ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে

ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে


শীতকালে যখন প্রচন্ড শীত পড়ে থাকে তখন অনেকেই রুম হিটারের কথা চিন্তা করে থাকেন।কেননা শীতকালে রুম গরম করার জন্য বাজারে অনেক কোম্পানির রুম হিটার রয়েছে যেগুলো ব্যবহার করে খুব সহজেই রুম গরম করা যায়।বর্তমান বাজারে ওয়ালটনের দারুন কিছু রুম হিটার রয়েছে যেগুলো কম দামে ভালো সার্ভিস দিচ্ছে।



যারা ওয়ালটন রুম হিটার পূর্বে ব্যবহার করেছেন তারা অনেকেই ওয়ালটন রুম হিটারের ভালো রিভিউ দিয়েছেন এবং অনেকে জানিয়েছেন অন্যান্য বিদেশি রুম হিটার গুলোর থেকে ওয়ালটনের রুম হিটার গুলো অনেক ভালো।আজকের পোস্টে ওয়ালটন রুম হিটার দাম ও ওয়ালটন রুম হিটারের ব্যবহারের সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-


রুম হিটার কি


নির্দিষ্ট কোন ছোট স্থান বা একটি রুম গরম রাখার জন্য রুম হিটার ব্যবহার করা হয়ে থাকে। শীতকালে যখন প্রচন্ড ঠান্ডা পড়ে থাকে তখন অনেকেই ঠান্ডা থেকে রক্ষা পেতে রুমে হিটার ব্যবহার করে থাকেন। বেশিরভাগ রুম হিটারই বিদ্যুতের মাধ্যমে চলে। তবে বর্তমান বাজারে বেশ কিছু রুম হিটার রয়েছে যেগুলো তেল বা গ্যাসের সাহায্যে চলে থাকে।



রুম হিটার কিভাবে কাজ করে


রুম হিটারে সাধারণত এক বিশেষ ধরনের গরম ধাতু বা সিরামিকের পাত থাকে যা সাধারণত গরম হাওয়া বের করে থাকে। তাছাড়া একটি রুম হিটারের ভিতরে রুমের আদ্রতা শোষন করার মতো পর্যাপ্ত ক্ষমতা থাকে।যার ফলে আমরা যখন রুম হিটার চালু করি তখন আমাদের রুম অনেক গরম হয়ে যায় কেননা রুম হিটার ঘরের আর্দ্রতা চুষে নেয়। তাছাড়া বর্তমান বাজারে কিছু অটো রুম হিটার পাওয়া যাচ্ছে যেগুলো ব্যবহার করে তাপমাত্রা অটোমেটিক নিয়ন্ত্রণ করা যায়। অর্থাৎ একটি নির্দিষ্ট তাপমাত্রায় আসলে হিটার বন্ধ হয়ে যাবে এবং গরম হাওয়া নিঃসরণ বন্ধ হয়ে যাবে। আবার তাপমাত্রা কমে গেলে তাপমাত্রা স্বাভাবিক হয়ে রুম পুনরায় গরম হয়ে যাবে। 



অন্য পোস্টঃকম দামে ভালো পাঁচটি হুইলচেয়ার 

রুম হিটার ব্যবহারের নিয়ম 


রুম হিটার কেনার পর অবশ্যই আমাদেরকে রুম হিটার ব্যবহারের নিয়ম সম্পর্কে জানা জরুরী। আপনারা যখন রুম হিটার চালু করবেন তার কিছুক্ষণের মধ্যে ঘরের তাপমাত্রা স্বাভাবিক হতে শুরু করবে। তবে রুম হিটারের ওয়াট বেশি হলে আলাদা বৈদ্যুতিক সুইচ ব্যবহার করা সব থেকে ভালো হবে। রুম হিটার যখন কিনে আনবেন তখন সেটআপ করার সময় অবশ্যই এটি শিশুদের নাগালের বাইরে রাখার চেষ্টা করবেন অর্থাৎ এমন জায়গায় রুম হিটারটি রাখবেন যেন ঘন ঘন যাতায়াত না হয়।রুম হিটার চালু করার পরে ঘরের দরজা অথবা জানালার আশেপাশে কোন ফুটো বা ছিদ্র থাকলে সেটা বন্ধ করা জরুরী। কেননা এই সকল ফাঁকা জায়গা গুলো থেকে ঘরের ভিতরে ঠান্ডা বাতাস ঢুকতে পারে এবং ঘর ঠান্ডা করতে পারে। রুম হিটার চালু করার পর তিন থেকে চার ঘন্টা অন রাখলেই আপনার সারা ঘর গরম হয়ে যাবে এর বেশি সময় রুম হিটার চালানোর কোন দরকার নেই।কেননা রুম হিটার বেশিক্ষণ চালু রাখলে বিদ্যুৎ বিল অনেক বেশি হয়ে যাবে। 


