বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে

বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে


বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে:সাধারণত বিদেশ থেকে কয়টি ফোন আনা যাবে এই সম্পর্কে অনেকে প্রশ্ন করে থাকেন।আজকের এই আর্টিকেলের মাধ্যমে বিদেশ থেকে আপনারা কয়টি ফোন আনতে পারবেন এবং আপনাদের এর জন্য কি পরিমান শুল্ক দিতে হবে সেই সকল বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।


আপনারা হয়তো কমবেশি অনেকেই জানেন যে মোবাইল ফোনের বৈধতা প্রদান করার জন্য বাংলাদেশ সরকার এনইআইআর চালু করেছে।আর সাধারনত এই সিস্টেমটি চালু হওয়ার সাথে সাথে মোবাইল ব্যবহারকারীদের জন্য দারুন একটি সুবিধা হয়েছে।


ধরুন আপনার মোবাইলটি কোন কারণে হারিয়ে গিয়েছে তাহলে আপনি বৈধ কাগজপত্র নিয়ে যদি এন আই আর এ যোগাযোগ করতে পারেন তাহলে মোবাইলের সিস্টেম নেটওয়ার্ক ডিজেবল করে দেওয়া হবে। অর্থাৎ শেয়ার কোন ধরনের সিম ব্যবহার করতে পারবে না ওই মোবাইলটি থেকে এবং খুব সহজেই আপনার মোবাইলটি খুঁজে বের করতে পারবেন। 


অবশ্যই পড়ুন:-টেলিটক নাম্বার দেখার উপায় ২০২২


বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে ২০২২

যারা বিদেশ থেকে স্মার্ট ফোন আনতে চান তাদের সর্বপ্রথম প্রশ্ন থাকে এটি যে বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে। অর্থাৎ বিদেশ থেকে মোবাইল আনার জন্য কত কর দিতে হবে।


আপনি যখন বিদেশ থেকে আসবেন তখন সর্বোচ্চ দুইটি মোবাইল আপনি চাইলে বিনাশুল্কে আনতে পারবেন। অর্থাৎ আপনাকে এই দুইটি মোবাইলের জন্য সরকারকে কোন ধরনের ভ্যাট দেওয়া লাগবে না।কিন্তু ফোনটি নিবন্ধন করার জন্য আপনার পাসপোর্ট এর নাম্বার এবং পাসপোর্ট ইমিগ্রেশন এর দেওয়া আগমনের সিলসংবলিত পাতার স্ক্যান কপি সেখানে অবশ্যই দেয়া লাগবে।


আর আপনারা বিদেশ থেকে সর্বোচ্চ ৬ টি ফোন নিয়ে আসতে পারবেন তবে এই ৬ টি ফোন নিয়ে আসার জন্য আপনাকে অবশ্যই সরকারকে ভ্যাট দিতে হবে।৬ টির বেশিফোন আপনারা বিদেশ থেকে কোনভাবে আনতে পারবেন না।


বিদেশ থেকে আপনারা যদি কুরিয়ারের মাধ্যমে মোবাইল ফোন আনতে চান তাহলে সে ফোনগুলো নিবন্ধন করার জন্য আপনাকে কমার্শিয়াল ইনভয়েসের স্ক্যান কপি এবং আপনার ভোটার আইডি এবং কাস্টমস শুল্ক পরিশোধ সংক্রান্ত প্রমানপত্রের স্ক্যান কপি সেখানে জমা দিতে হবে।


শেষ কথা, বিদেশ থেকে মোবাইল আনার জন্য আপনারা এই নিয়মগুলো অবলম্বন করে খুব সহজেই মোবাইল আনতে পারবেন। আশা করি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে বিদেশ থেকে কয়টি মোবাইল আনা যাবে ২০২২ এই সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে জানতে চান আমাদেরকে কমেন্ট করে জানাবেন। 


আরো দেখুন

সকল সিমের নাম্বার দেখার কোড

রকেট একাউন্ট চেক করার কোড

স্কিটো সিমের সকল কোড

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post