ল্যাপটপে বাংলা লেখার নিয়ম

ল্যাপটপে বাংলা লেখার নিয়ম


ল্যাপটপ আমাদের দৈনন্দিন বিভিন্ন কাজে ব্যবহার হয়ে থাকে। বিশেষ করে যারা আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং করে থাকে তাদের কাছে ল্যাপটপ খুবই পছন্দের একটি ডিভাইস। ল্যাপটপে অনেকে কিভাবে বাংলা লিখতে হয় নতুন অবস্থায় সেই সম্পর্কে বুঝে উঠতে পারেন না। তাই আজকের পোস্টে ল্যাপটপে বাংলা লেখার নিয়ম বা কিভাবে ল্যাপটপে বাংলা লিখতে হয় এই নিয়ে বোঝানোর চেষ্টা করা হয়েছে। তাহলে  চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



অন্য পোস্টঃ ল্যাপটপের ব্যাটারি ভালো রাখার উপায় 

ল্যাপটপে বাংলা লেখার উপায় 


ল্যাপটপে বাংলা লেখা খুবই সহজ। অ্যান্ড্রয়েড মোবাইলে যেমন অভ্র কিবোর্ড ব্যবহার করে খুব সহজেই বাংলা লেখা যায় তেমনি ল্যাপটপ ব্যবহারকারীরাও চাইলে অভ্র কিবোর্ড এপ্লিকেশনটি ব্যবহার করে বাংলা লিখতে পারবেন। তাছাড়া আপনারা যদি চান আমি মোবাইলে যা টাইপ করবো তা ল্যাপটপে উঠবে তাহলে সর্বপ্রথম মোবাইল থেকে ইউনিভার্সাল রিমোট নামের সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে । 


তারপরে সফটওয়্যারটি ইন্সটল করে ফেলতে হবে এবং ইনস্টল করার পরে মোবাইলের ওয়াইফাই অন করে ইউনিভার্সাল রিমোট নামের অ্যাপসটির মধ্যে  প্রবেশ করতে হবে তারপর কম্পিউটারের ওয়াইফাই অন করে আবার মোবাইলের ভিতরে চলে যেতে হবে। তাহলে দেখতে পারবেন আপনার কম্পিউটারের ওয়াইফাই এর নাম ওই অ্যাপসের ভিতর চলে এসেছে। এখন ওয়াইফাই নামের উপর ক্লিক করলেই সেটআপটা সম্পূর্ণ হয়ে যাবে। এখন আপনারা মোবাইলে যে লেখাটা লিখবেন সে লেখাটা অটোমেটিক ল্যাপটপে চলে আসবে। 



আর যদি সরাসরি ল্যাপটপের টাইপিং করতে চান তাহলে অভ্র সফটওয়্যারটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজে ল্যাপটপে বাংলা লেখা যাবে।এটা হচ্ছে ল্যাপটপে বাংলা লেখার খুবই সহজ একটি পদ্ধতি। 



অন্য পোস্টঃ নতুন ল্যাপটপ চার্জ দেওয়ার নিয়ম 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ল্যাপটপে বাংলা লেখার নিয়ম বা কিভাবে ল্যাপটপে খুব সহজেই সফটওয়্যার ব্যবহার করে বাংলা টাইপিং করা যায় এই বিষয়ে বিস্তারিত ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই বিষয় নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর প্রদান করার চেষ্টা করা হবে। ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post