মুখের নতুন দাড়ি গজাতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের নিয়ম

মুখের নতুন দাড়ি গজাতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের নিয়ম


মুখের দাড়ি গজাতে ভিটামিন ই ক্যাপসুল এর ব্যবহার বা ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করার মাধ্যমে দাড়ি গজায় কিনা জানা আছে কি। অনেকেই মুখের দাড়ি ঘন করার জন্য বা মুখে নতুন দাড়ি গজানোর জন্য ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহার করে থাকেন।ভিটামিন ই ক্যাপসুল মুখে ব্যবহার করলে কোন ক্ষতি হবে কিনা বা কতদিন ব্যবহার করলে নতুন দাড়ি গজাবে সেই সম্পর্কেই থাকছে আজকের পোস্টটি। 



দাড়ি গজাতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারের নিয়ম


পুরুষের সৌন্দর্য হচ্ছে দাড়িতে।পুরুষের যত ঘন কালো দাঁড়ি থাকবে তার চেহারা তত আকর্ষণীয় লাগবে। কিন্তু এমন অনেক পুরুষ রয়েছে যাদের মুখে দাড়ি অনেক কম বা এখনো দাড়ি গজায়নি। তারা চাইলে বেশ কিছু দাড়ি গজানোর ঔষধ রয়েছে যেগুলো ব্যবহার করে নতুন দাড়ি গজাতে পারেন। বিশেষ করে ভিটামিন ই ক্যাপসুল নতুন দাড়ি গজানোর জন্য কার্যকারী ভূমিকা পালন করে থাকে। তবে এই ওষুধগুলো শুধুমাত্র তারাই ব্যবহার করতে পারবে যারা প্রাপ্তবয়স্ক হওয়ার পরও দাড়ি গজাচ্ছে না।



আমার দেখা এমন অনেকে আছে যারা নিয়মিত ভিটামিন ই ক্যাপসুল খেয়ে এবং মুখে ভিটামিন ই ক্যাপসুল এর তেল ম্যাসাজ করার মাধ্যমে খুবই অল্প সময়ের মধ্যে দাড়ি গজিয়ে তুলতে পেরেছেন। কেননা ভিটামিন ই ক্যাপসুল এর তেল রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা মুখে ম্যাসাজ করলে রক্ত চলাচল খুবই দ্রুত হয়ে থাকে এবং সেখানে নতুন চুল গজাতে সাহায্য করে থাকে। তবে অবশ্যই ভিটামিন ই ক্যাপসুল খাওয়া এবং মুখে ব্যবহারের আগে একজন বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হওয়া উচিত। 



অন্য পোস্টঃমুখে দাড়ি গজানোর ক্রিমের নাম

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি সত্যি দাড়ি গজায় 


ভিটামিন ই ক্যাপসুল সেবন করলে দাড়ি গজাবে কি বা এতে কোন ক্ষতি হবে কিনা এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। দেখুন ভিটামিন ই ক্যাপসুল শুধু দাড়ি নয় নতুন চুল গজানো থেকে শুরু করে চুল পড়া রোধ সহ আমাদের ত্বকের লাবণ্যতা দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে আনতে সাহায্য করে থাকে। যাদের চুল অনেক পাতলা তারা নিয়মিত ভিটামিন ই ক্যাপসুল সেবন করলে চুল ধীরে ধীরে মোটা হতে শুরু করে। অনেকের মতে ভিটামিন ই ক্যাপসুল খাওয়ার ফলে দাড়ি গজানো সম্ভব। তবে যাদের শারীরিক কোন সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে ভিটামিন ই ক্যাপসুল কোন কাজে আসবে না। 



দাড়ি গজানোর উপায় ডাক্তারের পরামর্শ


নতুন দাড়ি গজানোর জন্য অনেকে অনেক ধরনের ঔষধ সেবন করে থাকেন।এতে করে অনেক ক্ষেত্রে আমরা নিজেদের শরীরের অজান্তে ক্ষতিসাধন করে থাকি।তাই যে কোন বিষয়ে চিকিৎসা নেওয়ার জন্য অবশ্যই একজন ভালো ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলা উচিত না হলে পরবর্তীতে উপকারের থেকে ক্ষতির সম্ভাবনা বেশি হতে পারে। 



অন্য পোস্টঃনিম পাতা দিয়ে খুবই অল্প সময়ের মধ্যে ব্রণ দূর করার উপায়

মুখে দাড়ি গজানোর তেল


মুখে দাড়ি গজানোর তেল বা কোন তেল নিয়মিত ব্যবহার করলে মুখে দাড়ি গজাবে এটা নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে।প্রথমে আপনারা ফার্মেসি থেকে ভিটামিন এই ক্যাপসুল কিনে আনবেন। তারপর একটি পাত্রে দুইটি ভিটামিন ই ক্যাপসুল নিয়ে এর তেল বের করে নিবেন। তারপরে এর সাথে হালকা পরিমাণ নারিকেল তেল মিশিয়ে নিবেন। তারপরে একসাথে সুন্দর করে মিক্স করে নিবেন। মিক্স করা হয়ে গেলে মুখের যে স্থানে দাড়ি গজাতে চান সেখানে ধীরে ধীরে মাসাজ করতে হবে এবং এইভাবে নিয়মিত ২০ মিনিট মেসেজ করুন।সপ্তাহে তিন দিন এইভাবে তেলটি মুখে ব্যবহার করতে পারেন। সর্বোত্তম ফলাফল পেতে এক থেকে দুই মাস ব্যবহার করা যেতে পারে। 


Post a Comment (0)
Previous Post Next Post