ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়


শরীরকে ফর্সা করতে আমরা কত কিছুই না করে থাকি।উজ্জল এবং  ফর্সা ত্বক আমরা সকলেই চাই। ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় বা খুব দ্রুতই কিভাবে ফর্সা হওয়া যায় এই নিয়ে আমাদের প্রশ্নের শেষ নেই। আজকের পোস্টে আমি আপনাদের সাথে বলবো কিভাবে আপনারা খুবই দ্রুততম সময়ের মধ্যে ভেতর থেকে ফর্সা হতে পারবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



অন্য পোস্টঃলেবু দিয়ে ফর্সা হওয়ার উপায় 

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় 


আমরা অনেকেই ফর্সা হওয়ার জন্য নানান পদ্ধতি অবলম্বন করে থাকি।ঘরোয়া প্যাক থেকে শুরু করে নানান ধরনের বিদেশি ক্রিম আমরা ব্যবহার করে থাকি। আজকের পোস্টে আমি আপনাদের কয়েকটি ঘরোয়া প্যাক এর কথা বলবো যে প্যাকগুলো ব্যবহারের মাধ্যমে খুবই দ্রুত সময়ের মধ্যে ফর্সা হয়ে উঠবে।



১.লেবু এবং মধুর প্যাক 


মধু এবং লেবু অনেক আগে থেকেই ত্বকের যত্নে ব্যবহার হয়ে আসছে। মধু ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে থাকে। লেবুর সাথে যখন মধুর যোগ করা হয় তখন এর ক্ষমতা অনেকাংশে বেড়ে যায়।


প্রথমে একটি পাত্রে পাতিলেবুর নিন এবং সেখান থেকে সম্পূর্ণ রস বাহির করে একটি পাত্রে রেখে দিন। তারপরে সেই পাত্র হালকা পরিমাণে জল নিয়ে তার সাথে ২ চা চামচ লেবুর রস মিশাবেন এবং দুই চামচ মধু মেশাবেন। তারপরে সুন্দর করে মিক্স করে নিবেন।


মিক্স করা হয়ে গেলে একটি সারা মুখে লাগিয়ে দিতে হবে এবং ১৫ থেকে ২০ মিনিট রেখে দিতে হবে। এই প্যাকটি ত্বক থেকে যাবতীয় দাগ এবং রোদে পোড়া সমস্যা দূর করে থাকে।



২.কাঁচা হলুদ এবং লেবুর প্যাক 


ত্বক উজ্জ্বল এবং দ্রুত ফর্সা করার জন্য এই প্যাকটি খুবই কার্যকরী। যারা ত্বক থেকে বিভিন্ন ধরনের অবাঞ্ছিত দাগ দূর করতে চান এবং ত্বক দ্রুত ফর্সা করতে চান তারা এই প্যাক টি ব্যবহার করতে পারেন। 



প্রথমে একটি পাত্র নিন এবং সেখানে কাঁচা হলুদ বেটে ১ চা-চামচ হলুদ নিয়ে নিন।এবার তার সাথে দুই চা চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিন।এবার এই মিশ্রণটি মুখে খুবই ভালভাবে লাগিয়ে নিন যে স্থানে সূর্যের আলোর জন্য কালো ছোপ পড়েছে। 



তারপরে মিশ্রণটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন।শুকিয়ে গেলে পরিষ্কার এবং ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি নিয়মিত ব্যবহারের ফলে ত্বক খুবই দ্রুত ফর্সা হয়ে উঠবে এবং ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন। 



অন্য পোস্টঃলেবু দিয়ে ব্রণ দূর করার উপায় 

৩.দুধ এবং মধুর প্যাক 


ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় গুলোর মধ্যে এই প্যাকটি খুবই কার্যকরী।দুধ এবং মধু ত্বকের যাবতীয় সমস্যা সমাধান করে ত্বক খুবই দ্রুত ফর্সা করে তুলতে সাহায্য করে থাকে। 



