শীতকালে ব্যবহার করার জন্য সেরা ৭ টি বডি লোশন

শীতকালে ব্যবহার করার জন্য সেরা ৭ টি বডি লোশন


শীতে আমাদের ত্বকের একটু বাড়তি যত্ন নিতে হয়। কেননা শীতকাল এলে ত্বক অনেক রুক্ষ হয়ে যায়। ত্বকের রুক্ষতার সমস্যার থেকে দূরে রাখতে অনেকেই শীতকালে বডি লোশন ব্যবহার করে থাকেন। বডি লোশন এর পাশাপাশি অনেক ধরনের ক্রিম রয়েছে যেগুলো ব্যবহার করে খুব সহজেই ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করা যায়।আজকের পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন শীতের জন্য কোন লোশন ভালো এবং শীতের জন্য কোন ক্রিম ভালো হবে। 



শীতের জন্য কোন লোশন ভালো হবে


শীতকাল এলে ত্বক অনেক শুকিয়ে যায়।কেননা শীতে বাতাসের আদ্রতা খুবই কম থাকে যার কারণে আমাদের ত্বকের আর্দ্রতা কমে যায়। তাই এই সময়টাতে ভালো কিছু লোশন ব্যবহার করা যেতে পারে ত্বকের আদ্রতা স্বাভাবিক রাখার জন্য। নিচে শীতকালে কোন লোশন গুলো ব্যবহার করবেন সেগুলো দেওয়া হলোঃ-



১.হিমালয়া হারবালস কোকো বাটার ইন্টেন্সিভ বডি লোশন


সূক্ষ্ম ত্বকের জন্য হিমালয় হারবালস কোকো বাটার বডি লোশনটি খুবই কার্যকারী ভূমিকা পালন করে থাকে। এই বডি লোশন টি ত্বকের হারানো আদ্রতা ফিরিয়ে আনতে দারুন কাজ করে থাকে। এই লোশনটি ত্বকে ধীরে ধীরে মালিশ করার মাধ্যমে খুব সহজেই ত্বকের রুক্ষতা দূর করা যায়।যারা শীতে ভালো বডি লোশনের সন্ধান করছেন তাদের জন্য এটি সেরা হতে পারে। এই বডি লোশনটির আপনারা ৩০০ টাকার মধ্যেই বাজারে পেয়ে যাবেন। 



অন্য পোস্টঃহাত-পা ফর্সা করার সেরা পাঁচটি লোশনের নাম 

২.নিভিয়া নারিশিং লোশন বডি মিল্ক উইথ ডিপ ময়শ্চারাইজার সিরাম


যারা ত্বকের উজ্জ্বলতা দ্রুত সবার মধ্যে বৃদ্ধি করতে চান এবং ত্বকের আর্দ্রতা স্বাভাবিক রাখতে চান তারা নিভিয়ার এই বডি লোশন টি ব্যবহার করতে পারেন। বডি লোশনটি ব্যবহার করার মাধ্যমে ত্বক নরম হওয়ার সাথে সাথে ত্বকের স্বাভাবিক লাবণ্যতা ফিরে আসবে। বডি লোশন ত্বকের গভীরে প্রবেশ করে ত্বকের বিভিন্ন উপকার করে থাকে। শীতকালে এই বডি লোশন টি দিনে দুইবার ব্যবহার করলে সব থেকে ভালো রেজাল্ট পাবেন। বডি লোশনটি আপনারা বাজার থেকে ২০০ টাকার মধ্যেই পেয়েই যাবেন।



৩.লাভ বিউটি অ্যান্ড প্ল্যানেট ন্যাচারাল আর্গান বডি লোশন


লাভ বিউটি বডি লোশনটি ত্বককে ভেতর থেকে পুষ্টি জুগিয়ে স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে থাকে। বডি লোশনটি আমাদের ত্বককে টানা ২৪ ঘন্টা ময়েশ্চারাইজ রাখতে সাহায্য করে থাকে ।বডি লোশন টি ব্যবহারের মাধ্যমে আপনার শরীর থেকে এক অসাধারণ সুগন্ধি বাহির হবে। তাই যারা শীতকালে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে অসাধারণ সৌন্দর্যের অধিকারী হতে চান তারা লাভ বিউটি এন্ড প্লানেট বডি লোশন টি ব্যবহার করতে পারেন। 


৪.ল্যাকমে পিচ মিল্ক ময়শ্চারাইজার বডি লোশন


যারা বডি লোশন ব্যবহার করতে চান কিন্তু ত্বক তেলতেলে করতে চান না তাদের জন্য এই বডি লোশনটি সেরা হতে পারে। এতে রয়েছে পিস মিল্কের নির্যাস, ভিটামিন ই এবং সি যা ত্বককে পুষ্টি জুগিয়ে ত্বকের সৌন্দর্যতা ধরে রাখতে সাহায্য করে থাকে। অর্থাৎ শীতকালে যারা মসৃণ ত্বক পেতে চান তাদের জন্য ল্যাকমি কোম্পানির বডি লোশনটি দারুন হবে।তাই শীতে ত্বকের যত্নে ল্যাকমির অসাধারণ বডি লোশন টি ব্যবহার করা যেতে পারে।


