বিদেশ ভ্রমনের জন্য ছুটির আবেদন করার নিয়ম

বিদেশ ভ্রমনের জন্য ছুটির আবেদন করার নিয়ম


আমাদের পৃথিবীতে অনেক সুন্দর দেশ রয়েছে। এ সকল দেশগুলো তাদের প্রাকৃতিক সৌন্দর্য দিয়ে ভ্রমণপিপাসুদের মন ভরিয়ে দেয়।মনকে ফ্রেশ করার জন্য অনেকেই বিদেশ ভ্রমণ করে থাকেন। কিন্তু অনেকেই বিদেশ ভ্রমণের জন্য ছুটির আবেদন করার সঠিক নিয়ম জানেন না। আজকের পোস্টে বিদেশ ভ্রমণের জন্য ছুটির আবেদন কিভাবে করবেন সেটা নিচে সম্পূর্ণভাবে তুলে ধরা হলো:-



অন্য পোস্টঃ উপবৃত্তির জন্য আবেদন করার নিয়ম 


বিদেশ ভ্রমণের জন্য ছুটের আবেদন করার নিয়ম 


অনেক চাকরিজীবী ব্যক্তি রয়েছে যারা বিদেশ ভ্রমণ করতে চাই কিন্তু সঠিক নিয়মে ছুটির আবেদন করতে পারেন না। যার কারণে অনেকের ছুটি মঞ্জুর হয় না। তাই অবশ্যই বিদেশ ভ্রমণের আগে সঠিকভাবে ছুটির আবেদন করার নিয়ম জেনে নিতে হবে। 



প্রথমে দরখাস্ত লেখার আগে তারিখ দিয়ে শুরু করতে হবে। তারিখ দেওয়া হয়ে গেলে কার নিকট দরখাস্ত আবেদন করছেন সেটা দিতে হবে । তারপরে জনাব দিতে হবে এবং কি কারণে ছুটি চাচ্ছেন সেটা সম্পূর্ণ উল্লেখ করতে হবে। তারপরে নিচে বিনীত প্রার্থনা এই যে আপনি আমার ছুটি মঞ্জুর করবেন এটা লিখতে হবে। লেখা হয়ে গেলে নিচে আপনার বিষয়ে কিছু লিখে দিতে হবে। 




তারিখ: ২৮ শে এপ্রিল ২০২৩ 


বরাবর 


মহা ব্যবস্থাপক 


বিষয়: বিদেশ ভ্রমণের জন্য ছুটির আবেদন 



জনাব, যথাবিহৃত সম্মান প্রদর্শন ও বিনীত নিবেদন এই যে আমি আপনার কোম্পানির একজন কর্মী দীর্ঘদিন ধরে সততার সাথে কাজ করে চলেছি। একটানা কাজ করার ফলে আমি অনেকটা মানসিকভাবে ডিপ্রেশনে রয়েছি যার কারণে আমি চাইতেছি আমার পরিবারের সদস্যদের সাথে কয়েক দিনের জন্য বিদেশ ভ্রমণ করে আসি। তাই আমি আপনার নিকট সাত দিনের জন্য  ছুটির আবেদন জানাচ্ছি। এই সাত দিন ছুটি পেলে আমার খুবই উপকার হত এবং আমি মানসিকভাবে অনেকটা সুস্থ হয়ে উঠতাম। 




বিনীত প্রার্থনা এই যে উক্ত সাত দিনের ছুটি অবশ্যই মনজুর করবেন আপনার কাছে আমার এই চাওয়া। 



ধন্যবাদ 



নিবেদক 


সাইফুল ইসলাম 


আর এফ এল গ্রুপ লিমিটেড 


সহকারি সুপারভাইজার



অন্য পোস্ট:
শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদনপত্র লেখার নিয়ম 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা বিদেশ ভ্রমণের জন্য ছুটির আবেদন কিভাবে করতে হয় এই বিষয় সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন।তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post