মুখের দাড়ি গজানোর ক্রিম।দাড়ি গজানোর মেডিসিন

মুখের দাড়ি গজানোর ক্রিম


দাড়ি হচ্ছে ছেলেদের মুখের সৌন্দর্য।ছেলেদের মুখের ঘন কালো দাড়ি না থাকলে যেন কেমনটা লাগে। অনেকের মুখে দাড়ি কম থাকে ও অনেকের ক্ষেত্রে দাড়ি মুখে দেখা যায় না। তারা ঘরোয়া অনেক উপায় অবলম্বন থেকে শুরু করে অনেক ধরনের ঔষধ ব্যবহার করে থাকেন মুখের দাড়ি উঠানোর জন্য। কিন্তু পরিশেষে তারা ভালো রেজাল্ট টা দেখতে পান না। আজকের পোস্টে আমি আপনাদের সাথে মুখে দাড়ি গজানোর উপায় বা মুখে দাড়ি গজানোর জন্য সেরা কয়েকটি ক্রিমের কথা বলবো।অর্থাৎ যারা অনেক কিছু করে মুখে দাড়ি গজাতে পারছেন না তারা মুখে দাড়ির গজানোর ক্রিম গুলো ব্যবহার করতে পারেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-


দাড়ি না গজানোর কারণ 


মুখে দাড়ি গজানোর ক্রিম ব্যবহারের আগে জেনে নিতে হবে কি কারণে দাড়ি গজায় না।স্বাভাবিক নিয়মে বয়সন্ধিকালের শুরুর দিক থেকেই পুরুষের দাড়ি গজিয়ে থাকে। অর্থাৎ ১৩ থেকে ১৪ বছর বয়স যখন শুরু হয়ে থাকে তারপর থেকেই দাড়ি গজানো শুরু হয়। এই সময় ছেলেদের দাড়ি গোঁফ ওঠা শুরু হয়ে থাকে। এই সময়টাতে তাদের মুখ মন্ডলে লোমকূপে ডিহাইড্রোটেস্টোস্টেরন এর উদ্দীপনার কারণে দাড়ি গজায়।



অনেকের টেস্টোরন হরমোনের সমস্যার কারণে প্রকৃত বয়সের পরে দাড়ি  গজিয়ে থাকে।মূলত দাড়ি না গজানোর কারণ হিসেবে বিভিন্ন কারণ থাকতে পারে। যেমন অনেকের জন্মগত কারণে দাড়ি গজায় না। অনেকের ক্ষেত্রে দেখা গিয়েছে যাদের এন্ড্রোজেন হরমোনের অভাব রয়েছে তাদের দাড়ি গজায় না।তবে সব থেকে ভালো হয় সরাসরি ডাক্তারের শরণাপন্ন হওয়া।দাড়ি যাদের রয়েছে কিন্তু অনেক হালকা তারা চাইলে মুখের দাড়ি গজানোর ক্রিম ব্যবহার করতে পারেন। 



Beard Growth oil দাড়ি গজানোর ক্রিম এর নাম


মুখের দাড়ি গজানোর ক্রিম




মুখে দাড়ি গজানোর ক্রিম যারা খুঁজে থাকেন তাদের জন্য এই ক্রিমটি অসাধারণ হতে পারে।এই ক্রিমটি ব্যবহারের মাধ্যমে খুবই অল্প সময়ের মধ্যে মুখে দাড়ি গজিয়ে থাকে। অনেকে এই ক্রিমটি ব্যবহার করে ভালো ফলাফল পেয়েছেন। যাদের মুখের দাড়ি অনেক পাতলা তাদের জন্য এই ক্রিমটি ভালো ফলাফল বয়ে আনতে পারে। সঠিক ব্যবহারে মাত্র এক মাসের মধ্যে মুখের দাড়ি ঘনো করে তোলার জন্য এই ক্রিমটি কার্যকারী ভূমিকা পালন করে থাকে।তাই যারা মুখে দাড়ি গজানোর ক্রিম খুজে থাকেন তারা এটি ব্যবহার করতে পারেন।