রুম হিটার কত প্রকার 


রুম হিটার কি এবং রুম হিটার কিভাবে কাজ করে থাকে ইতিমধ্যে জেনে গিয়েছেন। ওয়ালটন রুম হিটারের দাম কত বা কোন ওয়ালটন রুম হিটারটি আপনার জন্য ভালো হবে এটি জানার আগে রুম হিটার কত প্রকার এই বিষয় সম্পর্কে ধারণা নেওয়া যাক।বাংলাদেশের সাধারণত দুই ধরনের রুম হিটার দেখতে পাওয়া যায়। 



১.ব্লোয়ার হিটার 


২.সিরামিক রুম হিটার 



ব্লোয়ার হিটারঃ-ব্লোয়ার  হিটারের ভেতরে রয়েছে ফ্যান যার মাধ্যমে সাধারণত গরম বাতাস বের করে থাকে। এই ধরনের হিটারের ভিতরে বিশেষ এক ধরনের ফ্যান থেকে থাকে। তাছাড়া এই হিটারগুলোর দাম খুবই কম যার কারনে এটি অনেকের পছন্দের। 



সিরামিক রুম হিটারঃসিরামিক রুম হিটারগুলোর ভিতরে সিরামিক কয়েলের কুন্ডলী থাকে যার সাহায্যে রুমের বাতাস খুব সহজে গরম করা হয়।তবে এই রুম হিটার গুলোর দাম অনেক বেশি যার কারণে অনেকেই কিনতে পারেন না। রুম হিটার গুলোর দাম অনেক বেশি হলেও এই রুম হিটার খুব দ্রুত সময়ের মধ্যে রুম গরম করতে সক্ষম এবং হিটার বন্ধ করার পরও কিছুক্ষণ পর্যন্ত রুম গরম থেকে থাকে। 



অন্য পোস্টঃকম দামে অসাধারণ কয়েকটি সিসি ক্যামেরা

ওয়াল্টন রুম হিটার দাম/Walton room heater price


ওয়ালটন বাংলাদেশের কোম্পানি। বর্তমানে বেশ দারুণ কিছু রুম হিটার ওয়ালটন কোম্পানি বাজারে ছেড়েছে। বাজারে ওয়াল্টন কোম্পানির যে রুম হিটারগুলো পাওয়া যায় তার দাম সাধারণত ১৫০০ থেকে শুরু করে ৬০০০ টাকা পর্যন্ত হতে পারে।



হিটার গুলোর কোয়েলের সাইজ ও মডেলের ওপর নির্ভর করে দাম অনেকটা কম-বেশি হয়ে থাকে। নিচে কম দামে ওয়ালটনের সেরা কয়েকটি রুম হিটারের নাম উল্লেখ করা হলো-



ওয়ালটন রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ 


যারা শীতের রুম হিটার কিনতে চান তারা নিচে রুম হিটার গুলোর মধ্যে থেকে যেকোনো একটি সিলেক্ট করে ব্যবহার করতে পারেন নিজের বাজেট অনুযায়ী। কেননা নিচে যেসকল রুম হিটারের রিভিউ দেওয়া হয়েছে এগুলো একেবারে অসাধারণ।


১.Walton Wrh-ptc007



ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে

কম দামে ভালো রুম হিটার কিনতে চাইলে ওভারহিট প্রটেকশন এর এই রুম হিটারটি কিনতে পারেন। রুম হিটারটি ব্যবহার করে রুম খুবই অল্প সময়ের মধ্যে ঘর গরম করে তুলতে পারবেন। রুমের তাপমাত্রা যখন খুব বেশি হয়ে যাবে তখন হিটারটি নিজে থেকেই বন্ধ হয়ে যাবে।রুম হিটারটিতে আপনারা পাওয়ার সাপ্লাই হিসেবে দুটি অপশন পেয়ে যাবেন একটি হচ্ছে ৫০০ ওয়াট আর অন্যটি ১০০০ ওয়াটের। এই দুটির মধ্যে যেকোনো একটি আপনারা কিনে ব্যবহার করতে পারেন।অসাধারণ এই রুম হিটারটি আপনারা ১৫০০ টাকার ভিতরে পেয়ে যাবেন। 


