২ দিনে ফর্সা হওয়ার উপায়

২ দিনে ফর্সা হওয়ার উপায়


আমরা অনেকেই চাই দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হতে। ফর্সা হওয়ার জন্য আমরা অনেক উপায় এবং অনেক ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে থাকি। কিন্তু পরিশেষে আমরা নিজেদের ত্বককে উজ্জ্বল করতে পারিনা। আজকে আমি আপনাদেরকে এই আর্টিকেলের মাধ্যমে এমন কয়েকটি উপায় বলে দিব যে উপায়ে গুলোর মাধ্যমে আপনারা চাইলে খুব দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হয়ে উঠতে পারবেন। ২ দিনে ফর্সা হওয়ার উপায় বা কিভাবে দ্রুততম সময়ের মধ্যে ত্বক উজ্জ্বল করে তুলবেন সেই সম্পর্কে জানতে চাইলে অবশ্যই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। 


২ দিনে ফর্সা হওয়ার উপায়


যাদের ত্বক তৈলাক্ত এবং তারা খুব দ্রুততম সময়ের মধ্যে ত্বক উজ্জ্বল করে তুলতে চান তাদের জন্য নিম্নোক্ত প্যাক গুলো খুবই উপকারী হবে। এই প্যাকগুলো ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই ত্বক উজ্জ্বল করে তুলতে পারবেন। তাছাড়া আরও অনেক ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে নিমিষেই। 


১.কলা এবং মধুর প্যাক 


ত্বক খুবই দ্রুত সময়ের মধ্যে উজ্জ্বল করে তুলতে এবং ত্বকের বিভিন্ন সমস্যা দূর করার জন্য কলা এবং মধুর এই প্যাকটি খুবই কার্যকরী। এই প্র্যাকটিস সঠিকভাবে ব্যবহার করার ফলে খুব সহজে ত্বক ফর্সা হয়ে উঠবে। 


প্রথমে একটি পাত্রে একটি কলা নিয়ে সুন্দর করে চটকে ফেলতে হবে এবং তার সাথে দুই চা-চামচ মধু মিশিয়ে নিতে হবে। তারপরে দুইটি উপাদানই সুন্দর করে মিক্স করে নিতে হবে। মিক্স করা হয়ে গেলে মুখে ভালভাবে লাগিয়ে ফেলতে হবে এবং এইভাবে ২০ থেকে ৩০ মিনিট রেখে দিতে হবে। 



তারপরে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।যারা খুবই দ্রুততম সময়ের মধ্যে ফলাফল পেতে চান তারা চাইলে এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন । 



অন্য পোস্টঃমসুর ডাল দিয়ে ফর্সা হওয়ার উপায়

২.দই, মধু এবং লেবুর রসের প্যাক


যাঁদের ত্বক তৈলাক্ত তাদের জন্য এই প্যাকটি খুবই কার্যকরী একটি প্যাক। এই প্যাক টি ব্যবহার করার মাধ্যমে ত্বক থেকে বিভিন্ন ধরনের অবাঞ্ছিত দাগ দূর হবে এবং ত্বকের নানা সমস্যা দূর হবে।


প্রথমে একটি পাত্রে ২ চামচ দই নিতে হবে এবং এর সাথে ১ চা চামচ মধু মেশাতে হবে। তারপরে এর সাথে এক চা চামচ লেবুর রস মেশাতে হবে এবং তিনটি উপাদানই ভালোভাবে মিক্স করে নিতে হবে। 


মিক্স করা হয়ে গেলে সারা মুখে লাগিয়ে রাখতে হবে এবং হালকা করে মাসাজ করতে হবে। এভাবে আপনারা ৩০ মিনিট মুখে উপাদানগুলি রেখে দিতে পারেন। তারপরে ঠান্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। মুখ ধুয়ে ফেলার পর নিজেরাই দেখতে পারবেন এই প্যাকটি ব্যবহারের ফলে আপনাদের মুখ কতটা উজ্জ্বল দেখাচ্ছে।


৩.মধু,দুধ এবং লেবুর রসের প্যাক 


ত্বকের বিভিন্ন ধরণের সমস্যার জন্য মধু ব্যবহার করা হয়ে থাকে। ত্বক ময়েশ্চারাইজ করতে এবং ত্বক থেকে বিষাক্ত উপাদান দূর করতে মধুর জুড়ি নেই। আর মধুর সাথে যখন দুধ এবং লেবুর রস মেশান হয় তখন এর ক্ষমতা আরও অনেকাংশে বেড়ে যায়। যারা খুবই দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হতে চান তারা এই প্যাক টি ব্যবহার করতে পারেন।


প্রথমে একটি পাত্রে পরিমাণমতো দুধ নিতে হবে এবং তার সাথে দুই চা-চামচ মধু এবং এক চা চামচ লেবুর রস নিতে হবে। তারপরে এই তিনটি উপাদান খুবই সুন্দর করে মিক্স করে নিতে হবে। মিক্স করা হয়ে গেলে সারা মুখে ভালভাবে লাগিয়ে ফেলতে হবে।


এইভাবে ২০ থেকে ৩০ মিনিট রেখে দিতে হবে। তারপরে ঠান্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এই প্যাকটি যদি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন তাহলে সর্বতম ফলাফল পাবেন। 



অন্য পোস্টঃলেবু দিয়ে ফর্সা হয়ে ওঠার জাদুকরি উপায়
 

৪.টমেটো এবং মধুর প্যাক 


যারা ত্বক খুবই দ্রুত ফর্সা করে তুলতে চান তারা চাইলে টমেটো এবং মধুর প্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। এই প্যাকটির মাধ্যমে ত্বকের বিভিন্ন ধরনের অবাঞ্ছিত দাগ দূর হবে এবং ত্বক নিমিষেই উজ্জ্বল হয়ে উঠবে।



প্রথমে টমেটো ব্লেন্ড করে নিতে হবে এবং টমেটোর রস একটি পাত্রে থাকতে হবে এবং এর সাথে ২ চা চামচ মধু মেশাতে হবে। অবশ্যই দুটি উপাদান খুবই সুন্দর ভাবে মিক্স করে নিতে হবে।মিক্স করা হয়ে গেলে সারা মুখে লাগিয়ে ফেলতে হবে এবং ৩০ মিনিট রেখে দিতে হবে। 


তারপরে পরিষ্কার এবং ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। মুখ ধুয়ে ফেলার পর নিজেরাই বুঝতে পারবেন যে আপনাদের ততটা উজ্জ্বল হয়ে উঠেছে। এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করলেই সর্বোত্তম রেজাল্ট পাবেন।



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ২ দিনে ফর্সা হওয়ার উপায় বা কিভাবে দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হয়ে উঠবেন সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 


Post a Comment (0)
Previous Post Next Post