টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

আমরা তো অনেকেই টোকেন দিয়ে আইডি কার্ড বের করতে চাই। কিন্তু সঠিক নিয়ম না জানা থাকার কারণে টোকেন দিয়ে আইডি কার্ড বের করতে পারিনা। যার ফলে আমাদের মূল্যবান সময় নষ্ট হয়ে থাকে। 


আজকের পোস্টে আমি আপনাদের সাথে টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম সম্পর্কে জানাবো।উক্ত পদ্ধতি ব্যবহার করে আপনারা খুব সহজেই টোকেন দিয়ে আইডি কার্ড বের করে নিতে পারবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



অন্য পোস্টঃভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম 

টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম 


আমরা যখন ভোটারের জন্য রেজিস্ট্রেশন হয়ে থাকি তখন আমাদেরকে একটি ভোটার টোকেন দেওয়া হয়ে থাকে।এটি এমন একটি টোকেন যার মাধ্যমে আপনার আইডি কার্ড বের করা যাবে।তাই অবশ্যই এই টোকেন নাম্বার টি সংগ্রহ করে রাখতে হয় । পরবর্তীতে এই টোকেন নাম্বারটি দিয়ে আইডি কার্ড স্ট্যাটাস চেক সহ স্মার্ট কার্ড বের করা যায়।আজকে আমি আপনাদেরকে দেখাবো টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম সমূহ-


ধাপ ১:প্রথমে আপনাদেরকে https://services.nidw.gov.bd/nid-pub/card-status উক্ত লিংক থেকে সরাসরি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে চলে যেতে হবে। 


ধাপ ২ঃওয়েবসাইটে চলে আসলে আপনারা এরকম একটি ছবি দেখতে পারবেন। 


টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম



এখানে আপনাদেরকে ভোটার স্লিপ নাম্বার বা ভোটার ফরম এর সেই নাম্বারটি দিতে হবে। তারপরে নিচে জন্ম তারিখ উল্লেখ করতে হবে তিনটি ঘরে।


ধাপ ৩ঃসবকিছু সঠিক ভাবে বসানোর পর আপনাদেরকে ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।সাবমিট বাটনে ক্লিক করার পর আপনারা আরেকটি পেজে চলে যাবেন।



আরো পোস্টঃ


প্রতিদিন 1000 টাকা ইনকাম করার উপায়


কসমেটিকস ব্যবসা শুরু করে কোটিপতি হওয়ার উপায় 


কবুতরের ব্যবসা শুরু করে স্বাবলম্বী হওয়ার উপায় 




ধাপ ৪ঃউক্ত পেজে এসে আপনারা এরকম একটি ছবি দেখতে পারবেন।


টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম



এই যে ছবিটি দেখতে পাচ্ছেন এখান থেকে আপনাদেরকে টোকেন নাম্বার টি কপি করে নিতে হবে।টোকেন নাম্বার টি সংগ্রহ করে নিয়ে কম্পিউটারের দোকানে গেলে খুব সহজেই আপনার আইডি কার্ড বের করে নিতে পারবেন।

 



অন্য পোস্টঃজন্ম তারিখ দিয়ে আইডি কার্ড চেক করার নিয়ম 

আমাদের শেষ কথা 


আমি আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে টোকেন দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।আমরা আপনার প্রশ্নটির সমাধান দেওয়ার চেষ্টা করবো।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন

Musik

Bisnis