২.Walton Wrh-ptc009 রুম হিটার 


ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে



কম দামে ভালো ওভারহিট প্রটেকশনের রুম হিটার যারা খুঁজছেন তারা এটি ব্যবহার করতে পারেন। রুম হিটারটির রেটেড ফ্রিকোয়েন্সি হচ্ছে 50 Hg এবং রেটেড ভোল্টেজ 220-240 V।রুম হিটারটি অনেকটা পাখার সাহায্য চলে। রুম হিটারটিতে নতুন ফিচারের মধ্যে রয়েছে safety tip power switch এর সুবিধা। যারা ওয়ালটনের অসাধারণ এই রুম হিটারটি কিনতে চান তারা বাজারে ১০০০ ওয়াট ও ১৫০০ ওয়াটের দুটি হেড সেটিং পাবেন।বাংলাদেশের বাজারে এই রুম হিটারটি ২০০০ টাকার মধ্যেই পাওয়া যাচ্ছে।



৩.Walton Wrh-ptc001


ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে



ওয়ালটনের কম দামে ভালো রুম হিটারের মধ্যে এটা অনেকের পছন্দের।ওয়ালটনের অসাধারণ এই রুম হিটারের রেটেড ফ্রিকোয়েন্সি 50 hz এবং রেটেড ভোল্টেজ হচ্ছে 220-240 v  ।রুম হিটার টির স্পেশাল ফিচারগুলোর মধ্যে রয়েছে coll airblow for summer season, overheat protection,power indicator light,integral hadle।অর্থাৎ এই রুম হিটারটি ব্যবহার করে আপনারা গরম কালেও ঘর ঠান্ডা রাখতে পারবেন। রুম হিটারটি বিদ্যুতের মাধ্যমে চলে থাকে। বাংলাদেশের বাজারে বর্তমানে এই রুম হিটারটি ২৫০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। 


৪.Walton Wrh-ptc004


ওয়ালটন রুম হিটারের দাম,ব্যবহারের নিয়ম ও কিভাবে কাজ করে



ওয়ালটন কোম্পানির কম দামের অসাধারণ রুম হিটারের সন্ধান যারা করছেন তাদের জন্য এটি সেরা হতে পারে। এই রুম হিটারটি ১৮০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন। রুম হিটারটির রেটেড ফ্রিকোয়েন্সি 50 hg এবং পাওয়ার সাপ্লাই ক্ষমতা acc 220-240 volt।ওয়ালটনের এই রুম হিটারটিতে সেফটি ওভারহিট প্রটেকশন রয়েছে। তাছাড়া এটিতে ব্যবহার করা হয়েছে carry হ্যান্ডেল যা অন্যান্য কোন স্থানে যাওয়ার সময় আপনি সহজেই নিয়ে যেতে পারেন। যারা বাংলাদেশ থেকে রুম হিটারটি কিনতে চান তারা ৩০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। 



অন্য পোস্টঃgmail বিক্রি করে টাকা ইনকাম করার উপায়

রুম হিটার ব্যবহারে কি কোন ক্ষতি হয়


রুম হিটার ব্যবহারের ক্ষতিকর দিক বা রুম হিটার ব্যবহারে কোন ধরনের ক্ষতি হয় কিনা এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। রুম হিটার হচ্ছে রুমের আর্দ্রতা চুষে নিয়ে গরম হাওয়া বাহির করার মাধ্যমে রুমের তাপমাত্রা বাড়িয়ে থাকে। তাই শীতকালে বেশিক্ষণ ধরে রুম হিটার ব্যবহার করলে আমাদের শরীরের স্বাভাবিক তাপমাত্রা ফিরে আসে। রুম হিটার ব্যবহারে তেমন কোনো ক্ষতি হয় না তবে যাদের চর্ম রোগের সমস্যা রয়েছে তাদের এই ক্ষেত্রে কিছুটা সমস্যা হতে পারে। 


তাছাড়া রুম হিটার ব্যবহৃত ঘরে ছোট বাচ্চা ও বৃদ্ধ না রাখাই ভালো কেননা রুম হিটারের তাপমাত্রার কারণে চামড়ার কোষগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে ।সব থেকে বড় অসুবিধা হয়ে থাকে রুম হিটার ব্যবহারে সেটি হচ্ছে বিদ্যুৎ বিল অনেক বেশি উঠে থাকে। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ওয়ালটন রুম হিটার দাম রুম হিটার ব্যবহারের নিয়ম বা রুম হিটার কিভাবে কাজ করে এই বিষয় সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন।তারপরেও যদি পোস্টটি পড়ে কোন কিছু বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করা হবে।

Post a Comment (0)
Previous Post Next Post