অন্য পোস্টঃতিন দিনের ফর্সা হওয়ার ক্রিম
 

Balay Beard Growth Essential Oil For Men 50ml


মুখে দাড়ি গজানোর জন্য অনেকে Balay এর এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। ক্রিমটি কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই মুখে রক্ত চলাচল বৃদ্ধি করে নতুন দাড়ি গজাতে সাহায্য করে থাকে। অর্থাৎ এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করার ফলে মুখে নতুন দাড়ি গজানোর সম্ভাবনা অনেক বেড়ে যায়।তবে এই ক্রিমটি ব্যবহারে অনেকের দাড়ি না গজাতেও পারে। বেশিরভাগ ক্ষেত্রে ক্রিমটি  ব্যবহারের ফলে পাতলা দাড়ি ঘন হয়ে থাকে অর্থাৎ নতুন করে আবার দাড়ি গজিয়ে থাকে। তাই যারা ইতিমধ্যে অনেক প্রোডাক্ট ব্যবহার করে ফেলেছে তারা একবার হলেও এই প্রোডাক্টটি ব্যবহার করে দেখতে পারেন মুখে দাড়ি গজানোর জন্য। ক্রিমটি নিয়মিত দুই মাস ব্যবহার করতে হবে। তাহলে এর রেজাল্টটা ভালোভাবে বুঝতে পারবেন। 



চাপ দাড়ি গজানোর ক্রিম


মুখে চাপ দাড়ি গজানোর জন্য আমরা অনেক উপায় অবলম্বন করে থাকি। কেননা চাপ দাড়ি আমাদের অনেকের পছন্দের। উপরে যে দুটি ক্রিমের কথা বলা হয়েছে অর্থাৎ balay beard growth oil এই ক্রিমটি নিয়মিত ব্যবহারের ফলে মুখে চাপ দাড়ি গজাতে সাহায্য করে থাকে।তবে শরীরের যদি কোন ধরনের সমস্যা থাকে তাহলে আপনি যত কিছুই ব্যবহার করুন না কেন কখনোই দাড়ি গজাতে পারবেন না।



দাড়ি গজানোর ট্যাবলেট


মুখের দাড়ি গড়ানোর জন্য ভিটামিন ই ক্যাপসুল কার্যকারী ভূমিকা পালন করে থাকে।ভিটামিন ই ক্যাপসুল এর ভিতরে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা মুখে ত্বকে নিয়মিত মালিশ করার ফলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পেয়ে থাকে এবং নতুন দাড়ি গজিয়ে থাকে। এটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে মুখের দাড়ি ঘন করতে বা নতুন দাড়ি গজাতে ভিটামিন ই ক্যাপসুল খুবই কার্যকারী একটি উপাদান। তবে এই ওষুধটি ব্যবহার করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। কেননা এটা কিভাবে ব্যবহার করবেন তাদের কাছ থেকেই ভালোভাবে জানতে পারবেন।



দাড়ি গজানোর উপায় ঔষধ


অনেকের বয়সন্ধিকালের পরও দাড়ি গজাতে কিছুটা সময় নিয়ে থাকে।অর্থাৎ হরমোনের অসামঞ্জস্যতার কারণে দাড়ি গজাতে একটু দেরি হতে পারে। তাই যাদের হরমোনগত সমস্যা রয়েছে তারা এক্ষেত্রে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিতে পারেন এবং এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন।উক্ত সমস্যা থেকে মুক্তি পেলে অবশ্যই আবার দাড়ি গজানো শুরু হবে। দাড়ি গজানোর জন্য কখনোই কোন হাতুড়ি ডাক্তার শরণাপন্ন হয়ে শরীরের ক্ষতির কারণ হয় এমন কোন ঔষধ সেবন করা যাবে না।



অন্য পোস্টঃফর্সা হওয়ার সেরা নাইট ক্রিম 

দাড়ি গজানোর হোমিওপ্যাথিক ঔষধ


দাড়ি গজানোর জন্য কোন হোমিওপ্যাথিক ঔষধ রয়েছে কিনা বা কোন হোমিওপ্যাথিক ঔষধ সেবন করলে দ্রুত সময়ের মধ্যে দাড়ি গজাবে এবং তারিখ ঘন হবে এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। দাড়ি গজানোর হোমিওপ্যাথিক ঔষধ যারা খুজে থাকেন তারা সরাসরি একজন হোমিও চিকিৎসকের কাছে চলে যেতে পারেন।তাদের পরামর্শ অনুযায়ী দাড়ি গজানোর হোমিওপ্যাথিক ওষুধ সেবন করতে পারেন এবং দ্রুত নতুন দাড়ি গজিয়ে তুলতে পারেন। 



শেষ কথা, মুখে দাড়ি গজানোর ক্রিম বা কোন ক্রিম গুলো ব্যবহার করলে পাতলা দাড়ি ঘন হয়ে থাকে আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই বিষয়ে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। পোস্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন। 

Post a Comment (0)
Previous Post Next Post