মাত্র ৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায়

মাত্র ৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায়


আমাদের শরীরের যখন অনেক বাড়তি ওজন হয়ে যায় তখন অনেক খারাপ লাগে। তখন আমরা ফিট হওয়ার জন্য অনেক পদ্ধতি অবলম্বন করে থাকি এবং দ্রুত কিভাবে ওজন কমানো যায় তা নিয়ে ভেবে থাকি।অর্থাৎ শরীরের বাড়তি ওজন নিয়ে আমাদের টেনশনের শেষ থাকে না।আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে খুব দ্রুত সময়ের মধ্যে ওজন কমাতে পারবেন বা ৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায় সম্পর্কে।তাহলে চলুন দেরী না করে জেনে নেয়া যাক:-



অন্য পোস্টঃ৩ দিনে ফর্সা হয়ে ওঠার উপায়

৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায়


সুন্দর এবং ফিট শরীর আমরা সকলেই চাই। আর শরীরের ওজন যদি অতিরিক্ত হয়ে যায় তাহলে কোন ভাবেই তাকে ফিট বলে না।শরীরের বাড়তি ওজনের জন্য বন্ধু-বান্ধব থেকে শুরু করে প্রিয়জনের মানুষটির কাছে হাসির পাত্র হয়ে ওঠি।তাই যারা ৭ দিনে ১০ কেজি ওজন কমাতে চান তারা আজকের পোষ্টটি অবশ্যই বিস্তারিত এবং মনোযোগ সহকারে পড়বেন । কেরালা আজকের পোস্টটি পড়ার মাধ্যমে খুব সহজেই আপনারা নিজের ওজন ৭ দিনের মধ্যেই কমিয়ে ফেলতে পারবেন।



প্রতিদিন সকালে দুই ঘণ্টা করে দৌড়াতে হবে 


সকালে ঘুম থেকে উঠে দৌড়ানো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। সকালে দৌড়ানোর ফলে আমাদের শরীর থেকে বাড়তি চর্বি ঝরে যায় এবং বাজে কোলেস্টরেল দূর হয়ে যায়।তাছাড়া যারা অতিরিক্ত মেদের সমস্যায় ভুগছেন তাদের জন্য সকালে ২ ঘন্টা করে দৌড়ানো হতে পারে সবথেকে কার্যকরী ঔষধ।অবশ্যই দৌড়ানোর সময় পানি পান করতে হবে তাছাড়া শরীর এই সময় ডিহাইড্রেশনে চলে যেতে পারে।



এভাবে আপনি যদি প্রতিদিন ঘুম থেকে উঠে এক টানা সাতদিন দৌড়ানো অভ্যাস করেন তাহলে দেখবেন এক সপ্তাহের মধ্যেই আপনার শরীরের ওজন কত কমে গিয়েছে। খুবই অল্প সময়ের মধ্যেই ওজন কমানোর অসাধারণ একটি উপায় এটি।



চর্বিযুক্ত খাবার খাওয়া বাদ দিতে হবে এবং বেশি পরিমাণে শাকসবজি খেতে হবে 



আপনি ওজন কমানোর জন্য যত কিছুই করুন না কেন যদি চর্বিযুক্ত এবং উচ্চ ক্যালরিযুক্ত খাবার খাওয়া বাদ না দেন তাহলে শরীরের ওজন কোনোভাবেই কমাতে পারবেন না। তাই যারা দ্রুত সময়ের মধ্যে ওজন কমাতে চান তারা চর্বিযুক্ত খাবার খাওয়া ভাগ নেবে এবং প্রচুর পরিমাণে শাকসবজি খাবেন। এতে করে আপনার শরীর পর্যাপ্ত পরিমাণে পুষ্টি উপাদান ওজনও কমবে। 



সকালে লেবু পানি পান করতে পারেন 


খুব দ্রুত সময়ের মধ্যে ওজন কমানোর জন্য লেবু পানি হচ্ছে দারুন একটি টনিক।লেবু শরীর থেকে বাজে কোলেস্টেরল দূর করে খুব দ্রুত সময়ের মধ্যে ওজন কমানোর জন্য কার্যকারী ভূমিকা পালন করে থাকে।প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস ঠান্ডা পানির সাথে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে পান করে নিবেন। এভাবে আপনারা একটানা এক সপ্তাহ খাবেন দেখবেন কিছুদিনের মধ্যেই আপনাদের ওজন অনেক কমে গিয়েছে।তাই যারা দ্রুত সময়ের মধ্যে নিজের ওজন কমিয়ে ফেলতে চান তারা এই ট্রিকসটি অবলম্বন করে দেখতে পারেন ।



অন্য পোস্টঃকফি দিয়ে ফর্সা হয়ে উঠার উপায়


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায় বা এক সপ্তাহের মধ্যে কিভাবে ১০ কেজি ওজন কমাবেন সেই সম্পর্কে জানতে পেরেছেন। তাই উক্ত পদ্ধতিগুলো অনুসরণ করে খুব দ্রুত সময়ের মধ্যে নিজের বাড়তি ওজন কমিয়ে ফেলুন এবং নিজেকে করে তুলুন ফিট। ধন্যবাদ। 


Post a Comment (0)
Previous Post Next Post