ঘরে বসেই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম


মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখতে হয় বা কিভাবে অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখব এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। যারা মেডিকেল পরীক্ষা দিয়ে থাকেন তাদের পরীক্ষার ফল প্রকাশের পর রেজাল্ট জানার প্রয়োজন পড়ে। তাই আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো কিভাবে অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট জানা যায়। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-


মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কবে দিবে/Medical admission result


মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হওয়ার সাধারণত ৭২ ঘণ্টার মধ্যেই রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে। জাতীয় মেধা তালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএস এর মাধ্যমে ফলাফল খুবই অল্প সময়ের মধ্যে পৌঁছে যাবে। তাছাড়া মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট আপনারা সরাসরি অনলাইনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে পেয়ে যাবেন।



অন্য পোস্টঃবাউবি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম


যারা মেডিকেল ভর্তি পরীক্ষা দিয়ে থাকেন তারা অনেকেই সংক্রিয়ভাবে টেলিটক থেকে ওয়েলকামের এসএমএস এর মাধ্যমে মেডিকেল পরীক্ষার রেজাল্ট পেয়ে যাবেন। তারপরেও অনেক ক্ষেত্রে কোন সমস্যার কারণে এসএমএস যদি না আসে তাহলে আপনারা সরাসরি ওয়েব সাইটের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারেন। নিচে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম দেওয়া হলোঃ-



ধাপ ১ঃমেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য অবশ্যই রোল নাম্বারটি লাগবে। রোল নাম্বারটির সাথে নিয়ে সরাসরি যেকোনো ব্রাউজার থেকে result.dghs.gov.bd লিখে সার্চ করতে হবে অথবা এই http://result.dghs.gov.bd/bds/ লিংকটি ব্যবহার করে সরাসরি উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। 



ধাপ ২ঃওয়েবসাইটটিতে আসার পর আপনারা নিচের মত ছবি দেখতে পারবেন।


ঘরে বসেই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম


এখানে দেখতে পাচ্ছেন মেডিকেল ভর্তি পরীক্ষা কত সালে বা কত বর্ষে দিয়েছিল সেটার উল্লেখ রয়েছে। আপনি যদি 2021-2022 বর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা দিয়ে থাকেন তাহলে এখানে শুধুমাত্র রোল নাম্বারটি দিলেই ভর্তি পরীক্ষার রেজাল্ট চলে আসবে। 



ধাপ ৩ঃরোল নাম্বার দেওয়ার পর মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্টের সম্পূর্ণ বিবরণী আপনারা দেখে নিতে পারবেন। এভাবে খুব সহজেই যে কেউ চাইলে অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করে নিতে পারবেন। 



অন্য পোস্টঃকামিল পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার অন্যান্য উপায়/medical result check online


মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেওয়ার পর আপনারা অনেক উপায়ে অনলাইন থেকে চেক করে নিতে পারেন। রেজাল্ট দেওয়ার পর সরাসরি স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করা যায়। তাছাড়া মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য lekhaporabd.net ওয়েবসাইটটিতে যেতে পারেন। এই ওয়েবসাইটটি তে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেওয়ার পর নির্বাচিতদের তালিকা দেওয়া হয়ে থাকে এখান থেকে চাইলে খুব সহজেই দেখে নিতে পারেন।বিশেষ করে যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকে তাদের নাম্বারে টেলিটক থেকে সংক্রিয়ভাবে মেসেজ দিয়ে জানিয়ে থাকে কিন্তু অনেক সময় যদি মেসেজ না আসে আপনারা এই উপায়গুলো অবলম্বন করে মেডিকেল ভর্তি রেজাল্ট দেখে নিতে পারবেন।




শেষকথা,আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে চেক করতে হয় এটা সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে বা এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুততম সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post