পুলিশের এসপি হওয়ার যোগ্যতা।পুলিশের এসপির বেতন কত

পুলিশের এসপি হওয়ার যোগ্যতা।পুলিশের এসপির বেতন কত


পুলিশ বাহিনীর সদস্যের মধ্যে এসপি খুবই গুরুত্বপূর্ণ সদস্য।তারা পুলিশ ডিপার্টমেন্টে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। অনেকেই ইন্টারনেটে এএসপির বেতন কত বা একজন পুলিশের এসপির বেতন কত এই সম্পর্কে জানতে চান।তাই আজকের পোস্টে পুলিশের এসপি হওয়ার যোগ্যতা ও পুলিশের এসপির বেতন কত এই বিষয় নিয়ে মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করবো।যারা এই বিষয়ে জানতে চান অবশ্যই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন।



পুলিশের এসপি হওয়ার যোগ্যতা


যে কোন ব্যক্তি চাইলে ইচ্ছা করলে পুলিশের এসপি হতে পারবেন না। পুলিশের এসপি হওয়ার জন্য নির্দিষ্ট কিছু যোগ্যতা লাগবে।নিচে এই বিষয়ে পয়েন্ট আকারে আলোচনা করা হলোঃ-



➡️যেকোনো বিষয়ে অনার্স শেষ করা লাগবে।


➡️পুলিশের এসপি হওয়ার জন্য বিসিএসে উত্তীর্ণ হতে হবে।


➡️কেউ যদি বিসিএস প্রশাসনে উত্তীর্ণ হতে পারেন তাহলে খুব সহজেই এসপি হিসেবে নিয়োগ পেয়ে যাবেন। 



অন্য পোস্টঃপুলিশের এসআই হওয়ার যোগ্যতা


পুলিশের এসপির বেতন কত 


পুলিশের এসপি হচ্ছে নবম পে স্কেলের প্রথম  শ্রেণীর সরকারি গ্যাজেটের অফিসার মহামান্য রাষ্ট্রপতির দ্বারা স্বীকৃত। যারা পুলিশের এসপি হয়ে থাকেন তারা একজন বিসিএস কর্মকর্তা হয়ে থাকেন।একজন এসপি সাধারনত একটা ইনক্রিমেন্ট দিয়ে চাকরি শুরু করে থাকেন। এসপি কর্মকর্তাদের বেসিক স্যালারি ২২,০০০ টাকা।তাছাড়া এসপি কর্মকর্তারা রেশন পায়, চিকিৎসা ভাতা, বাড়ি ভাড়া, সন্তান পড়াশোনা করলে শিক্ষা ভাতা ডেইলি ডিউটি ভাতা ও ঝুঁকি ভাতা সহ অনেক ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকেন। 



অন্য পোস্টঃবিসিএস ক্যাডার হওয়ার যোগ্যতা 


শেষ কথা, পুলিশের এসপি হওয়ার যোগ্যতা ও পুলিশের এসপির বেতন কত আশা করি পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post