জেনে নিন অরজিনাল নকিয়া ফোন চেনার উপায়

জেনে নিন অরজিনাল নোকিয়া ফোন চেনার উপায়


অরজিনাল নকিয়া ফোন চেনার উপায়ঃনোকিয়া ফোন আমাদের সকলেরই পছন্দের। বিশেষ করে নোকিয়া ফোনের অসাধারণ চালু থাকার দক্ষতা এবং কথা বলার ক্ষেত্রে নিখুঁত সাউন্ড সিস্টেম নোকিয়া ফোন কি আমাদের কাছে আরও চমৎকার করে তুলেছে।


সাধারণত বাজারে অরিজিনাল নোকিয়া ফোন চেনার ক্ষেত্রে অনেকেই ভুল করে থাকেন।ওকিয়া মডেলের অনেক ধরনের নকল ফোন বের হয়েছে যার ফলে আমরা অরিজিনাল নোকিয়া ফোন চিনতে পারিনা। 


এর ফলে আমরা নকল নোকিয়া ফোন কিনে থাকি।আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনারা অরিজিনাল নোকিয়া ফোন চেনার উপায় সম্বন্ধে জানবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক আসল নোকিয়া ফোন চেনার উপায়ঃ


অরিজিনাল নোকিয়া ফোন চেনার উপায় 


প্রথমে আপনার হ্যান্ডসেটের *#০৬# নাম্বার চাপেন IMEI নাম্বার বের করে একটি কাগজে অথবা প্যাডে লিখে রাখতে হবে। আপনি এখানে পনেরোটি নাম্বার পেয়ে যাবেন।


আর এর মধ্যে সাধারণত ৭ম এবং অষ্টম নম্বরটি তারা জানতে পারবেন যে আপনার মোবাইলটি কোন দেশের।


যদি এই নাম্বারটি ০০ হয়ে থাকে তবে এটি হবে আসল নোকিয়া আর যদি নাম্বারটি ১০,৭০,৯১,বা ০১,০৭,১৯ হয়  তাহলে এটি হবে ফিনল্যান্ডের।


আর ০২ বা ২০ যদি হয়ে থাকে তাহলে এটি আরব আমিরাতের বা জার্মানির।আর যদি ৩০ বা ০৩ হয় তাহলে এটি কোরিয়ার।


আর যদি ৪০ বা ০৪ হয় তবে চায়নার।আর যদি ৫০ বা ০৫ হয় তবে ব্রাজিল বা UK এর হতে পারে।আর ৬০ বা ০৬ হয় তবে হংকং এর।


নোকিয়া ফোন কেনার সময় আমরা সকলেই এই সমস্যায় পড়ে থাকি তাই আপনাদের সুবিধার জন্য অবশ্যই আপনারা এই আই এম আই নাম্বার চেক করে নিবেন।


আসল নোকিয়া ফোন কেন চিনবেন 


সাধারণত আমরা যখন নোকিয়া ফোন কিনে থাকি তখন এটি চেনা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে। কেননা আপনার আসল ফোন যে পারফরম্যান্স দিতে পারবে বকুলপুরের ক্ষেত্রে আপনি সেই পারফারমেন্স পাবেন না। 


আর বাজারে অনেক অসাধু ব্যবসায়ী রয়েছে যারা আসল নোকিয়ার মত দেখতে নকল নোকিয়া ফোন গুলো আপনার কাছে সমপরিমাণ টাকায় বিক্রি করে দিবে। তাই আপনি যদি অরিজিনাল নোকিয়া ফোন কিনতে চান অবশ্যই আমাদের দেওয়া গাইডলাইন গুলো ফলো করে অরিজিনাল নোকিয়া ফোন আপনি খুব সহজেই কিনতে পারবেন। 



আমাদের শেষ কথা 


অরিজিনাল নোকিয়া ফোন কিনতে অনেকে ভোগান্তির শিকার হয়ে থাকে আশাকরি আমাদের আজকের এই আর্টিকেলটি যারা পড়েছেন তারা আর নোকিয়া ফোন কিনতে গিয়ে ভোগান্তির শিকার হবেন না। অরিজিনাল নোকিয়া ফোন তারা খুব সহজেই চিনে কিনতে পারবেন। 


আমাদের আজকের আর্টিকেলটি পড়ে আপনাদের ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন আর কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 


আরো দেখুন 



Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post