প্রথমে একটি পাত্রে ১ টেবিল চামচ দুধ নিতে হবে এবং এর সাথে এক চামচ লেবুর রস নিতে হবে। তারপর  দুটি উপাদানই  খুবই ভালভাবে মিক্স করে নিতে হবে। মিক্স করা হয়ে গেলে ১৫ মিনিট এই প্যাকটি সারা মুখে লাগিয়ে রাখতে হবে।



তারপরে হালকা গরম পানি দিয়ে খুব ভালো ভাবে মুখ ধুয়ে ফেলতে হবে। যারা ভাল রেজাল্ট পেতে চান তারা সপ্তাহে দুইবার এই প্যাক টি ব্যবহার করতে পারেন।খুবই দ্রুততম সময়ের মধ্যে ত্বক উজ্জ্বল হয়ে উঠবে।


৪.টমেটো এবং লেবুর রসের প্যাক 


তৈলাক্ত ত্বকের সমস্যায় টমেটো এবং লেবুর রস খুবই কার্যকরী দুটি উপাদান। তাছাড়া যারা ত্বক  থেকে বিভিন্ন ধরনের অবাঞ্ছিত দাগ দূর করতে চান তারা ত্বকের যত্নে টমেটো এবং লেবুর রস ব্যবহার করতে পারেন। 


প্রথমে দুইটি টমেটো নিতে হবে এবং ব্লেড করে  টমেটোর রস বাহির করে নিতে হবে।তারপর টমেটোর সাথে দুই চা-চামচ লেবুর রসও মেশাতে হবে। তারপর দুইটি উপাদানই খুব সুন্দরভাবে মিক্স করে নিতে হবে এবং সেটা সারা মুখে লাগাতে হবে। 



এইভাবে মুখে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিতে হবে। তারপর ঠাণ্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। ভাল রেজাল্ট পেতে সপ্তাহে দুইবার এই প্যাক টি ব্যবহার করতে পারেন। 



ভেতর থেকে ফর্সা হওয়ার খাবার 


ত্বক ভেতর থেকে ফর্সা করে তোলার জন্য বেশ কিছু খাবার রয়েছে যে খাবারগুলো খাওয়ার মাধ্যমে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে। এই সকল খাবারগুলো ত্বককে ভেতর থেকে পুষ্টি জুগিয়ে তোলে।



ডিম:ডিমে রয়েছে প্রয়োজনীয় নানান ধরনের উপাদান। ডিম আমাদের হাড় শক্ত করতে সাহায্য করে থাকে। তাছাড়া ডিম নিয়মিত খাওয়ার ফলে আমাদের ত্বক ভেতর থেকে উজ্জ্বল হয়ে ওঠে। তাই ত্বক ভেতর থেকে উজ্জ্বল করে তোলার জন্য নিয়মিত ডিম খাওয়ার অভ্যাস করতে পারেন। 



সালাদঃআমাদের ত্বককে সতেজ এবং স্বাস্থ্যোজ্জ্বল করে তোলার জন্য অ্যান্টিঅক্সিডেন্ট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাছাড়া ত্বককে সতেজ রাখার জন্য ফাইবার ও প্রয়োজন। সালাদে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট যা আপনার ত্বককে সতেজ রাখে এবং ভেতর থেকে উজ্জ্বল করে তুলতে পারে। 



গ্রিন টিঃঅনেকেই মাঝেমধ্যে গ্রিন টি খেয়ে থাকেন। ত্বক ভেতর থেকে উজ্জ্বল করে তুলতে বা দ্রুত ফর্সা করার জন্য গ্রিন টি কার্যকারী ভূমিকা পালন করে থাকে। গ্রীন টি তে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে থাকে।



অন্য পোস্টঃমুখের কালো দাগ দূর করার ক্রিম 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে ভেতর থেকে ফর্সা হওয়ার উপায় বা কিভাবে খুব দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হতে পারবেন সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে জানার কোন আগ্রহ থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 

Post a Comment (0)
Previous Post Next Post