ই পাসপোর্ট কতদিনে পাওয়া যায়

ই পাসপোর্ট কতদিনে পাওয়া যায়


ই পাসপোর্ট চালু হওয়ার পর অনেকের মাঝে এই প্রশ্নটা রয়েছে যে ই পাসপোর্ট কতদিনে পাওয়া যায় বা ই পাসপোর্ট হাতে আসতে কত দিন সময় লাগে।আজকের পোস্টে আমি আপনাদেরকে জানাবো কিভাবে খুবই দ্রুত সময়ের মধ্যে ই পাসপোর্ট হাতে পাওয়া যায় এবং ই পাসপোর্ট হাতে আসতে কত দিন সময় লাগে সেই সম্পর্কে।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-


ই পাসপোর্ট কতদিনে পাওয়া যায় ২০২৩


ই পাসপোর্ট সাধারণত ৪৮ থেকে ৬৪ পাতার হয়ে থাকে। তাছাড়া ই পাসপোর্টের রয়েছে তিনটি ধরন। এই তিনটি ধরনের মধ্যে রয়েছে অতি জরুরী, জরুরী ও সাধারণ।আর এই ধরনের ওপর নির্ভর করে সাধারণত ই-পাসপোর্ট এর ফি নির্ধারণ করা হয়ে থাকে।তাছাড়া এদের মধ্যে রয়েছে পাঁচ বছর এবং দশ বছর মেয়াদী পাসপোর্ট যার সাধারণত ফি এর পরিমাণও  ভিন্ন। 




সাধারণভাবে ই পাসপোর্ট পেতে কতদিন লাগে


১.পাঁচ বছর মেয়াদী ৪৮ পাতার ই পাসপোর্ট সাধারণভাবে 15 দিনে পেতে হলে আপনাকে ফি দিতে হবে ৪৮০০ টাকা। তাছাড়া পাঁচ বছর মেয়াদী ৬৪ পাতার ই পাসপোর্ট সাধারণভাবে পেতে হলে ফি দেওয়া লাগবে ৫৫০০ টাকা।


২.১০ বছর মেয়াদে সাধারণ ৪৮ পাতার ই পাসপোর্ট পেতে ফি দিতে হবে ৫০০০ টাকা। আর যারা ৬৪ পাতার ই পাসপোর্ট ১৫ দিনে নিতে চান তাদেরকে ফি প্রদান করতে হবে ৭০০০ টাকা।



অন্য পোস্টঃফ্রী ফায়ার ডায়মন্ড টপআপ করার নিয়ম 

জরুরী ই পাসপোর্ট করতে কতদিন লাগে


জরুরী পাসপোর্ট করতে কতদিন লাগে অবশ্যই এই বিষয়ে সঠিক ধারণা থাকা উচিত। নিচে জরুরী পাসপোর্ট করার সময়সীমা বিস্তারিত আলোচনা করা হলো।


১.পাঁচ বছর মেয়াদি ৪৮ পাতার ই পাসপোর্ট সাত দিনে পেতে হলে ফি দিতে হবে ৭০০০ টাকা এবং যারা উত্তী জরুরিভাবে মাত্র দুই দিনের মধ্যে ই পাসপোর্ট হাতে পেতে চান তাদেরকে ফি দিতে দিতে হবে ৭৫০০ টাকা।



২.পাঁচ বছর মেয়াদী ৬৪ পাতার এই পাসপোর্ট আপনাকে ৭ দিনে পেতে হলে ৭০০০ টাকা ফি প্রদান করতে হবে । তাছাড়া যারা ৬৪ পাতার পাসপোর্ট অতি জরুরি ভাবে পেতে চান তাদেরকে অবশ্যই দুই দিনের মধ্যে দেওয়া হবে এতে মোট খরচ হবে ৯০০০ টাকা  



৩.দশ বছর মেয়াদে ৪৮ পাতার ই পাসপোর্ট যারা সাত দিনের মধ্যে নিতে চান তাদের খরচ আসবে ৭০০০ টাকা এবং যারা দুই দিনের মধ্যে জরুরী ভাবে পাসপোর্ট নিতে চান তাহলে তাদের ফি দিতে হবে ৯০০০ টাকা।


৪.দশ বছর মেয়াদী ৬৪ পাতার ই পাসপোর্ট ৭ দিনের মধ্যে পেতে হলে ফি দিতে হবে ৯০০০ টাকা এবং যদি আরো জরুরীভাবে দুই দিনের মধ্যে নিতে চান তাহলে ১২০০০ টাকা ফি দিতে হবে। 



অন্য পোস্টঃঅনলাইনে আয় করার ইউনিট ১৫ টি উপায়

আমাদের শেষ কথা 


ই পাসপোর্ট কতদিনে পাওয়া যায় বা ই পাসপোর্ট হাতে পাওয়ার জন্য কতদিন অপেক্ষা করতে হয় যারা আজকের পোস্টটি বিস্তারিত পড়েছেন এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন।তারপরেও যদি ই পাসপোর্ট সম্পর্কিত বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর প্রদান করার চেষ্টা করা হবে। ধন্যবাদ। 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

Musik

Bisnis