পিসিতে ওয়াইফাই কানেকশন করার নিয়ম

পিসিতে ওয়াইফাই কানেকশন করার নিয়ম


পিসিতে ওয়াইফাই কানেকশন করা খুবই জরুরী। অনেকে মোবাইলে ওয়াইফাই কানেকশন করতে পারলেও পিসিতে কিভাবে ওয়াইফাই কানেকশন করতে হয় এই বিষয়ে জানেন না। তাই আজকের পোস্টে পিসিতে ওয়াইফাই কানেকশন করার সহজ পদ্ধতি নিয়ে আলোচনা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-


পিসিতে ওয়াইফাই কানেকশন করার নিয়ম/pc wifi connection 


পিসিতে ওয়াইফাই কানেক্ট করার পদ্ধতি খুবই সহজ। নিচে পিসিতে ওয়াইফাই কানেক্ট করার দুইটি নিয়ম তুলে ধরা হলো:-


১.পিসিতে ওয়াইফাই কানেক্ট করতে হলে প্রথমে কন্ট্রোল প্যানেলে চলে যেতে হবে। তারপরে সেখান থেকে নেটওয়ার্কে চলে যেতে হবে ও এবং ওয়াইফাই সার্চ করে ওয়াইফাই কানেক্ট করে নিতে হবে। এই পদ্ধতিতে যে কেউ চাইলে খুব সহজেই পিসিতে ওয়াইফাই কানেকশন করে নিতে পারবেন।


২.পিসিটি যদি আপগ্রেড বা নতুন ভার্সনের হয়ে থাকে তাহলে অটোমেটিক কানেকশনের অপশন আসবে এবং মোবাইলে যেভাবে ওয়াইফাই কানেক্ট করেন সেভাবে কানেক্ট করে নিতে পারবেন। কিন্তু পিসিতে যদি ওয়াইফাই কানেকশন করতে চান তাহলে সর্বপ্রথম USB Wireless wifi Adapters লাগবে।এটি যে কোন হার্ডওয়ারের দোকান থেকে কিনে নিতে পারবেন। এটি কেনা হয়ে গেলে ইউএসবি তে কানেক্ট করবেন, সাথে একটি ডিস্ক পাবেন ডিক্সে যে সফটওয়্যারটি রয়েছে সেটি ইন্সটল করে নিতে হবে। তারপরে মোবাইলের মাধ্যমে যেভাবে ওয়াইফাই কানেকশন করেন সেভাবে পিসিতে ওয়াইফাই কানেকশন করে নিতে পারবেন।


অন্য পোস্টঃ ল্যাপটপে ওয়াইফাই চালু করার নিয়ম 


পিসিতে ওয়াইফাই কানেকশন না হলে করনীয়


নতুন ভার্সনের পিসিগুলোতে ওয়াইফাই কানেক্ট করতে সমস্যা হলেও নতুন ভার্সনের পিসি গুলোতে ওয়াইফাই সংযোগ করা কোন কঠিন কাজ না। উপরের দেখানো পদ্ধতি অনুসরণ করে যেকোনো ব্যক্তির চাইলে খুব সহজেই তার ওয়াইফাই সংযোগটিকে পিসির সাথে সেটআপ করে নিতে পারবেন। 


অন্য পোস্টঃ সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম 


শেষ কথা, আশা করি পোস্টটি যারা পড়েছেন পিসিতে ওয়াইফাই কানেকশন করার সহজ পদ্ধতি বা কিভাবে খুব সহজেই পিসিতে ওয়াইফাই সংযোগ করবেন এই বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন।তারপরেও যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন।পোস্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন।ধন্যবাদ। 

Post a Comment (0)
Previous Post Next Post