবামের উৎপাদন অনেক কম হয়ে থাকে। মেয়েদের কোলাজনের ঘনত্ব ছেলেদের চেয়ে কম হয়। কোলাজেনের পরিমাণ কারণে ত্বকের বয়সের বয়স বেশি দেখা যায়। একজন মেয়ের ত্বকের তুলনায় একজন ছেলের ত্বক ১০ বছরের বেশি দেখায়।



ছেলেদের জন্য ফর্সা হওয়ার নাইট ক্রিম


ছেলেদের জন্য ফর্সা হওয়ার অনেক নাইট ক্রিম বাজারে পাওয়া যায়। এরমধ্যে অন্যতম একটি নাইট ক্রিম হল।ফেয়ার অ্যান্ড লাভলি মেনজ অ্যাক্টিভ এই ক্রিমটি বিশ্বের মধ্যে টপ স্থান জায়গা করে নিয়ে আছে। বিজ্ঞানীদের মতে মেয়েদের ত্বকের চেয়ে ছেলেদের ত্বক এই ক্রিমটি ব্যবহারের ফলে বেশি উজ্জ্বল দেখায়। এই ক্রিমটি বিশ্বব্যাপী ভালো ডিমান্ড পেয়েছে। তিনটি ব্যবহার করে অনেকেই উপকৃত হয়েছে। আপনি একবার ব্যবহার করে দেখতে পারেন। আশা করি উপকৃত হবেন।


অন্য পোস্টঃকফি পাউডার দিয়ে ফর্সা হয়ে ওঠার উপায় 


শেষকথা,আশা করি ফর্সা হওয়ার নাইট ক্রিম  ব্লগটি আপনাদের ভালো লেগেছে। আমাদের দেওয়া কিছু টিপস আপনার যদি ভালো লাগে। তাহলে আমাদের ব্লগ টি শেয়ার এবং কমেন্ট করুন। এখান থেকে কিছু শিখতে পারলে আপনাদের বন্ধুদেরকেও সাজেস্ট করুন। তারাও যেন এখান থেকে উপকৃত হতে পারে।


More tag


ফর্সা হওয়ার নাইট ক্রিম বানানো, দ্রুত ফর্সা হওয়ার নাইট ক্রিম, ফর্সা হওয়ার নাইট ক্রিম দেখাও, ফর্সা হওয়ার ভালো নাইট ক্রিম

Post a Comment (0)
Previous Post Next Post