মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম

মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম


কয়েনবেস একাউন্ট খোলার নিয়মঃবর্তমান  সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে ক্রিপ্টোকারেন্সি। এটাকে ইলেকট্রনিক মুদ্রা হিসেবে ধরা হয়ে থাকে। এই মুদ্রার জন্ম সাধারণত ইন্টারনেটের মাধ্যমে। 


অনলাইনে লেনদেন করার দারুন একটি পদ্ধতি হচ্ছে এই কয়েনবেস বা ক্রিপ্টোকারেন্সি। আজকে আমি আপনাদের সাথে এই আর্টিকেলের মাধ্যমে কয়েনবেস একাউন্ট কিভাবে খুলবেন এবং কয়েনবেস অ্যাকাউন্ট সম্পর্কিত বিভিন্ন ধরনের বিষয় নিয়ে আলোচনা করবো।তাহলে চলুন তার আগে জেনে নেওয়া যাক ক্রিপ্টোকারেন্সি কি সেই সম্পর্কে:-



ক্রিপ্টোকারেন্সি কি 

ক্রিপ্টোকারেন্সি হচ্ছে এক ধরনের ডিজিটাল কারেন্সি। যা সাধারণত কোন দেশের সরকার বা রাষ্ট্র নিয়ন্ত্রণ করে না। এসব কারেন্সি বিভিন্ন হার্ডওয়ার এর মাধ্যমে ইন্টারনেটে যুক্ত রেখে মাইনিং করতে হয়। 


আর সাধারনত এই মাইনিং প্রক্রিয়ায় বিভিন্ন ধরনের জটিল সব অ্যালগরিদম, ব্লক এবং ক্রিপ্টোগ্রাফি সম্পন্ন করার মাধ্যমেই একটি কয়েন বানাতে হয়।অনলাইনে ক্রিপ্টোকারেন্সি লেনদেনের জন্য একটি কয়েনবেস একাউন্ট এর প্রয়োজন হয়ে থাকে।



কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম 

কয়েনবেস একাউন্ট কিভাবে খুলব এই নিয়ে অনেকেই প্রশ্ন করে থাকেন। কেননা অনলাইনে যারা বিভিন্ন ধরনের কাজ করে থাকেন তাদের জন্য একটি কয়েনবেস একাউন্ট খুবই গুরুত্বপূর্ণ। কয়েনবেস একাউন্ট এর মাধ্যমে বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি লেনদেন করা যায়। 


আর যারা ক্রিপ্টোকারেন্সি লেনদেন করে থাকেন তাদের জন্য অবশ্যই একটি কয়েনবেস অ্যাকাউন্ট প্রয়োজন। তাই ক্রিপ্টোকারেন্সি ব্যবহারকারীদের জন্য একটি কয়েনবেস একাউন্ট খোলা খুবই জরুরী।নিচে আপনারা কয়েনবেস একাউন্ট কিভাবে তৈরি করবেন সেই সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হলো:-



কয়েনবেস একাউন্ট কিভাবে খুলবেন 

কয়েনবেস একাউন্ট খোলার জন্য প্রথমে আপনার নিজের নামে একটি ইমেইল আইডি থাকতে হবে। অবশ্যই আপনার ইমেইল আইডিটি মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই থাকতে হবে।


ধাপ ১:প্রথমে আপনাদেরকে সরাসরি কয়েনবেস ওয়েবসাইটে চলে যেতে হবে। কয়েনবেস এর ওয়েবসাইটে চলে যাওয়ার পর  এরকম একটি ছবি দেখতে পারবেন। 

মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম


তারপরে get start নামক একটি বাটন দেখতে পারবেন আপনাদেরকে সরাসরি সেই বাটনে ক্লিক করতে হবে। 