৫.ভেসলিন ইনটেনসিভ কেয়ার ডিপ ময়শ্চার বডি লোশন


ভেসলিন বডি লোশন আমাদের খুবই পছন্দের একটি লোশন। শীতকাল এলেই ভ্যাসলিনের লোশন অনেকেই ব্যবহার করে থাকেন। দীর্ঘদিন ধরে ভেসলিন লোশন ব্যবহার করার কারণ হচ্ছে এটাই যে ভ্যাসলিনের প্রোডাক্টগুলো খুবই ভালো এবং এটি ত্বককে রুক্ষ হওয়ার সমস্যা থেকে দূরে রাখে। ভেসলিন জেলির মাইক্রোড্রপলেট আর খাঁটি ওটসের নির্যাস দিয়ে তৈরি অসাধারণ বডি লোশনটি ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে থাকে। তাই শীতকালে ত্বকের যত্নে অসাধারণ এই বডি লোশন টি ব্যবহার করা যেতে পারে।



৬.ডাভ সাপল বাউন্সি বডি লোশন 


মসৃণ ও কোমল ত্বকের জন্য ডাভের এই বডি লোশনটি ব্যবহার করতে পারেন। নিষ্প্রাণ ত্বকের সমস্যা থেকে দূরে থাকতে এই বডি লোশনটি নিয়মিত ব্যবহার করা যেতে পারে। বডি লোশনটি ভেতর থেকে ত্বককে পুষ্টি যুগে আর্দ্রতা বজায় রাখতে কার্যকরী ভূমিকা পালন করে থাকে। তাই যারা শীতকালে কোমল ও মসৃণ ত্বক পেতে চান তারা ডাভ কোম্পানির বডি লোশনটি বাজার থেকে কিনে এনে ব্যবহার করতে পারেন। 



অন্য পোস্টঃমুখের দাগ দূর করার জন্য সেরা চারটি ক্রিম

৭.Enchanteur Charming Perfumed Body Lotion (Aloe Vera & Olive Butter)


অলিভ অয়েলের পুষ্টিগুণ সমৃদ্ধ এবং ভিটামিন ই সি পুষ্টিগুণে ভরপুর এই বডি লোশনটি শীতে ত্বকের বিভিন্ন সমস্যা দূরে রাখতে সাহায্য করে থাকে।রুক্ষ ত্বককে মসৃণ করে তুলতে এই বডি লোশনটির জুরি মেলা ভার। বডি লোশনটি ত্বকের ভেতর থেকে পুষ্টি জুগিয়ে ত্বকের স্বাভাবিক আর্দ্রতা ফিরিয়ে আনে।বাজার থেকে বডি লোশনটি আপনারা ৯৫০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। 



অন্য পোস্টঃঠোঁটের কালো দাগ দূর করার কার্যকরী কিছু ক্রিম 

শীতের জন্য কোন ফেসওয়াশ ভালো


ফেস ওয়াশ মুখের ময়লা দূর করার জন্য কাজ করে থাকে। অনেকে শীতকালে কোন ফেসওয়াশ ব্যবহার করবেন বা কোন ফেসওয়াস টি ব্যবহার করলে ত্বকের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে এই বিষয়ে প্রশ্ন করে থাকেন।তাই তাদের জন্য শীতকালে সেরা একটি ফেসওয়াশ ব্যবহার করার আমি পরামর্শ দিবো।শীতকালে সেরাভি (cerave) ফেসওয়াশ ব্যবহার করা ত্বকের জন্য খুবই ভালো।কেননা এই ফেসওয়াশ টি তে রয়েছে ইউরিয়া ও গ্লাসিরিন এর মতো উপাদান।তাই এই ফেসওয়াশ গুলো ত্বকের জন্য নিঃসন্দেহে ব্যবহার করা যায়।কেননা এই ফেসওয়াশ টি ব্যবহার করলে ত্বকের কোন ধরনের ক্ষতি হবে না এবং ত্বক দ্রুত সময়ের মধ্যে উজ্জ্বল হয়ে উঠবে। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা সম্পূর্ণ ও বিস্তারিত মনোযোগ সহকারে পড়েছেন শীতের জন্য কোন লোশন ভালো বা শীতে কোন ফেসওয়াস ব্যবহার করবেন এই বিষয়ে ইতিমধ্যে ধারণা পেয়ে গিয়েছেন। তাই শীতে ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখার জন্য উপরের দেওয়া বডি লোশন গুলোর মধ্য থেকে যেকোনো একটি ব্যবহার করতে পারেন। ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post