ল্যাপটপে কিভাবে অ্যাপস ডাউনলোড করব

ল্যাপটপে কিভাবে অ্যাপস ডাউনলোড করব


নতুন ল্যাপটপ ব্যবহারকারীরা অনেকেই ল্যাপটপে কিভাবে অ্যাপস ডাউনলোড করব এই বিষয়ে জানেন না। ল্যাপটপ চালানোর জন্য অনেক ধরনের অ্যাপস বা সফটওয়্যারের প্রয়োজন হয়।তাই প্রয়োজনীয় সফটওয়্যার গুলো ডাউনলোড করা খুবই জরুরী।এই সফটওয়্যার গুলোর মাধ্যমে ল্যাপটপে বিভিন্ন ধরনের কাজ করা যায়। আজকের পোস্টে ল্যাপটপে কিভাবে সফটওয়্যার ডাউনলোড করা যায় এই বিষয়ে জানানোর চেষ্টা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ



অন্য পোস্টঃ নতুন ল্যাপটপ চার্জ দেওয়ার নিয়ম 

ল্যাপটপে সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম 


ল্যাপটপের অনেক ধরনের সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করা যায়। সর্বপ্রথম আপনাকে ঠিক করতে হবে কোন ধরনের সফটওয়্যার আপনি ডাউনলোড করতে চান। অনেক সফটওয়্যার আছে যেগুলো মাইক্রোসফট স্টোর থেকে সরাসরি ডাউনলোড করে ব্যবহার করা যায়। আবার অনেক সফটওয়্যার মাইক্রোসফট স্টোর থেকে পাওয়া যায় না যার ফলে বিকল্প পদ্ধতির সন্ধান করতে হয়। নিচে দুইটি উপায় দেওয়া হলো যার মাধ্যমে খুব সহজে ল্যাপটপে সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করা যাবে।



পদ্ধতি ১ঃমাইক্রোসফট স্টোর থেকে সরাসরি অ্যাপ ডাউনলোড করা যাবে। অর্থাৎ ল্যাপটপের  জন্য প্রয়োজনীয় কিছু অ্যাপ রয়েছে যেগুলো সরাসরি মাইক্রোসফট স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। মাইক্রোসফট স্টোরে যে অ্যাপগুলা পাওয়া যাবে না সেগুলো আপনারা চাইলে সরাসরি গুগলে গিয়ে সার্চ করে ওয়েব সাইটের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারেন। মাইক্রোসফট স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করলে সরাসরি ল্যাপটপে ইন্সটল করে দিবে আর ওয়েবসাইটের মাধ্যমে যদি কোন অ্যাপ ডাউনলোড করে নেন তাহলে সেটা আপনার ফাইলে ইন্সটল হবে। 



মাইক্রোসফট স্টোর ও সরাসরি ওয়েব সাইটের মাধ্যমে ডাউনলোডকৃত অ্যাপ গুলোর মধ্যে পার্থক্য হচ্ছে কোন অ্যাপ মাইক্রোসফট স্টোর থেকে ডাউনলোড করলে তার আসল ফাইল পাবেন না। অর্থাৎ গুগল প্লে স্টোর থেকে যখন এন্ড্রয়েড মোবাইলের জন্য অ্যাপ ডাউনলোড করা হয় তখন আসল ফাইল দেওয়া হয় না ঠিক ল্যাপটপ এর ক্ষেত্রে এটাই ঘটবে। 




পদ্ধতি ২ঃ সফটওয়্যার ব্যবহার করে ল্যাপটপে অনেক ধরনের অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করা যায়। প্রয়োজনীয় এই সফটওয়্যারটির নাম হচ্ছে bluestacks.সরাসরি গুগল থেকে সার্চ করে ফ্রী এই অ্যাপটি পাওয়া যাবে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে সব ধরনের ল্যাপটপের জন্য ব্যবহৃত অ্যাপ পাওয়া যাবে। 



অন্য পোস্টঃ পুরাতন ল্যাপটপ কেনার আগে করনীয় কিছু কাজ 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে ল্যাপটপের সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম বা ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 


1 Comments

Post a Comment
Previous Post Next Post