ধাপ ২ঃতারপরে আপনারা এরকম একটি ছবি দেখতে পারবেন এবং এখানে অনেক কয়েকটি অপশন দেখতে পাবেন।এখান থেকে আপনার নাম এবং নামের প্রথম অংশ এবং শেষ অংশ দিয়ে উপরের ঘরটি পূরন করতে হবে এবং তারপরে ইমেইল আইডি এবং পাসওয়ার্ড টি দিতে হবে। তারপরে ক্রেডিট একাউন্ট এই বাটনে ক্লিক করতে হবে এবং এরকম একটি ছবি দেখতে পারবেন। 

মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম


এখানে আপনাকে ইমেইল আইডি টি ভেরিফাই জন্য বলা হচ্ছে। কিছুক্ষণের মধ্যে আপনি একটি কয়েনবেস অ্যাকাউন্ট থেকে মেইল পাবেন। সরাসরি মেইলবক্সে চলে যেতে হবে। 

মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম


ধাপ ৩ঃমেইলবক্সে যাওয়ার পরে দেখবেন কয়েনবেস থেকে আপনাকে একটি মেইল পাঠানো হয়েছে এবং আপনাকে সেই মেইলটির ওপর ভেরিফাই বাটনে ক্লিক করতে হবে।


ধাপ ৪ঃতারপরে ফিরতি মেইলে আপনাকে কয়েনবেস একাউন্ট টি রিভিউে আছে এরকম একটি মেইল দেওয়া হবে।কিছুদিন পর তারা আবার একটি মেইল করবে এবং আপনাকে জানিয়ে দিবে আপনার কয়েনবেস একাউন্টটি তৈরি হয়েছে কিনা।তারপরে আপনাকে একটি মেইল পাঠানো হবে।


ধাপ ৫ঃমেইলটির লিংকে ক্লিক করে এরকম একটি ছবি দেখতে পারবেন এবং এখানে আপনাদেরকে মোবাইল নাম্বারটি দিতে হবে। তারপরে সেন্ট কোডে ক্লিক করতে হবে। 


ধাপ ৬ঃতারপরে আপনার মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে এবং সেই কোডটি আপনাকে বসাতে হবে। কোডটি বসানোর পর আপনাকে পরবর্তী বাটনে ক্লিক করতে হবে এবং এর পরপরই আপনার কয়েনবেস একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে যাবে। 


বিদ্রঃবর্তমানে কয়েনবেস একাউন্ট এর আপডেট এর কারনে তারা অ্যাকাউন্টটি এ রিয়েল কিনা এটা পরীক্ষা করার জন্য কিছুদিন রিভিউ সময় নিচ্ছে। কিন্তু কিছুদিন আগেও এই সমস্যাটি ছিল না। যার কারণে অনেকেই বিব্রত হতে পারেন।


আরো দেখুন 

পত্রিকায় লিখে টাকা আয় করার উপায়

আর্টিকেল লিখে টাকা আয় করার উপায়

কয়েনবেস থেকে বিকাশে টাকা আনার উপায়


কয়েনবেস একাউন্ট খোলার সুবিধা 

অনলাইনে যেকোন ধরনের ক্রিপ্টোকারেন্সি লেনদেন করার জন্য কয়েনবেস একাউন্ট এর প্রয়োজন হয়ে থাকে। কয়েনবেস একাউন্ট তৈরি করার নির্দিষ্ট কিছু সুবিধা রয়েছে। কয়েনবেস একাউন্ট তৈরি করার কিছু সুবিধা:-


➡️কয়েনবেস টু কয়েনবেস বিটকয়েন ট্রানস্ফার আপনারা ফ্রিতে করতে পারবেন।

➡️কয়েনবেস একাউন্ট এ বর্তমানে বিটকয়েন ছাড়াও ইথেরিয়াম ও লাইট কয়েন রাখা যায় এবং লেনদেন করা যায়।

➡️কয়েনবেস একাউন্ট খোলার পর কাউকে ইনভাইট করে আপনারা ১০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

➡️কয়েনবেস একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে খুবই সহজে টাকা আনা যায়।


আমাদের শেষ কথা 

আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম এবং কয়েনবেস একাউন্ট তৈরীর কিছু সুবিধা সম্পর্কে আপনারা জানতে পেরেছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

1 Comments

Post a Comment
Previous Post Next Post